scorecardresearch

বড় খবর

সমকামিতা গোপন করতে বিয়ে! রাজকুমার-ভূমির ‘বাধাই দো’র ট্রেলার প্রশ্ন ছুঁড়ল সমাজকে, দেখুন

সমাজের সঙ্গে দুই সমকামীর লড়াই! ট্রেলার প্রকাশ্যে আসতেই উন্মাদনার পারদ তুঙ্গে।

Badhaai Do trailer, Badhaai Do, Rajkummar Rao, Bhumi Pednekar, বাধাই দো, রাজকুমার রাও, ভূমি পেড়নেকর, বাধাই দো ট্রেলার, বলিউডে সমকামীতা নিয়ে সিনেমা, Bollywood & Homosexuality, Bengali news today
রাজকুমার-ভূমির 'বাধাই দো'

সমকামী কিংবা রূপান্তরকামীদের দেখলে আজও সমাজের ভ্রু-কুটির উত্থাপন হয়! এহেন মানুষদের বাঁকা চোখে দেখাটাই যেন সমাজের ধাতে দাঁড়িয়ে গিয়েছে। পরিবার-পরিজনদের থেকেও কম কটু কথা শুনতে হয় না। সুপ্রিম কোর্ট যতই সমকামে ছাড় দিক না কেন, সমাজের ন্যায়দণ্ডে আজও সমকাম প্রেম অপরাধ-সম। বাস্তবিক এই সমস্যার প্রেক্ষাপটেই তৈরি হয়েছে ‘বাধাই দো’ (Badhaai Do)। সমাজের সঙ্গে দুই সমকামীর লড়াইকে দেখানো হয়েছে কৌতূকের মোড়কে। মূল ভূমিকায় রাজকুমার রাও (Rajkummar Rao) এবং ভূমি পেড়নেকর (Bhumi Pednekar)। মঙ্গলবার ট্রেলার প্রকাশ্যে আসতেই এই ছবি নিয়ে উন্মাদনার পারদ তুঙ্গে।

‘বাধাই হো’র সিক্যুয়েল ভাবলে ভুল করবেন। কারণ এই ছবি পুরোপুরি অন্য গল্প বলে। ‘বাধাই দো’র (Badhaai Do Trailer) গল্প অনুযায়ী, রাজকুমার এবং ভূমি দু’জনেই সমকামী। কিন্তু তাঁদের পরিবার-পরিজনের কারোরই একথা জানা নয়। অতঃপর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দুই পরিবারের তরফেই বিয়ের জন্য উঠে-পড়ে লেগেছে। কিন্তু, তাঁদের তো বিপরীত লিঙ্গের মানুষের প্রতি আকর্ষণ নেই! কীভাবে তাঁদের সঙ্গে সংসার পাতবেন? সেই চিন্তায় যখন জেরবার ভূমি। তখন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করা রাজকুমারই অভিনেত্রীর কাছে প্রস্তাব নিয়ে আসেন যে, বিয়ে করলেই পরিবারের এই রোজকার অশান্ত থেকে মুক্তি পাওয়া যাবে।

[আরও পডুন: বিস্ফোরক! ‘বলিউডে ঢুকে নিজেদের দূষিত কোরো না’, দক্ষিণী স্টারদের পরামর্শ কঙ্গনার]

ট্রেলারেই সিনেমার গল্পের ইঙ্গিত মিলল। সমকামী হলেও সমাজ, পরিবারের চোখ রাঙানির হাত থেকে মুক্তি পেতে বিয়ে করে ফেললেন রাজকুমার-ভূমি। এরপরই সংসারে নিত্য-নতুন সমস্যার উদ্রেক। তার প্রত্যেকটা অবশ্য পরিবারের তরফেই। কারণ, বিয়ের পর এবার তাঁদের চাহিদা রাজকুমার-ভূমির সংসারে সন্তান আসুক। সমকামীতা গোপন করতে বিয়ে তো নাহয় হল! কিন্তু এবার সন্তানের জন্ম দেবেন কীভাবে? বাকি গল্প দেখতে হলে অপেক্ষা করতে হবে আর দিন কয়েক। কারণ আগামী ১১ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ‘বাধাই দো’।

কৌতূকের মোড়কে তুলে ধরা হয়েছে বাস্তব সমস্যা। ‘বাধাই দো’ ছবি যে প্রচলিত ধ্যান-ধারণা নিয়ে সমাজকে প্রশ্নের মুখে দাঁড় করাবে, ট্রেলারেই মিলল তার ইঙ্গিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Badhaai do trailer rajkummar rao bhumi pednekars film deals with homosexuality