scorecardresearch

Tonic: ‘৮২ বছর বয়সেও বৃষ্টি মাথায় শুট করেছেন’, পরাণের প্রশংসায় পঞ্চমুখ দেব

দেবের ভেজা মাথা সস্নেহে মাথা মুছিয়ে দিচ্ছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, দেখুন ভিডিও।

Tonic: ‘৮২ বছর বয়সেও বৃষ্টি মাথায় শুট করেছেন’, পরাণের প্রশংসায় পঞ্চমুখ দেব
দেব, পরাণ বন্দ্যোপাধ্যায়

Dev on Paran Bandopadhyay: বয়য় আশির কোঠায়। তবে বার্ধক্যকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি ছুটে চলেছেন পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Bandopadhyay)। এখনও স্বভূমিকায় চুটিয়ে সেট থেকে মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছেন বাংলা সিনে ইন্ডাস্ট্রির এই বর্ষীয়াণ অভিনেতা। দিন দুয়েক বাদেই দেবের সঙ্গে ভাল থাকার ‘টনিক’ নিয়ে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন পরাণ। আর সেই ছবি মুক্তির প্রাক্কালেই বর্ষীয়াণ অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ দেব (Dev)। বলছেন, “প্রচণ্ড বৃষ্টি, এত ঠান্ডার মধ্যেও আশি বছর বয়সের এই লোকটা শুট করে চলেছেন।”

২০১৯ সালে সিনেমার ঘোষণা হলেও অতিমারী আবহে আর দর্শকদের কাছে এসে পৌঁছতে পারেনি। তবে এবার বড়দিন উপলক্ষে ভাল থাকার ‘টনিক’ নিয়ে আসছেন দেব-পরাণ জুটি। সম্পর্কের অসুখ করলেও ‘কুছ পরোয়া নহি…!’ বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি ‘টনিক’ (Tonic) দেবকে নিয়ে ইতি-উতি ছুটি কাটাতে গিয়েছিলেন পরাণ বন্দ্যোপাধ্যায়। পাল্লা দিয়ে চালিয়েছেন সাইকেল। রিফার ব়্যাফ্টিংও করেছেন। আসলে বার্ধক্য তো আসে শরীরে, মনে নয়।

[আরও পড়ুন: সিরিয়ালে হিন্দি গানের ব্যবহার! ‘বাংলা সংস্কৃতি’র উপর আঘাতের অভিযোগে সরব বাংলা পক্ষ, ক্ষুব্ধ গর্গ]

এই বয়সেও দেবের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন পরাণ। কীভাবে? সেই উত্তরই দেবে ‘টনিক’। বর্ষীয়াণ অভিনেতার প্রশংসা করে দেবের মন্তব্য, “এত ঠান্ডা, প্রচণ্ড বৃষ্টির মধ্যেও আশি বছর বয়সের এই লোকটা জাস্ট ফাটিয়ে দিয়েছে। শুধু পরাণদাই পারে। এত কষ্ট সহ্য করেও শুট করেছেন। এটা সত্যিই আমাদের কাছে বড় পাওনা। পরাণদাকে দেখেই শেখা যায় যে, কঠিন কাজগুলো কী সহজভাবে হাসিমুখে করে দেন উনি।”

দেব আরও যোগ করলেন, “বৃষ্টির জন্য শুট বাতিল করে দেওয়ার কথা ছিল। কিন্তু ইউনিট, সেটের সবাই প্রস্তুত দেখে পরাণদা নিজেই বাতিল করতে রাজি হলেন না। এই বয়সেও একজন অভিনেতার এমন শারীরিক কসরত সত্যই শিক্ষণীয়। তোমাকে কুর্নিশ পরাণদা।” দেবের মুখে নিজের এমন প্রশংসা শুনে দাঁড়িয়ে থাকতে পারলেন না পরাণও। সস্নেহে সাংসদ-অভিনেতাকে কাছে টেনে নিয়ে তাঁর মাথা মুছিয়ে দিলেন তোয়ালে দিয়ে।

আগামী ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ‘টনিক’। গল্পটা কীরকম? এক বৃদ্ধ বাবা আর তাঁর ছেলের গল্প। যে সম্পর্ক তিক্ততাপূর্ণ। ছেলের অহমবোধ, আত্মকেন্দ্রিক স্বভাবই সেই বাবা-ছেলের রসায়নকে তিক্ত করে তোলার একমাত্র কারণ। গুরুতর সমস্যার সূত্রপাত মা-বাবার বিবাহবার্ষিকীর ৫০ বছর পালন নিয়ে। খুব কম খরচে একেবারে বুড়িছুঁই করে বৃদ্ধ বাবা-মায়ের বিবাহবার্ষিকী উদযাপন করার পরই নিজের বিয়ের বর্ষপূর্তি একেবারে ধুমধাম করে পালন করে ছেলে। সন্তানের এমন আচরণে কষ্ট পান বাবা-মা। যে চরিত্রে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায় এবং শকুন্তলা বড়ুয়া। এরকমই এক তিক্ত সম্পর্কের মোড় ঘোরাতে ময়দানে হাজির হয় টনিক ওরফে দেব। কীভাবে? বাকিগল্প জানতে হলে অপেক্ষা করতে হবে আর মাত্র ২ দিন ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Befor tonic release dev praises paran bandopadhyay