বড় খবর

Pinki Pramanik: অ্যাথলিট পিঙ্কি প্রামাণিকের বিতর্কিত জীবন নিয়ে বলিউড ছবি, নেপথ্যে এই বড় পরিচালক!

কোন বলিউড পরিচালকের হাত ধরে রুপোলি পর্দায় আসতে চলেছে পিঙ্কির জীবনকাহিনি? কাকে দেখা যাবে সেই চরিত্রে?

Ashoke Pandit, Pinki Pramanik, Bollywood, পিঙ্কি প্রামাণিক, Bengali News today
পিঙ্কি প্রামাণিককে নিয়ে বলিউড ছবি

পিঙ্কি প্রামাণিক (Pinki Pramanik), আন্তর্জাতিক ময়দানে দেশের নামোজ্জ্বল করলেও, তাঁর নামের সঙ্গে বিতর্ক জুড়ে গিয়েছে বছর খানেক আগেই। তিনি নারী না পুরুষ? প্রশ্ন উঠেছে খ্যাতনামা এই অ্যাথলিটের লিঙ্গ নিয়েও। ২০০৫ এবং ২০০৬ সালে পরপর দুবছর যথাক্রমে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে পদক এনেছিলেন। তবে কালের নিয়মে পিঙ্কির এই কৃতিত্বে ধুলো পড়ে গেলেও দেশবাসীর কাছে তিনি ‘ছদ্মবেশি পুরুষ’। এমনকী, ধর্ষণের অভিযোগও উঠেছিল এই অ্যাথলিটের বিরুদ্ধে। যে অভিযোগের ভিত্তিতে জেল খাটতে হয়েছিল তাঁকে। শুধু তাই নয়, খেলার ময়দান থেকেও হারিয়ে গিয়েছেন সম্ভবনাময় এই অ্যাথলিট। এবার পিঙ্কি প্রামাণিকের এই বিতর্কিত জীবন নিয়েই ছবি তৈরি হচ্ছে বলিউডে (Bollywood)।

নেপথ্যে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির এক ডাকসাইটে পরিচালক। বলিউডের এক সংবাদমাধ্যম সূত্রে খবর, পিঙ্কি প্রামাণিকের জীবনকাহিনি অবলম্বনে ছবি তৈরি করতে চলেছেন অশোক পণ্ডিত (Ashoke Pandit)। ইতিমধ্যেই স্বস্ত্ব কিনে নিয়েছেন তিনি। চিত্রনাট্য এবং কাহিনিকার প্রিয়া ঘটক। যিনি কিনা ‘দ্য চার্জশিট: ইনোসেন্ট অর গিল্টি’ রিয়ালিটি শোয়ের দায়িত্বে ছিলেন। প্রিয়ার কথায়, পিঙ্কির জীবন তাঁকে ছুঁয়ে গিয়েছে। তাই পরিচালক অশোক পণ্ডিতের কাছে এই গল্প নিয়ে যান তিনি। ওদিকে পরিচালকও প্রস্তাব পাওয়া মাত্রই সবুজ সংকেত দিতে দেরি করেননি। খবর নিশ্চিত করেছেন সিনে-বিশ্লেষক করণ আদর্শ খোদ।

[আরও পড়ুন: Ranveer-Arjun: রণবীরকে যেভাবে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অর্জুন কাপুর, হেসে খুন নেটিজেনরা]

অশোক পণ্ডিতের কথায়, “একজন মানুষের পরিচয় কীভাবে লিঙ্গের ভিত্তিতে হতে পারে? দেশের জন্য পিঙ্কি যে পদক এনেছেন, তা কখনোই ভোলার নয়।” পিঙ্কি প্রামাণিক নিজেও খুশি যে তাঁর জীবন নিয়ে বলিউডে ছবি তৈরি হচ্ছে। কাকে দেখা যাবে পিঙ্কির ভূমিকায়? সেই বিষয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন নির্মাতারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ashoke pandit announces biopic on athlete pinki pramanik

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com