scorecardresearch

বড় খবর

চুল কেটে হিজাব-বিরোধী বিক্ষোভে শামিল ঊর্বশী! ‘এত্ত লোক দেখানো’, টিপন্নি নেটপাড়ার

ফের নেটপাড়ার কটাক্ষের শিকার হলেন ‘পন্থ-প্রেমী’ ঊর্বশী।

চুল কেটে হিজাব-বিরোধী বিক্ষোভে শামিল ঊর্বশী! ‘এত্ত লোক দেখানো’, টিপন্নি নেটপাড়ার
ফের নেটপাড়ার কটাক্ষের শিকার হলেন 'পন্থ-প্রেমী' ঊর্বশী

ইরানি মহিলাদের হিজাব বিরোধী বিক্ষোভে শামিল এবার ঊর্বশী রাওটেলা। একগুচ্ছ চুল কেটে ফেললেন অভিনেত্রী। তবে প্রতিবাদী হয়েও নিস্তার নেই নায়িকার। ফের নেটপাড়ার কটাক্ষের শিকার হলেন ঊর্বশী।

প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বরের ঘটনা। কুর্দিস্তান থেকে তেহেরানে আসার পথে ইরানি তরুণী মাহেশা আমিনিকে আটকেছিল সেই দেশের নীতিপুলিশেরা। ইরানের রাজধানীতে মাহেশাকে ঘিরে ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয়েছিল থানায়। হিজাব না পরার অপরাধে সেখানে অকথ্য অত্যাচার করা হয় তরুণীর বিরুদ্ধে। যার জেরে দিন তিনেকের মাথায় হাসপাতালে মৃত্যু হয় মাহেশা আমিনির। শুধুমাত্র হিজাব ছাড়া ঘোরার জন্য কোনও মহিলার যে এমন নির্মম পরিণতি হতে পারে, সেই প্রেক্ষিতেই পুরুষতান্ত্রিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া-সহ আরও অনেক তারকাই। এবার ভারতে বসেই ইরানি মহিলাদের সেই বিক্ষোভে শামিল হলেন উর্বশী রাওটেলা।

ইনস্টাগ্রামে প্রতিবাদী পদক্ষেপের ছবি শেয়ার করে কটাক্ষের শিকার হতে হল নায়িকাকে। ঊবর্শীকে দেখা গেল পরনে নীল রঙের কুর্তা। হাটু মুড়ে বসে চুল কাটছেন এক ব্যক্তির কাছে। ক্ষৌরকার কাচি দিয়ে চুল কাটছেন অভিনেত্রীর। একেবারে সাদামাটাভাবে প্রতিবাদ করলেন ঊর্বশী রাওটেলা। তবে নেটিজেনদের কাথে এটাও লোক দেখানো বলে মনে হয়েছে।

ঊবর্শী লেখেন, “চুল কাটলাম। মাহেশা আমিনির মৃত্যুর প্রতিবাদ করতে গিয়ে ইরানের যেসমস্ত মহিলাদের জীবনের বলি দিতে হয়েছে, তার প্রতিবাদ করতে গিয়ে আমি চুল কেটে ফেললাম। উত্তরাখণ্ডের ১৯ বছরের মেয়ে অঙ্কিতা ভাণ্ডারির জন্যও। মেয়েদের সম্মান করতে শিখুন।”

[আরও পড়ুন: ‘দিদি নিজে শশা-মুড়ি খেয়ে মানুষের জন্য ভাবেন’, মমতা-প্রেমে গদগদ কৌশানী]

নেটিজেনরা বললেন, “আর ন্যাকামো করবেন না।” কেউ বা আবার প্রশ্ন ছুঁড়লেন, “এটা কি পাবলিসিটি স্টান্ট?” উল্লেখ্য, ঋষভ পন্থের সঙ্গে নাম জড়ানোর পরই নায়িকাকে নিয়ে কুরুচিকর মন্তব্য করতে ছাড়েন না নেটিজেনরা। ভারতীয় ক্রিকেটারের সঙ্গে প্রায়শই পরোক্ষভাবে ঝামেলা লেগে থাকে। এবারও ইরানি মহিলাদের হয়ে প্রতিবাদ করে নেটপাড়ার আক্রমণের শিকার হতে হল।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Urvashi rautela protest for iranian women