scorecardresearch

বড় খবর

‘ভাতা পেয়ে ঘুমিয়ে গেলেন নাকি?’,বাংলার ‘নির্বাক’ বুদ্ধিজীবীদের চরম কটাক্ষ রুদ্রনীলের

কবিতা পাঠ করেই বুদ্ধিজীবীদের চরম কটাক্ষ অভিনেতার। দেখুন।

Partha Chatterjee Live updates, Bengal SSC scam, রুদ্রনীল ঘোষ, Rudranil Ghosh, Rudranil Ghosh new poem, বাংলার বুদ্ধিজীবী, Bengal Intellectual's, রুদ্রনীল ঘোষ বুদ্ধিজীবী, Aparna Sen, মমতা অপর্ণা, মমতা বন্দ্যোপাধ্যায়, অপর্ণা সেন, Partha Arpita, SSC দুর্নীতিতে সরব অপর্ণা সেন, গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়, Model actress Arpita Mukherjee, Parth Chatterjee Aide Arpita Mukherje, Partha Chatterjee arrest, Partha Chatterjee, বাংলা SSC দুর্নীতি, Arpita Mukherji, ED, পার্থ চট্টোপাধ্যায়, পার্থ অর্পিতা, অর্পিতা মুখোপাধ্যায়, গ্রেপ্তার মডেল অভিনেত্রী অর্পিতা, Bengal news today, Indian Express Entertainment News
বাংলার 'নির্বাক' বুদ্ধিজীবীদের চরম কটাক্ষ রুদ্রনীল ঘোষের

SSC দুর্নীতি নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। কিন্তু বুদ্ধিজীবীরা চুপ কেন? যাঁরা কিনা সমাজের হয়ে এযাবৎকাল মুখ খুলে এসেছেন। নন্দীগ্রাম-সিঙ্গুর ইস্যুতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে সাধারণ মানুষের জন্য লড়েছেন। এবার রাজ্যের শিক্ষাঙ্গণে এতবড় একটা ভয়ঙ্কর দুর্নীতিতে চুপ! সেই নির্বাক বুদ্ধিজীবীদেরকেই চরম আক্রমণ অভিনেতা রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh)।

বিজেপির সংস্কৃতি সেলের ভারপ্রাপ্ত তারকা রুদ্রনীল ফুট কেটে বললেন, “বলি ও বুদ্ধিজীবী….. এতো অন্যায়ের পরেও চুপ আপনারা? প্রতিবাদ করবেন না? পথে নামবেন না দলমত ভুলে? কোথায় গেলেন সবাই? ভাতা পেয়ে ঘুমিয়ে গেলেন নাকি?” নিজস্ব স্টাইলে একেবারে কবিতা পাঠ করেই বিঁধলেন বাংলার বুদ্ধিজীবীদের। আর রুদ্রনীল ঘোষের সেই কবিতার ভিডিও ভাইরাল হতেই ফের তুমুল শোরগোল।

বাংলার বিনোদন ইন্ডাস্ট্রি এখন অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে রাজ্যে-রাজনীতির সঙ্গে। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকেও উপস্থিত ছিলেন গৌতম ঘোষ, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূলের তারকা বিধায়ক রাজ চক্রবর্তী, সোহম চক্রবর্তী এবং অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়রা। সেখানেই মমতা তাঁদের নির্দেশ দেন বাংলার ভাল কাজ নিয়ে সিনেমা তৈরি করতে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ, “বাংলার কত ভাল ভাল প্রজেক্ট রয়েছে, সেগুলোকে নিয়ে একটা সিনেমা বানান না, প্রচার পাবে। মানুষ জানতে পারবে যে রাজ্যে ভাল কাজও হয়। যত টাকা লাগে আমি দেব।” দিদির প্রস্তাবে সায় দিয়েছেন বিনোদনজগতের ব্যক্তিত্বরাও। কিন্তু SSC দুর্নীতি কাণ্ডে বুদ্ধিজীবীরা নির্বাক। সেই প্রেক্ষিতেই তাঁদের বিঁধলেন রুদ্রনীল ঘোষ।

[আরও পড়ুন: বুধে তৃণমূল ভাঙার কথা বললেন, বিষ্যুদবারে দেবের মা-বাবার সঙ্গে মিঠুন]

প্রসঙ্গত, এর আগে, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতার মুখোপাধ্যায়ের গ্রেপ্তারির পরও কবিতা আওড়ে রাজ্যের শাসকদলকে বিঁধেছিলেন রুদ্রনীল ঘোষ। এবার বুদ্ধিজীবীদের উদ্দেশে তোপ দাগলেন অভিনেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Rudranil ghoshs poem on bengal intellectuals silence goes viral