বড় খবর

টাইমসের সেরা ১০০য় এবার আয়ুষ্মান, বিরল পালক অভিনেতার মুকুটে

বেশ কিছুদিন টিভি ও থিয়েটারে অভিনয় করার পরে আয়ুষ্মান বলিউডে ডেবিউ করেন সুজিত সরকারের ‘ভিকি ডোনার’ ছবির মাধ্যমে।

বিরল সম্মান অভিনেতা আয়ুষ্মান খুরানার মুকুটে। টাইমস ম্যাগাজিনের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা পেলেন বলিউডের এই অভিনেতা এবং মিউজিশিয়ান। টাইমস ম্যাগাজিনের প্রথা মেনে আয়ুষ্মান খুরানাকে নিয়ে ছোট এক আর্টিকেলও লিখেছেন দীপিকা পাডুকোনে।

আয়ুষ্মান খুরানাকে নিয়ে দীপিকা বিখ্যাত এই ম্যাগাজিনে লেখেন, “ওঁর ডেব্যূ সিনেমা ‘ভিকি ডোনার’ থেকেই ওঁকে চিনি। যদিও তার আগে থেকেই ইন্ডাস্ট্রির সঙ্গে একাধিকভাবে ও জড়িয়ে ছিল। এই কয়েক বছরে আয়ুষ্মান মনে রাখার মত সিনেমায় আইকনিক চরিত্রে অভিনয় করে যে প্রভাব সমাজে বিস্তার করেছে তা সত্যি অনবদ্য ও প্রশংসনীয়।”

আরো পড়ুন: সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তি তৈরি করলেন ‘বাংলার সুশান্ত’

পাশাপাশি দীপিকা আরো লিখেছেন, “১.৩ বিলিয়নের দেশ ভারতে খুব অল্প কয়েকজন মানুষ নিজেদের স্বপ্ন সত্যি করতে পারে। এদের মধ্যেই একজন আয়ুষ্মান খুরানা। ওর প্রতিভা এবং কাজের প্রতি ডেডিকেশন এই পর্যায়ে নিয়ে এসেছে। সেই সঙ্গে ধৈর্য্য এবং সাহসী মনোভাব ওকে আরো সাফল্যের দিকে নিয়ে গিয়েছে। যাঁরা জীবনে স্বপ্ন পূরণ করতে চাও, তাদের কাছে রোল মডেল হতে পারেন আয়ুষ্মান।”

বিশাল এই সম্মান পেয়ে আয়ুষ্মান নিজেও আপ্লুত।
তিনি জানিয়েছেন, “টাইমস আমাকে যে সম্মান দিয়েছে তাতে আমি সত্যি গর্বিত। একজন শিল্পী হিসাবে আমি সবসময়ই চাই সমাজে সুস্থ পরিবর্তন আসুক। সিনেমার মাধ্যমে মানুষকে,সমাজকে পজিটিভ বার্তা আমি দিতে চাই। এটা সিস্টেমের প্রতি আমার বিশ্বাসকে আরও বাড়িয়ে দিল। আমি সবসময় বিশ্বাস করি সিনেমার মাধ্যমে সমাজে পরিবর্তন আনা সম্ভব।”

বেশ কিছুদিন টিভি ও থিয়েটারে অভিনয় করার পরে আয়ুষ্মান বলিউডে ডেবিউ করেন সুজিত সরকারের ‘ভিকি ডোনার’ ছবির মাধ্যমে। এরপর আয়ুষ্মানের ‘দম লাগাকে হেইসা’, ‘বরেলি কি বরফি’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল ১৫’, ‘শুভ মঙ্গল জাদা সাবধান’, ‘বালা’- সিনেমা সমালোচকদের প্রশংসা কুড়িয়ে নেয়। শেষবার আয়ুষ্মানকে দেখা গিয়েছে ‘গুলাবো সিতারো’ সিনেমায়। যে ছবিতে প্রথমবার অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ayushman khurrana is among 100 influential persons on times magazine

Next Story
অনুরাগ কাশ্যপ আমার সঙ্গে দুর্ব্যবহার করেননি, সাফ জানালেন হুমা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com