আমি চ্যালেঞ্জটা নিতে চাইছিলাম: বরখা

ভাঙা ভাঙা বাংলায় কলকাতা থেকে মুম্বাইয়ে ব্যস্ততা থেকে সংসার নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে কথা বললেন বরখা বিস্ত সেনগুপ্ত। 

By: Kolkata  Updated: September 20, 2019, 01:49:50 PM

প্রথমবার বাংলা ওয়েব সিরিজে ইন্দ্রনীল ঘরণী। সিরিজের ঝলক ইতিমধ্যেই নজর কেড়েছে। এদিন ‘কামিনী’-র দেখা মিলল প্রযোজনা সংস্থার অফিসে। ভাঙা ভাঙা বাংলায় কলকাতা থেকে মুম্বাইয়ে ব্যস্ততা থেকে সংসার নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে কথা বললেন বরখা বিস্ত সেনগুপ্ত।

বাংলা ওয়েব সিরিজে কাজ করার অভিজ্ঞতা কেমন? 

(একটুও সময় না নিয়ে) খুব ভাল। অনেকদিন থেকেই ওয়েব সিরিজ করতে চাইছিলাম কারণ এটাই ভবিষ্যৎ। তবে ইন্টারেসটিং কিছু পাচ্ছিলাম না। তখনই  কামিনীর জন্য প্রস্তাব এল। ভাবছিলাম  করব কি করব না!

কেন? 

ভাষাটা আমার সমস্যার কারণ কখনোই ছিলনা। চরিত্রটা একটু আলাদা। নেতিবাচক তবে খলনায়িকা নয়। আমি পারব কিনা সেটা নিয়ে সন্দিহান ছিলাম। তখন ইন্দ্রনীল বললো, “না না তুমি পারবে”।

আসলে অভিনেতারা নিজেদের কমর্ফোট জোনে চলে যাচ্ছে, সেখান থেকে বেরোতে পারছে না। আমি চ্যালেঞ্জটা নিতে চাইছিলাম।

Barkha Sengupta কামিনী চরিত্রে বরখা বিস্ত।

আরও পড়ুন, বিদেশে প্রযোজিত বাংলা ছবি নিয়ে বিতর্কের ঝড় সোশাল মিডিয়ায়

ভূতে বিশ্বাস করেন?

না। কোনওদিন দেখিনি (হাসি)। তবে একটা শক্তি আছে সেটা মনে হয়।

সাক্ষাৎ হয়েছে কখনো?

না না, দেখতেও চাই না (হাসি)।

কামিনীর চরিত্রের জন্য নিজেকে কীভাবে তৈরি করলেন? 

সত্যি কথা বলতে আমি সেভাবে কোনও প্রস্তুতি নিই নি। প্রস্তুতি নিয়ে কাজ করার মতো অভিনেত্রী নই আমি। আসলে পরিচালক যেভাবে বলবেন সেভাবেই কাজ করতে চাই। প্রস্তুতি নিলে সেটা মাথায় বসে যায় সুতরাং সেটাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছি। এখানে কামিনী ‘গডেস অফ সিডাকসন’, আর কলকাতা ইন্ডাস্ট্রিতে আমার পরিচায় গ্ল্যামারাস হিসাবেই (হাসি)।

Barkha Sengupta বরখা বিস্ত।

আরও পড়ুন, শ্রীকান্ত নিয়ে ট্রিলজি তৈরি করবেন অঞ্জন দত্ত

সামনে আর কী কী কাজ আসছে? 

মুম্বইতে এখন ধারাবাহিকের কাজ করছি। আর ধারাবাহিক করলে তো কিছুর জন্য সময় থাকে না। কামিনীর জন্য ডেট সামলাতে কালঘাম ছুটেছিল। তারওপরে কলকাতা, মুম্বই, গুজরাত করতে করতে পরিবারকে সময় দিতে পারিনি।

মেয়েকে তো সময় দেওয়া হয়ে উঠছে না…

আসলে ও এত বছর ধরে দেখছে বাবা-মায়ের কাজের নিয়মটাই আলাদা, ও বুঝতে পেরে গিয়েছে। তবে মাঝে মধ্যে জিজ্ঞেস করে, ”প্রত্যেকের মা-বাব শনি-রবিবার ছুটি পায় তোমরা পাওনা কেন?”

এত ব্যস্ততায় মনে হয়না কখনও একটু ছুটি নিই। 

কখনও! সবসময় নিজেকে বলছি এই প্রজেক্টের পর দু-তিনমাস ছুটি নেব। কিন্তু সেটা আর নিয়ে ওঠা হচ্ছেনা। ইন্দ্রনীলকে বলেছি, যে সিরিজটা করছি তারপর ছুটি নেব। ইন্দ্রনীল মাকে বলল, ”দেখব, কত ছুটি নেয়।”

বাংলায় আর ছবি করছেন না কেন? 

সত্যি কথা বলতে অফার আসছে না, আর মুম্বইয়ের ব্যস্ততার জন্যও করে উঠতে পারছিনা। তাছাড়া কলকাতায় পর্যাপ্ত প্রতিভা রয়েছে তো! তাদের মুম্বই থেকে কারও প্রয়োজন নেই। তবে আমার মতো চরিত্র হলে তারা ঠিক জানাবেন।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Barkha bisht on hoichoi web series kamini

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং