দক্ষিণী ছবিতে বাংলার অভিনেতা! নায়কের ভূমিকায় রণজয়

Bengali actor South Indian hero: এতদিন দক্ষিণী ছবিতে বাঙালি অভিনেত্রী ও নায়িকাদের কথা বিস্তর আলোচিত হয়েছে। এবার লাইমলাইটে বাঙালি অভিনেতা। নায়কের ভূমিকায় আসছেন দক্ষিণী ছবিতে।

By: Kolkata  Updated: August 17, 2019, 08:41:52 PM

Ranojoy Bishnu debuts in South Indian movie: বহু বাঙালি অভিনেত্রীই দক্ষিণের বিভিন্ন ভাষার ছবিতে কাজ করেছেন। দক্ষিণের সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের তালিকাতেও রয়েছে একাধিক বাঙালি নাম। কিন্তু দক্ষিণে এখনও পর্যন্ত কোনও বাঙালি নায়কের নামডাক শোনা যায়নি। বাঙালি চরিত্রাভিনেতা হয়তো রয়েছেন কিন্তু ‘নায়ক’ বলতে যা বোঝায়, তেমন চরিত্রে কিন্তু সাম্প্রতিক কালে কোনও বাঙালিকে দেখা যায়নি। অতীতেও তেমন কোনও নজির আছে বলে জানা নেই। তাই বাংলার অভিনেতা রণজয় বিষ্ণুর দক্ষিণী ছবিতে ডেবিউ নিঃসন্দেহে বাংলা বিনোদন জগতে একটি বিশেষ ঘটনা।

এই মাসের শুরুর দিকেই কুর্গে পৌঁছে গিয়েছেন অভিনেতা। সেখানেই চলছে ছবির শুটিং। ছবির নাম ‘১২ বি’, পরিচালক জগন। তরুণ এই পরিচালক ইতিমধ্যেই কন্নড় ও তামিল ছবির জগতে পরিচিত নাম। তাঁর আগের দুটি ছবি ‘কাট্টা কাদেয়া নিমিশা’ ও ‘৬-৫=২’ বাণিজ্যিক ভাবে সফল। তৃতীয় ছবিতে বাঙালি অভিনেতাকেই নায়কের ভূমিকায় নির্বাচন করেন পরিচালক। তবে নায়িকা ও সহ-নায়িকা দুজনেই দক্ষিণী। রণজয়ের নায়িকার ভূমিকায় রয়েছেন রশমি গোপীনাথ ও দ্বিতীয় গুরুত্বপূর্ণ নারী চরিত্রে রয়েছেন কাজল কুন্দের।

Rashmi Gopinath and Kajal Kunder বাঁদিকে রশমি গোপীনাথ ও ডানদিকে কাজল কুন্দের। ছবি সৌজন্য: রণজয়

আরও পড়ুন: মধুমিতা, রণজয়, সোহিনী আসছেন নতুন থ্রিলার সিরিজে, চলছে শুটিং

প্রায় দশ বছর আগে মডেলিং থেকে অভিনয়ে এসেছিলেন রণজয়। তবে মডেলিংকে বাতিল করেননি কখনও। বরং ছোটপর্দা ও বড়পর্দার পাশাপাশি নিয়মিত অভিনয় করেছেন বিজ্ঞাপনী ছবিতে। প্রাথমিকভাবে বাংলা টেলিজগতে কাজের পরে চলে যান মুম্বই এবং হিন্দি ধারাবাহিকে অভিনয় শুরু করেন। প্রথম ধারাবাহিক ‘সাঁঝবেলা’। এর পরে ‘তোমার জন্য’, ‘দুই ভুবনের পারে’ এবং হরনাথ চক্রবর্তীর ‘রোশনি’ ধারাবাহিকে অভিনয়।

এর পরের পর্যায়টি মুম্বইতে। বেশ কিছু এপিসোডিকে অভিনয় করার পরে সব টিভি-র ‘যো বিবিসে করে প্যার’ ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রচিত্রণ। রণজয়ের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘বিজলী’। গত বছর মুক্তি পেয়েছে ‘আমি শুধু তোর হলাম’। এই বছর রয়েছে আরও দুটি ছবির মুক্তি– ‘অন্বেষণ’ ও ষড়রিপু ২’। এছাড়া একটি অস্ট্রেলিয় সিরিজে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন রণজয়। আগামী বছর সম্ভবত মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম হিন্দি ছবি ‘বিধান’।

Bengali actor Ranojoy Bishnu debuts as hero in South Indian film industry পরিচালক জগনের সঙ্গে রণজয়। ছবি সৌজন্য: রণজয়

এছাড়া এই বছরের শেষেই আসছে জিফাইভের বাংলা ওয়েবসিরিজ ‘জাজমেন্ট ডে’, যেখানে প্রধান চরিত্রে রয়েছেন রণজয়। এরই মধ্যে দক্ষিণী ছবিতে নায়কের ভূমিকায় ডেবিউ নিঃসন্দেহে তাঁর কেরিয়ারে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন। কুর্গ থেকে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন নায়ক, ”ছবির গল্পটা একটি প্যারানর্মাল অ্যাক্টিভিটি নিয়ে। বিশদে এখনই বলা যাবে না ছবির গল্প তবে খুব ইন্টারেস্টিং স্টোরিলাইন। দারুণ লাগছে এই ইউনিটের সঙ্গে কাজ করে। বিশেষ করে পরিচালক জগন-এর সঙ্গে কাজের অভিজ্ঞতা খুবই ভাল। ছবিটি দ্বিভাষিক, পাশাপাশি বেশ কিছু হিন্দি সংলাপও রয়েছে। তবে মুক্তি পাবে মূলত কন্নড় ও তামিল ভাষায়।”

দেখে নিতে পারেন রণজয়ের শুটিংয়ের ফাঁকে প্রস্তুতির এক ঝলক নীচের লিঙ্কে ক্লিক করে–

কন্নড় ভাষার সংলাপ রপ্ত করতে গিয়ে রীতিমতো দাঁত ভেঙে যাওয়ার মতো অবস্থা তাঁর, এমনটাই লিখেছেন তাঁর সোশাল মিডিয়া পোস্টে। তবে একবার রপ্ত হয়ে গেলে ভবিষ্যতে এই ভাষায় আরও ছবি করবেন রণজয়, এমনটাই আশা। শুধু কন্নড় অথবা তামিল কেন, বাংলার এই অভিনেতা দক্ষিণের অন্যান্য ভাষার ছবির জগতেও পা রাখলে তা বাংলার দর্শকের কাছে গর্বের বিষয় হবে নিশ্চিতভাবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengali actor ranojoy bishnu debuts as hero in south indian film industry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং