Bengal SSC scam: Aparna Sen slams TMC, Mamata Banerjee: 'পার্থর মন্ত্রিত্ব কেড়ে পাপ ধুয়ে যায়নি!' SSC দুর্নীতিতে মমতাকে মারাত্মক খোঁচা অপর্ণার | Indian Express Bangla

‘পার্থর মন্ত্রিত্ব কেড়ে পাপ ধুয়ে যায়নি!’ SSC দুর্নীতিতে মমতাকে মারাত্মক খোঁচা অপর্ণার

‘নির্বাক বুদ্ধিজীবী’দের হয়ে মৌনতা ভাঙলেন অপর্ণা সেন।

‘পার্থর মন্ত্রিত্ব কেড়ে পাপ ধুয়ে যায়নি!’ SSC দুর্নীতিতে মমতাকে মারাত্মক খোঁচা অপর্ণার
'পার্থর মন্ত্রীত্ব কেড়ে তৃণমূলের পিঠ বাচাচ্ছেন', মমতাকে মারাত্মক খোঁচা অপর্ণা সেনের

SSC দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা বাংলার রাজ্য-রাজনীতি। কিন্তু বুদ্ধিজীবীরা চুপ কেন? যাঁরা কিনা সমাজের হয়ে এযাবৎকাল মুখ খুলে এসেছেন। নন্দীগ্রাম, সিঙ্গুর ইস্যুতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের জন্য লড়েছেন। এবার রাজ্যের শিক্ষাঙ্গণে এতবড় একটা ভয়ঙ্কর দুর্নীতিতে (Bengal SSC Scam) চুপ! নির্বাক বুদ্ধিজীবীদের হয়ে মৌনতা ভাঙলেন অপর্ণা সেন (Aparna Sen)।

স্কুল সার্ভিস কমিশনে আর্থিক দুর্নীতির দায়ে গ্রেপ্তার শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। ইডির তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। প্রথমে টালিগঞ্জের ডায়মন্ড সিটির ফ্ল্যাটে ২১ কোটি, পরে বেলঘরিয়ার ফ্ল্যাটে আরও ২৮ কোটি টাকা। সেই নোটের পাহাড় দেখে তো বঙ্গবাসীর চক্ষু কপালে ওঠার জোগাড়! এদিকে যোগ্যতা থাকা সত্ত্বেও ধুঁকতে হচ্ছে বাংলার চাকরীপ্রার্থীদের। ৫০০ দিন ধরে ধর্ণা মঞ্চে বিক্ষোভ প্রদর্শন করে চলেছেন তাঁরা। এবার বাংলার এই ভয়ঙ্কর দুর্নীতি নিয়েই মুখ খুললেন প্রথম কোনও ‘বুদ্ধিজীবী’। তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক অপর্ণা সেন।

রাজ্যের শাসক দলের বিরুদ্ধে তোপ দেগে অপর্ণার সাফ মন্তব্য, “ভুলে যাবেন না রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠের বাড়ি থেকে যে ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে, তা বাংলার গরীব মানুষের কষ্টার্জিত টাকা। মন্ত্রীকে ক্যাবিনেট থেকে ছুঁড়ে ফেলে তৃণমূল তো নিজেদের বাঁচানোর চেষ্টা করছে। কিন্তু তা করলেই তো পাপ ধুয়ে যায় না! যে মানুষগুলোর কাছ থেকে এই ডাকাতি করা হয়েছে, এই টাকা তাঁদের কাজে লাগানো হোক।” কড়া বার্তা পরিচালকের।

[আরও পড়ুন: ‘ভাতা পেয়ে ঘুমিয়ে গেলেন নাকি?’,বাংলার ‘নির্বাক’ বুদ্ধিজীবীদের চরম কটাক্ষ রুদ্রনীলের]

প্রসঙ্গত, রাজ্যের শাসক দল ও বিরোধী শিবিরের তুলকালামের মাঝে দিনরাত অনশন চালিয়ে, বিক্ষোভ প্রদর্শন করে যাঁরা এই আন্দোলনকে এগিয়ে নিয়ে গিয়েছেন, সেই মূল কাণ্ডারিরাই ব্রাত্য হয়ে যাচ্ছেন না তো? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে মারাত্মক তোপ পরিচালক অপর্ণা সেনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengal ssc scam aparna sen slams tmc mamata banerjee

Next Story
বুধে তৃণমূল ভাঙার কথা বললেন, বিষ্যুদবারে দেবের মা-বাবার সঙ্গে মিঠুন