scorecardresearch

বড় খবর

‘আর Mr Dependable হতে চাই না’, বলিউডের ছক ভাঙতে চাইছেন পরমব্রত

৩ তিনটে বলিউড প্রজেক্টে ‘না’ করে দিয়েছেন অভিনেতা। কেন? কারণ জানালেন অভিনেতা।

‘আর Mr Dependable হতে চাই না’, বলিউডের ছক ভাঙতে চাইছেন পরমব্রত
পরমব্রত চট্টোপাধ্যায়

বিগত একদশকে একাধিক বলিউড ছবি করে ফেলেছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)। শুরুয়াৎ হয়েছিল সুজয় ঘোষের হাত ধরে ‘কাহানি’ সিনেমা দিয়ে, আর এখন তো তিনি একেবারে অনুষ্কা শর্মার প্রোডাকশন হাউজের ঘরের লোক হয়ে গিয়েছেন, বললেই চলে! অনুষ্কা প্রযোজিত ‘পরি’, ‘বুলবুল’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে এবার বলিউডে খানিক মেপেজুঁখে-ই পা ফেলতে চাইছেন পরমব্রত। হাবেভাবেই বুঝিয়ে দিলেন সেটা।

গত কয়েক বছর ধরে কলকাতা-মুম্বই দৌঁড়োদৌঁড়ি করছেন অভিনেতা। বাংলা ছবির পাশাপাশি হিন্দি সিনেমা-সিরিজ নিয়েও এখন বেজায় ব্যস্ত পরমব্রত। সদ্য রবিনা টন্ডনের সঙ্গে ‘আরণ্যক’ করেছেন। যে সিরিজ ভূয়সী প্রশংসা পেয়েছে দর্শকদের কাছ থেকে। ‘আরণ্যক’-এ পুলিশ অফিসার রানার ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর সাম্প্রতিক প্রজেক্টের মতো ২০১২ সালেও ‘কাহানি’তে পরমব্রতকে দেখা গিয়েছিল এক বাঙালি পুলিশ আধিকারিকের ভূমিকায়। পরি কিংবা বুলবুল-এর ক্ষেত্রেও অভিনেতার চরিত্রে বিশেষ কোনও গভীরতা কিংবা স্তর ছিল না। আর ঠিক সেই কারণেই এবার বলিউডের অন্য পথে হাঁটতে চাইছেন অভিনেতা।

টাইপ-কাস্ট হওয়ায় আপত্তি তুলেছেন পরমব্রত। তাঁর মন্তব্য, “হিন্দি ছবিতে সবসময়ে আমাকে একজম ভদ্র, ছাপোষা, ভাল মানুষ হিসেবে দেখানো হয়। সেই ‘কাহানি’ থেকে ‘বুলবুল’, ‘পরি’, ‘রামপ্রসাদ কি তেরবি’, এমনকী ‘আরণ্যক’-এও। আমার অভিনীত চরিত্রগুলো আলাদা হলেও সেই একজন ওরকম মানুষকেই পোর্ট্রেট করা হয় যাঁর কাঁধে মাথা রেখে নিশ্চিন্তে সবাই কাঁদতে পারে। কেমন যেন একটা মিস্টার ডিপেন্ডেবল গোছের।” আর সেই কারণেই টাপ-কাস্ট হতে হতে তিতিবিরক্ত হয়ে গিয়েছেন অভিনেতা।

[আরও পড়ুন: ‘ঢোলিড়া’ রিলিজ করতেই কটাক্ষের শিকার গাঙ্গুবাই আলিয়া! নেটদুনিয়া বলছে, ‘দীপিকার কপি-ক্যাট’]

এরপরই পরমব্রত যোগ করলেন, “গত কয়েক মাসে তিন-তিনটে ভাল প্রজেক্টে না করে দিয়েছি। যেখানে আমাকে আবার একজন ওই কাঁধ-দেওয়া মানুষের মতো চরিত্র দেওয়া হয়েছিল। কিন্তু আমি ওদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। তবে জি ফাইভ-এর ‘মিথ্যা’ ওয়েব সিরিজটা নিয়ে খুব খুশি আমি। এই সিরিজটায় আমার যে চরিত্রে অভিনয় করছি, মানে নীল অধিকারী, সেখানে একটা ধূসর বিষয় রয়েছে। আর ওরকম মিস্টার ডিপেন্ডেবল গোছেরও নয়। বাংলায় শেডি চরিত্রে অভিনয় করলেও বলিউডে সেই সুযোগটা এর আগে পাইনি। আর ‘মিথ্যা’ সিরিজটা আমাকে সেই সুযোগ দিয়ে দিল। তাই এই কাজটা নিয়ে আমি ভীষণ উচ্ছ্বসিত।”

প্রসঙ্গত, মিথ্যা সিরিজে পরমব্রত চট্টোপাধ্যায়ের পাশাপাশি অভিনয় করেছেন হুমা কুরেশি, অবন্তিকা দাসানি। পরিচালকের আসনে রোহন সিপ্পি। দার্জিলিংয়ের প্রেক্ষাপটে এক ভাষা-সাহিত্যিক অধ্যাপক ‘জুহি’র চরিত্রে অভিনয় করেছেন হুমা কুরেশি। আর তার ছাত্রীর ভূমিকায় রয়েছেন অবন্তিকা দাসানি। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রাজিত কাপুর, সমীর সোনিরাও। ফেব্রুয়ারির ১৮ তারিখ জি ফাইভে মুক্তি পাবে ‘মিথ্যা’ (Mithya)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali actor parambrata chatterjee is done being mr dependable in bollywood