scorecardresearch

বড় খবর

‘খুব তাড়াতাড়ি চলে গেল KK’, চোখের জল মুছে বললেন অনুপম রায়

কলকাতাতেই নিজের জীবনের শেষ শো করে গেলেন কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে।

‘খুব তাড়াতাড়ি চলে গেল KK’, চোখের জল মুছে বললেন অনুপম রায়
সঙ্গীতশিল্পী KK-র প্রয়াণে শোকস্তব্ধ বাংলা সঙ্গীতজগৎ

কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র আকস্মিক প্রয়াণে স্তম্ভিত দেশের সঙ্গীতমহল। কলকাতায় ২ দিনের জন্য শো করতে এসেছিলেন। গতকাল একটি অনুষ্ঠানে পারফর্মও করেছেন। মঙ্গলবার গুরুদাস কলেজের ফেস্টে নজরুল মঞ্চে শো করছিলেন। সেখানেই খানিক অসুস্থ হয়ে পড়েন। বিরতিতে ব্যাক স্টেজে বিশ্রামও নেন। বলেনও, অনুষ্ঠানের আলো কমাতে। তবে অনুষ্ঠানে দিব্যি মাতিয়ে রাখেন হিন্দি-বাংলা গান গেয়ে। আর সেই শোয়ের পর হোটেলে ফিরে যেতেই অঘটন। অসুস্থ হয়ে পড়ে যান কেকে।

গায়ককে CMRI হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। খবর পেয়ে ছুটে এসেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। বাংলা, হিন্দি, তামিল, কান্নাড়, মারাঠি একাধিক ভারতীয় ভাষায় গান গেয়েছেন কেকে। তাঁর প্রয়াণে ভেঙে পড়েছেন ২৭ বছরের বন্ধু মিউজিক কম্পোজার জিৎ গঙ্গোপাধ্যায়। শোকের ছায়া বাংলা সঙ্গীতজগতেও। ইমন চক্রবর্তী, অনুপম রায়-সহ অনেকেই শোকপ্রকাশ করেছেন। জিতের কাছ থেকে ফোনে শুনে বিশ্বাস-ই করতে পারছেন না সোনু নিগম। চিকিৎসকদের প্রাথমিক অনুমান, হৃদরোগে আক্রান্ত হয়েই প্রয়াত শিল্পী। তবে নিশ্চিত হওয়ার জন্য আগামীকাল ময়নাতদন্ত হবে সঙ্গীতশিল্পীর।

“কালীদার খবরটা শুনেও যেরকম হচ্ছিল, কেকে-র খবরটা শুনেও সেরকম হচ্ছে। কিছুতেই মানতে পারছি না। কেমন একটা লাগছে”, বললেন সুরজিৎ চট্টোপাধ্যায়

এই খবর কানে আসা মাত্রই অনুপম রায় ছুটে যান CMRI হাসপাতালে। ফোন করে তিনিই খবর দেন অরূপ বিশ্বাসকে। কেকে-র এই অকালপ্রয়াণ কিছুতেই মেনে নিতে পারছেন না। চোখের জল মুছে বললেন অনুপম রায়, “খুব তাড়াতাড়ি চলে গেল কেকে।”

[আরও পড়ুন: বড়সড় দুঃসংবাদ! প্রয়াত সঙ্গীতশিল্পী KK, কান্নায় ভেঙে পড়লেন জিৎ]

শোকপ্রকাশ করে অনিন্দ্য চট্টোপাধ্যায়ের মন্তব্য, “আমি কেকের অসম্ভব ফ্যান। সামনেই একটা ছবির জন্য ওঁকে দিয়ে গান গাওয়াব ভেবেছিলাম। সেগুলো আর কিছুই হয়ে উঠল না। বিশ্বাস হচ্ছে না। একটা মানুষ এভাবে চলে গেল শো করতে করতেই।”

বিক্রম ঘোষ বললেন, “এটা ভাবনার বাইরে। এই কদিন আগে ওঁর অনুষ্ঠান দেখে এলাম। এত কম বয়স। কীরকম বিধির বিধান জানি না। কদিন আগেই দেখা হল। খুব অদ্ভূত সময়। খুব কষ্ট হচ্ছে।” শোকপ্রকাশ করে গায়িকা ইমন বলেন, “KK খবরটা সত্যি না হোক …. একজন শিল্পী হিসেবে বিষয়টার সঙ্গে রিলেট করতে পারছি। কমিটমেন্টের জন্যই হয়তো শোটা করতে হয়েছে। এত কম বয়সে চলে যাওয়া সত্যিই দুঃখের।”

কলকাতাতেই নিজের জীবনের শেষ শো করে গেলেন কেকে। সন্ধে ৬.৪৫ টায় নজরুল মঞ্চে প্রবেশ করেন। সাড়ে ৮টা নাগাদ হোটেলে ফিরে যান। সেখানেই অসুস্থ হয়ে পড়েন। এরপরই হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয় তাঁকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengal music fraternity condolence on singer kks untimely demise