শিশুদের যৌন নির্যাতন রোধে সচেতনতা বাড়াতে কাজ করবেন আয়ুষ্মান

ইউনিসেফ এবং শিশু ও নারী কল্যাণ মন্ত্রকের সঙ্গে একজোট হয়ে শিশুদের উপর যৌন নির্যাতন রোধে সচেতনতা বৃদ্ধি করবেন আয়ুষ্মান খুরানা। সিনেমাহল, টিভি ও সোশাল মিডিয়ায় চলবে প্রচার।

By: Mumbai  Updated: October 22, 2019, 03:45:09 PM

বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা হাত মেলালেন ইউনিসেফ এবং শিশু ও নারী কল্যাণ মন্ত্রকের সঙ্গে। শিশুদের উপর যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতা বাড়াতেই আয়ুষ্মানের এই উদ্যোগ।  মন্ত্রকের বিশেষ উদ্যোগের সঙ্গী হচ্ছেন আয়ুষ্মান, যেখানে পকসো (দ্য প্রোটেকসন ফ্রম সেক্সুয়াল অফেন্সস অ্যাক্ট) আইনের মাধ্যমে শিশু যৌন নির্যাতনের বিরুদ্ধে আইনি সুরক্ষা এবং সহায়তা সম্পর্কে মানুষকে সচেতন করা মূল লক্ষ্য। যৌন অপরাধ সম্পর্কেও সচেতন করা মন্ত্রকের উদ্দেশ্য।

সম্প্রতি এই বিষয় নিয়েই একটি ভিডিওতে দেখা গিয়েছে অভিনেতাকে, তিনি বলছেন, জনসাধারণকে এই ধরনের নিষ্ঠুর অপরাধ সম্পর্কে আরও বেশি সজাগ থাকতে হবে এবং চারপাশে এ ধরণের কিছু ঘটলে নিজেদের আওয়াজ তোলা দরকার, সঙ্গে কর্তৃপক্ষকে রিপোর্ট করাটাও জরুরি।

আরও পড়ুন, কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি ‘গুপী গাইন বাঘা বাইন’

”একজন সমাজ সচেতন নাগরিক হিসাবে সবসময় দেশের জন্য গুরুত্বপূর্ণ এবং যে বিষয়গুলিতে কথা বলা প্রয়োজন সে সব বিষয় নিয়ে কথা বলব। দর্শকের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করব। শিশুদের উপর যৌন নির্যাতনের বিরুদ্ধে আইন থেকে যে সুরক্ষা এবং সহায়তা দেওয়া হয় সে সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য মন্ত্রকের শিশুদের যৌন অপরাধ আইন (পকসো) অত্যন্ত জরুরি পদক্ষেপ”, আয়ুষ্মান।

তিনি আরও বলেন, “শিশুদের বিরুদ্ধে অপরাধ সবথেকে জঘন্য এবং দেশের ভবিষ্যতের জন্য, পরবর্তী প্রজন্মকে রক্ষার বিষয়ে সরকার এবং ইউনিসেফের অবস্থানের প্রশংসা করি”।

সিনেমাহল, টিভি ও সোশাল মিডিয়ায় চলবে প্রচার।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ayushmann khurrana joined hands with unicef to speak up against sexual abuse of children

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X