‘বাহুবলী’, লন্ডনের ১৪৮ বছরের নিয়ম ভাঙল এই ছবি

লন্ডনের রয়্যাল আলবার্ট হলে বিশেষ প্রদশর্নী হল এসএস রাজামৌলি পরিচালিত 'বাহুবলী: দ্য বিগিনিং'। এই প্রথমবার অ্যালবার্ট হলে ইংরেজী ছবি ব্যতীত কোনও অন্য ভাষার ছবি দেখানো হল।

By: Kolkata  Updated: October 22, 2019, 02:06:52 PM

বাহুবলী! মুক্তির পর থেকেই কোনও না কোনও রেকর্ড তৈরি করছে। এবারে ১৪৮ বছরের প্রথা ভাঙল এই ছবি। লন্ডনের রয়্যাল আলবার্ট হলে বিশেষ প্রদশর্নী হল এসএস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী: দ্য বিগিনিং’। এই প্রথমবার অ্যালবার্ট হলে ইংরেজী ছবি ব্যতীত কোনও অন্য ভাষার ছবি দেখানো হল।

সোশাল নেটওয়ার্কিং সাইটে হলের ভিডিও এবং ‘বাহুবলী’-র অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের সৌজন্যে জানা গিয়েছে, রয়্যাল অ্যালবার্ট হলে উঠে দাঁড়িয়ে হাততালি দিয়ে ছবিকে অভিবাদন জানিয়েছেন দর্শকরা।

আরও পড়ুন, কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি ‘গুপী গাইন বাঘা বাইন’

ভারতীয় সিনেমার ইতিহাসে বাহুবলী মাইফলক। এই ছবির নিরিখেই বিশ্ব দরবারে আরও একবার নিজের জায়গা করে নিয়েছিল ভারতের ছবি। বাহুবলী-র স্ক্রিনিয়ের জন্যই লন্ডন প্রভাস, রানা ডগ্গুবাতি, অনুষ্কা শেঠি  ও পরিচালক এস এস রাজামৌলি।

প্রসঙ্গত, রয়্যাল অ্যালবার্ট হল ১৪৮ বছরের পুরনো এবং এর আগে লন্ডনের ইতিহাসে ইংরাজী ছাড়া অন্য কোনও ভাষার ছবি প্রদর্শিত হয়নি এই হলে। সেদিক থেকে দেখতে গেলে আরও একবার নজির গড়ল ‘বাহুবলী’।

এমনকি অ্যালবার্ট হলে এস এস রাজামৌলীর এই ছবি দেখতে জাপান থেকে দর্শক এসেছিলেন লন্ডনে। সেই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। টুইটারের ছবিতে দর্শকদের উচ্ছ্বাস চোখে পড়ার মতো।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Baahubali the first non english film to be screened at the royal albert hall

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X