scorecardresearch

বড় খবর

‘মাত্র ১১ টাকা নিল গাইতে! বাকিটা বাচ্চাদের স্কুলে দান’, অরিজিতের মানবতায় মুগ্ধ শ্রীজাত

ভারতের ১ নম্বর গায়ক হয়েও টাকার কোনও লোভ নেই।

‘মাত্র ১১ টাকা নিল গাইতে! বাকিটা বাচ্চাদের স্কুলে দান’, অরিজিতের মানবতায় মুগ্ধ শ্রীজাত
শ্রীজাত মানবজমিন-এ গান গাইতে মাত্র ১১ টাকা নিলেন অরিজিৎ সিং

‘মন রে কৃষিকাজ জানো না…’, ইতিমধ্যেই বাঙালি শ্রোতাদের মধ্যে এই গান সুপারহিট। শ্রীজাতর মানবজমিন সিনেমার জন্য গেয়েছেন অরিজিৎ সিং। আর সেই গান রেকর্ডের নেপথ্যেই রয়েছে অরিজিতের এক মানবতার গল্প। শেয়ার করলেন পরিচালক শ্রীজাত নিজেই। এই গান গাওয়ার জন্য নাকি প্রথমটায় ১ টাকাও নিতে চাননি অরিজিৎ। বহু জোরাজুরির পর পারিশ্রমিক নিলেও সেই টাকার পুরোটাই দান করে দেন বাচ্চাদের স্কুলের উন্নয়নে।

প্রসঙ্গত, শ্রীজাতর আবদারেই প্রথমবার রমাপ্রসাদি গানে কণ্ঠ দিলেন অরিজিৎ সিং। আর যে সুরে ইতিমধ্যেই মাতোয়ারা গোটা বাংলা, সেই গান রেকর্ডের পর কোনও টাকাই নিতে চাননি জিয়াগঞ্জের ভূমিপুত্র। শ্রীজাত জানালেন, “গানটা রেকর্ড করার পর আমি যখন অরিজিতের কাছে পারিশ্রমিকের বিষয়ে জানতে চাই, ও বলল- আমি তোমার থেকে কোনও টাকা নেব না। আমি পাল্টা জোরাজুরি করে বলি নিতে তো হবেই। এরপরই ও বলল, আচ্ছা তাহলে এক কাজ করো। আমি কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনে তো যাব, তখন তুমি আমাকে ১১টাকা দিও।”

এরপর শ্রীজাত যখন অরিজিৎকে জানান যে, এর মিউজিক রাইটস কিনছে সোনি এন্টারটেইনমেন্ট, তখন কন্ট্রাক্টে বলা যাবে না যে ১১ টাকা পারিশ্রমিকের বিনিময়ে এই গানটি পেকর্ড করেছেন তিনি। সেইসময়েই অরিজিৎ শ্রীজাতকে জানান, তিনি বাচ্চাদের যে স্কুলটি চালান, যা টাকা দেওয়ার সেখানেই যেন পুরোটা দেওয়া হয়। বাচ্চাগুলোর অন্তত পুজোর জামা হয়ে যাবে। অরিজিতের মুখ থেকে একথা শুনে আপ্লুত হন শ্রীজাত। এককথায় এমন মানবতায় মুগ্ধ কবি-পরিচালক।

[আরও পড়ুন: ‘৫ কোটির ওপেনিং দেয় না, আবার ২০ কোটি চায়!’, বিস্ফোরক কথা বলে খুনের ভয়ে করণ জোহর]

শ্রীজাত জানান, ৩ মাস ধরে পান্নালাল ভট্টাচার্য ও ধনঞ্জয় ভট্টাচার্যের গলায় ‘মন রে কৃষিকাজ জানো না’ গানটি শুনে একেবারে এক রাতে রেকর্ড করে ফেলেছেন অরিজিৎ। যা কিনা ইতিমধ্যেই শ্রোতাদের পছন্দের তালিকার শীর্ষে। রেকর্ডের পর অরিজিতের সঙ্গে একটি ছবি শেয়ার করে প্রযোজক রানা সরকার লেখেন, “মানবজমিন আর পতিত রইলো না। ধন্যবাদ ঈশ্বর।”

খ্যাতির চূড়ায় পৌঁছেও কীভাবে মাটির কাছাকাছি থাকা যায়, তার প্রকৃত উদাহরণ অরিজিৎ সিং। কবি তথা পরিচালক শ্রীজাতরও এমনটাই মত। নেই কোনও অহংকার কোনও দম্ভ – তাই বোধহয় মানুষের কথা এত চিন্তা করেন অরিজিৎ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ (Arijit Singh), আপামর ভারতবাসী তাঁর সুরেলা কণ্ঠে মত্ত। তবে তিনি বলিউড, টলিউড কাঁপালেও একেবারেই ভিন্ন ধরনের মানুষ অরিজিৎ। আর পাঁচজন সাধারণ মানুষের মতই তাঁর জীবনযাত্রা। দান-খয়রাতিতেও তাঁর জুড়ি মেলা ভার। এবার সেই মানুষটিই শ্রীজাতর প্রথম ছবির জন্য গেয়ে গোটা পারিশ্রমিকটা দান করলেন বাচ্চাদের স্কুলে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Arijit singh records manabjamin song for only 11 rs reveals director srijato