scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ভাঁড়ে মা ভবানী অবস্থা বাংলাদেশের, বিপুল খরচে নোরা ফতেহির শো বাতিল

অভিনেত্রীকে টাকা দেওয়ার মতো ক্ষমতা নেই।

ভাঁড়ে মা ভবানী অবস্থা বাংলাদেশের, বিপুল খরচে নোরা ফতেহির শো বাতিল
বাংলাদেশে বিপুল খরচে নোরা ফতেহির শো বাতিল

বলিউড ইন্ডাস্ট্রিতে বেজায় নাম-ডাক নোরা ফতেহির (Nora Fatehi)। দেশের বাইরেও তাঁর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়! নায়িকার নৃত্যশালীর গুণমুগ্ধ প্রচুর। সেই প্রেক্ষিতেই বাংলাদেশের ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ডস ২০২২’-এ পারফর্ম করার জন্য ডাক পেয়েছিলেন নোরা ‘উইমেন লিডারশিপ করপোরেশনের’ তরফে। তবে ভারতীয় অভিনেত্রীর ঢাকা অভিযান বাতিল করে দিল বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রণালয়।

১৮ নভেম্বর নোরা ফতেহির বাংলাদেশে আসার কথা ছিল সংশ্লিষ্ট অনুষ্ঠানে পারফর্ম করার জন্য। তবে, ওই দেশের বৈদেশিক কোষাগারে আর্থিক অভাব থাকায় সেই আবেদন নাকচ করে দিল সংস্কৃতি মন্ত্রণালয়। জানা গিয়েছে, ডলারের সঙ্কটের কারণে নোরার পারিশ্রমিক দিতে অপারগ বাংলাদেশ। নায়িকার হাই প্রোফাইল পারিশ্রমিক দেওয়ার ক্ষমতা নেই বাংলাদেশের। আর তাই নোরা ফতেহির শো বাতিল করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এবার কাতারে আয়োজিত FIFA- থিম সং ভিডিওতেও দেখা গিয়েছে মরোক্কান সুন্দরীকে। সেই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার চর্চায়। উপরন্তু বলিউডেও একের পর এক ছবিতে নোরার ডান্স পারফরম্যান্সে কুপোকাত আট থেকে আশি। অতঃপর সেই নায়িকার পারিশ্রমিক যে উঁচু দরের হবে, তা বলাই বাহুল্য। কিন্তু বাংলাদেশ আপাতত সেই খরচ করতে অক্ষম। তাই দেশের অর্থনৈতিক পরিস্থিতির কথা মাথায় রেখে নোরা ফতেহির শো বাতিল করল ওই দেশের সংস্কৃতি মন্ত্রণালয়।

[আরও পড়ুন: চুল কেটে হিজাব-বিরোধী বিক্ষোভে শামিল ঊর্বশী! ‘এত্ত লোক দেখানো’, টিপন্নি নেটপাড়ার]

সদ্য সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মহম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক বিবৃতি দিয়েছেন, তাতে স্পষ্ট লেখা নোরার ঢাকায় পারফর্ম করার অনুমতি নেই। উল্লেখ্য, গতবছর যেখানে বাংলাদেশের বৈদেশিক কোষাগারে ৪৬.১৩ বিলিয়ন ডলার টাকা ছিল, গত ১২ অক্টোবরের হিসেব অনুযায়ী তা নেমে দাঁড়িয়েছে ৩৬.৩৩ বিলিয়ন ডলারে। অতঃপর বাংলাদেশের অর্থনীতি যে সঙ্কটে, সেই ইঙ্গিত দিয়েছেন সম্প্রতি ওই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো নাচ পরিবেশনের কথা ছিল নোরা ফতেহির। রবিবার এই বিষয়ে এক সংবাদ বৈঠকের আয়োজন করেছিল উদ্যোক্তারা। তবে সোমবার বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়ের তরফে সেই আবেদন নাকচ করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bangladesh cancels permission for nora fatehi dance to maintain foreign exchange reserves