বড় খবর

জট কাটলনা বাংলা সিরিয়ালের, সমাধানের চেষ্টায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

আপাতত তাঁরা প্রযোজকদের দাবি মেনে, বিনাশর্তে কোনও কিছু শুরু করতে নারাজ। ফলে এও বোঝা গেল, সিরিয়াল সংকট থাকছে। 

প্রযোজকদের সঙ্গে শিল্পীদের সরাসরি সংঘাত প্রকাশ্যে
শনিবার থেকে এখনও পর্যন্ত বন্ধই রয়েছে সিরিয়ালের শুটিং। সোমবার বারে বারে সাংবাদিক বৈঠক করেছেন আর্টিস্ট ফোরাম ও প্রযোজক গিল্ড দুপক্ষই। কিন্তু সমস্যার সমাধান হয়নি। আজ সকালে নজরুল মঞ্চে ফোরামের সদস্যদের নিয়ে মিটিং করেন ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস এ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া। সেই বৈঠকে কলাকুশলীদের সরাসরি জানানো হয় ঘটনাটা কী।

প্রসেনজিৎ-অরিন্দম গাঙ্গুলি-ভরত কলদের বক্তব্য, বিষয়টা শিল্পীদের কাছে পরিষ্কার করাটা আর্টিস্ট ফোরামের দায়িত্বের মধ্যে পড়ে। কেননা তাঁরা সবটাই জানতে পারছেন মিডিয়ার মাধ্যমে।

এরপরেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানালেন তাঁর বক্তব্য। যা থেকে স্পষ্ট, আপাতত তাঁরা প্রযোজকদের দাবি মেনে, বিনাশর্তে কোনও কিছু শুরু করতে নারাজ। ফলে এও বোঝা গেল, সিরিয়াল সংকট থাকছে।

তিনি বলেন, ”কাল সকালেই যদি প্রযোজকরা কলটাইম দেন, কাল সকালেই কাজ শুরু করবে শিল্পীরা। যা যা সামান্য দাবি করা হয়েছে তা না মানলে খুব মুশকিল হবে। কাজ করলে কলাকুশলীদের সময়মতো পারিশ্রমিক দিতে হবে, এটা তো খুব ন্যায্য দাবি”।

আরও পড়ুন, অভিযোগ পাল্টা অভিযোগে বিপর্যস্ত টলিপাড়া, বন্ধ শুটিং

তবে প্রযোজকদের তরফে তো আলোচনার টেবিলে বসার জন্য বলা হয়েছে। তাহলে সমস্যাটা কোথায়? আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি বলেন, ”চিঠিটা আপনি পড়ুন বুঝতে পারবেন। তারা রাজি হয়েছেন কিন্তু বলেছেন কোনও শর্ত না মেনে বসতে হবে। সেক্ষেত্রে তো আমাকে শিল্পীদের বলতে হবে আপনারা যেকোনও সময় পারিশ্রমিক পাবেন। সেটা তিনমাসও হতে পারে তিন বছরও। আপনারা ১৮ ঘন্টা কাজ করে যান বছরের পর বছর। আমাদের তো এই দুটোই মুখ্য দাবি, এটা অস্বীকার করে ওনারা বসতে চাইছেন। নইলে তো কালকেই বসতে রাজি আমরা”। তবে বারবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় উল্লেখ করেছেন কাজ বন্ধ রাখাটা তাদের উদ্দেশ্য নয়। কাজটা শুরু করে আলোচনার মাধ্যমে ক্রমে সমস্যার সমাধান সম্ভব। সে যাই হোক, শুটিং স্থগিতই এখনও। ফলে সিরিয়ালের দর্শকদের কপালে জুটবে পুরোনো পর্বই।

আরও পড়ুন, অধরা সমাধানসূত্র, কাজ বন্ধ মেগা সিরিয়ালের

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Artists forum producers guild clash continues

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com