বড় খবর

প্রকাশ ঝার মুখে কালি ছেটাল বজরং দল, হিন্দুত্ববাদীদের তাণ্ডবে ‘আশ্রম’-এর সেট ভেঙে তছনছ

আশ্রমে ব্যাভিচার! সমাজ কী শিখছে? প্রশ্ন হিন্দুত্ববাদীদের।

Bajrang Dal, Bajrang Dal on Ashram web series, Ashram, Bajrang Dal vandalized Ashram set,, আশ্রম, প্রকাশ ঝা, বজরং দল, আশ্রমের সেটে বজরং দলের তাণ্ডব, bengali news today
'আশ্রম' নিয়ে আপত্তি! প্রকাশ ঝার মুখে কালি ছেটাল বজরং দল

ফের বিতর্কের শিরোনামে ববি দেওল (Boby Deol) অভিনীত ‘আশ্রম’- (Ashram)। ট্রেলার মুক্তির পর থেকেই এই ওয়েব সিরিজ নিয়ে শুরু হয়েছিল জোর বিতর্ক। হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনে ওয়েব সিরিজের পরিচালক প্রকাশ ঝায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিল হিন্দু সংগঠন করণি সেনা। এবার আপত্তি তুলল বজরং দল (Bajrang Dal)। শুধু তাই নয়, মধ্যপ্রদেশের ভোপালে ওয়েব সিরিজের সেটে গিয়ে যথেচ্ছাচার তাণ্ডবও চালিয়েছে ওই হিন্দুত্ববাদী দল।

ওয়েব সিরিজের নাম নিয়েই আপত্তি। কেন ব্যাভিচার দেখানো এক কন্টেন্টের সিরিজের নাম রাখা হয়েছে ‘আশ্রম’? সেই প্রশ্ন তুলেই বজরং দলের সদস্যরা প্রকাশ ঝা’র (Prakash Jha) ওপর চড়াও হন। এমনকী, খ্যাতনামা পরিচালকের মুখে কালি ছিটিয়ে দিতেও পিছপা হননি। সেট ভেঙে তছনছ করে দেওয়া হয়েছে। মূল অভিনেতা ববি দেওলের ওপরেও আক্রমণ হানার চেষ্টা করা হয়েছিল বলে খবর। শুধু তাই নয়, বলিউড অভিনেতার মুখেও কালি ছিটিয়ে দিতে চেয়েছিলেন বজরং দলের সদস্যরা। কিন্তু তার অনেক আগেই নিরাপদে নিয়ে যাওয়া হয় ববিকে।

[আরও পড়ুন: ১৫ বছরে চারটে জাতীয় পুরস্কার, সবাইকে টেক্কা দিয়ে ‘বলিউড সম্রাজ্ঞী’ কঙ্গনা রানাউত]

বজরং দলের তরফে হুমকি দেওয়া হয়েছে যে, “সিরিজের নাম না বদলালে, শুটিং বন্ধ করার পাশাপাশি তার মুক্তি আটকে দেওয়া হবে।” গল্পে কাল্পনিক শহর কাশীপুরের স্বঘোষিত ধর্মগুরু কাশীপুর ওয়ালে বাবা নিরালা সেখানকার মানুষদের ভল বুঝিয়ে নিজের ক্ষমতা বিস্তার করেন। শুধু তাই নয়, আশ্রমের মহিলা শিষ্যাদের ওপর নির্বিচারে ধর্ষণও চালান। অভিযুক্ত বাবা রাম রহিমের জীবন কাহিনি অবলম্বনেই যে এই ওয়েব সিরিজ তৈরি করেছেন প্রকাশ ঝা, তা বালাই বাহুল্য। কিন্তু বজরং দলের আপত্তি, আশ্রম ভারতীয় সংস্কৃতি ঐতিহ্যের একটি পবিত্র স্থল। কোনও একটি আশ্রমে ঘটা এই ব্যাভিচার দেখানোর জন্য কেন এই নামটিকেই বেছে নেওয়া হয়েছে?

বজরং দলের নেতা সুশীল সুরেলের প্রশ্ন, “কোনও গির্জা বা মাদ্রাসার অন্দরমহলে কি এরকম কোনও গল্প দেখাতে পারতেন প্রকাশ ঝা?” পরে অবশ্য তিনি জানিয়েছেন, পরিচালকের সঙ্গে তাঁদের কথা হয়েছে ব্যক্তিগতস্তরে এবং তিনি সিরিজের নাম বদলাতে রাজি হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bajrang dal vandalized ashram set throw ink on director prakash jha

Next Story
ব্যক্তিগত কারণ দেখিয়ে NCB হাজিরা এড়ালেন অনন্যা, নেপথ্যে কী রহস্য?Ananya Panday, Ananya Panday skips NCB questioning, Aryan Khan drug case, NCB, অনন্যা পাণ্ডে, এনসিবি হাজিরা এড়ালেন অনন্যা পাণ্ডে, এনসিবি, আরিয়ান খান মাদককাণ্ড, সমীর ওয়াংখেড়ে, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com