টেকনিসিয়ানদের পাশে দাঁড়াল ফোরাম, বকেয়া টাকার ইস্যুতে কড়া সিদ্ধান্ত

Bengali Television, Artists Forum, Payment Issue: বকেয়া টাকার ইস্যুতে টেকনিসিয়ানদের পাশে দাঁড়ালেন শিল্পীরা। দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বকেয়া পেমেন্ট উদ্ধারে কড়া সিদ্ধান্ত এবার ফোরামের।

By: Kolkata  Updated: June 1, 2019, 11:27:55 AM

Bengali Television, Artists Forum, Payment Issue: দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র পাঁচটি ধারাবাহিকের ইউনিটের বকেয়া পেমেন্টের ইস্যুতে এবার কড়া সিদ্ধান্ত নিল আর্টিস্টস ফোরামা। ওই পাঁচটি ধারাবাহিকের বেশিরভাগ শিল্পী ও টেকনিসিয়ানদের লক্ষ লক্ষ টাকা বকেয়া রয়েছে। ফোরামের বিশ্বস্ত সূত্রের খবর, টেকনিসিয়ানরা পেমেন্ট না পেলে, শিল্পীরা কেউ পেমেন্ট নেবেন না, এমনটাই সিদ্ধান্ত নিয়েছে সম্প্রতি ফোরাম।

গত ২৫ মে সাংবাদিক বৈঠকে ফোরামের কার্যনির্বাহী সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন যে প্রযোজক রানা সরকার যদি সহযোগিতা না করেন তবে বড়সড় আন্দোলনের পথে নামতে পারে ফোরাম। এর কয়েকদিনের মধ্যেই ইমেল মারফত রানা সরকার ফোরামকে জানান, যদি তাঁর পক্ষ থেকে নো অবজেকশন সার্টিফিকেট দিলেই পেমেন্ট জট কেটে যায়, তবে তিন দিনের মধ্যে এনওসি দিয়ে দেবেন তিনি। ওই এনওসি-র ভিত্তিতেই সংশ্লিষ্ট চ্যানেলগুলি শিল্পী ও টেকনিসিয়ানদের পেমেন্টের প্রক্রিয়া শুরু করবে, এমনটাই জানা গিয়েছিল ফোরামের সূত্রে।

আরও পড়ুন: এগিয়ে ‘লোকনাথ’, পিছিয়ে ‘রাসমণি’! রইল এই সপ্তাহের সেরা দশ তালিকা

কিন্তু টেকনিসিয়ানদের পেমেন্ট নিয়ে এক ধরনের ধোঁয়াশা রয়েই গিয়েছিল, কারণ কোন কোন টেকনিসিয়ানের কত টাকার পেমেন্ট বাকি, সেই সংক্রান্ত একটি তালিকা প্রস্তুত করার কথা ছিল ফেডারেশন অফ সিনে টেকনিসিয়াস ও ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া, সংক্ষেপে ফেডারেশনের। এই সংগঠনেরই অন্তর্গত আর্টিস্টস ফোরাম এবং টেকনিসিয়ানদের ২৪টি গিল্ড। ২৫ মে-র সাংবাদিক বৈঠকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন যে দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র ধারাবাহিকে কাজ করেছেন কিন্তু টাকা বকেয়া রয়েছে, এমন টেকনিসিয়ানদের তালিকা প্রস্তুতের কাজটি করছে ফেডারেশন। সেই তালিকা প্রস্তুত হয়েছে কি না, তা এখনও জানা যায় নি।

এই প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে যখন যোগাযোগ করা হয় ফেডারেশন যুগ্ম সম্পাদক অপর্ণা ঘটকের সঙ্গে, তিনি জানান যে শিল্পী ও টেকনিসিয়ানদের পেমেন্ট একসঙ্গেই হবে। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে তাঁকে প্রশ্ন করা হয় যে এই সংক্রান্ত টেকনিসিয়ানদের তালিকাটি প্রস্তুত করা হয়েছে কি না। মিটিংয়ে ব্যস্ত থাকায় তখন তিনি এই বিষয়ে বিশেষ আলোকপাত করতে পারেননি। টেলিপাড়া সূত্রের খবর, চূড়ান্ত তালিকা এখনও প্রস্তুত হয় নি, এবং টেকনিসিয়ানদের একাংশ তাই এখনও পেমেন্ট সংক্রান্ত অনিশ্চয়তায় ভুগছেন।

আরও পড়ুন: দশ মাসের সন্তান হারিয়ে ধারাবাহিকে ‘মা’! উঠে দাঁড়ালেন সুস্মিতা

এর আগে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন যে শিল্পীদের এই লড়াই শুধুমাত্র শিল্পীদের জন্য নয়। একটি ধারাবাহিকের ইউনিটে শিল্পী ও টেকনিসিয়ানদের সমান অংশগ্রহণ থাকে, দু’পক্ষই পরস্পরের পরিপূরক। তাছাড়া এই বকেয়া পারিশ্রমিক নিয়ে যতটা বিপর্যস্ত শিল্পীরা, ততটাই সঙ্কটে রয়েছেন টেকনিসিয়ানরাও। তাই গত ৩০ মে ফোরামের একটি বিশেষ বৈঠকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সম্মতিতে ফোরাম সিদ্ধান্ত নিয়েছে যে শিল্পী ও টেকনিসিয়ানদের বকেয়া টাকা একই সঙ্গে মিটিয়ে দিতে হবে। শিল্পীদের পেমেন্ট আগে দিয়ে, টেকনিসিয়ানদের পেমেন্ট ফেলে রাখলে চলবে না। আর্টিস্টস ফোরাম যে সর্বতোভাবে পাশে রয়েছে টেকনিসিয়ানদের, সেই কথাই আর একবার মনে করিয়ে দিল ফোরামের সাম্প্রতিক সিদ্ধান্ত।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Artists forum shows solidarity with technicians over non payment issue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X