scorecardresearch

হিন্দি না বলে নিগৃহীত টলিউড পরিচালক, সৃজিত-পরমদের পাল্টা, ‘কাঁচা বাংলায় উত্তর দিয়েছিস তো?’

বাংলা বলায় সত্রাজিৎ সেনকে হেনস্তা ডেলিভারি বয়ের! বিপাকে পড়ে ক্ষমা চাইল ডেলিভারি সংস্থা।

Satrajit Sen, Srijit Mukherji, Parambrata Chatterjee, পরমব্রত চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, সত্রাজিৎ সেন, বাংলা না বলায় হেনস্তা টলিউড পরিচালককে, bengali news today
পরিচালক সত্রাজিৎকে হিন্দিতে কথা বলার পরামর্শ ডেলিভারি বয়ের

“ইয়ে ইন্ডিয়া হ্যায়, বাংলাদেশ নেহি.. হিন্দি বোলিয়ে…”, টলিউড পরিচালক সত্রাজিৎ সেনকে (Satrajit Sen) চূড়ান্ত কটাক্ষ ডেলিভারি বয়ের। কারণ? পরিচালক বাংলায় কথা বলছিলেন। আর গোটা ঘটনাটা সোশ্যাল মিডিয়ায় জানাতেই বেজায় চটে গিয়েছেন ইন্ডাস্ট্রির লোকজন থেকে শুরু করে আম বাঙালি-জনতারা। বাংলায় ব্যবসা-পাট চালিয়ে খ্যাতনামা সংস্থার এক বাংলা বলতে না পারা ডেলিভারি বয়ের এতটা আস্পর্ধা যে, হিন্দি ভাষা নিয়ে এতটা লম্ফ-ঝম্প করছেন! ক্ষেপে যাওয়ার মতোই ঘটনা বটে!

সত্রাজিৎ সেনের কাছ থেকে এহেন ঘটনা শুনে চুপ থাকেননি টলি ইন্ডাস্ট্রির তারকারা। সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) থেকে শুরু করে আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee), পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) সকলে গুছিয়ে উত্তর দিয়েছেন ওই খ্যাতনামা সংস্থার উদ্দেশে।

https://platform.twitter.com/widgets.js

[আরও পড়ুন: কথা বন্ধ বেশ কয়েক মাস, কন্ঠস্বর হারালেন বাপ্পি লাহিড়ী? মুখ খুললেন ছেলে বাপ্পা]

ঠিক কী ঘটেছে? আসলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এক চশমার ব্র্যান্ড থেকে অনলাইন শপিং করেছিলেন। কিন্তু ভুল প্রোডাক্ট চলে আসায় ফেরত দিতে হয় পরিচালককে। সংস্থার রিটার্ন পলিসি অনুযায়ী অভিযোগ করতে গিয়েই বিপত্তি বাঁধে। সত্রাজিৎ গোটা বিষয়টা বাংলায় বোঝাচ্ছিলেন। আর তাতেই মনোক্ষুণ্ণ হয় ডেলিভারি বয়ের। বাঙালি পরিচালককে সপাট মুখের উপর বলে দেন অঙ্কুর নামে ওই ব্যক্তি যে, “ভারতে থাকেন বাংলাদেশে নয়। হিন্দিতে কথা বলুন…।” সেটা শুনেই অগ্নিশর্মা সত্রাজিৎ। স্বাভাবিকবশতই বাংলায় থেকে নিজের মাতৃভাষার ওপর এহেন আঘাত মেনে নিতে পারেননি তিনি। সোজা টুইটারে গিয়ে গোটা বিষয়টা জানান সংস্থাকে। শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

সত্রাজিৎ সেনের টুইট পড়ে মুখ খুলতে বাধ্য হন সৃজিত, পরমব্রত, আবিররা। পরিচালক মখুজ্জ্যে মশাইয়ের মন্তব্য, “কাঁচা বাংলায় উত্তর দিয়েছিস তো?” অন্যদিকে পরমব্রত চট্টোপাধ্যায় রি-টুইট করে বাংলায় লেখেন, “খিস্তিটা বিশুদ্ধ বাংলায় হতে হবে, তবেই আনন্দ।”

https://platform.twitter.com/widgets.js

আবির দিন দুয়েক আগের সত্রাজিতের করা এক টুইট উত্থাপন করে ফেলুদা স্টাইলে বলেন, “আপনি হিন্দি চালিয়ে যেতে পারেন, বেশ লাগছে…।” বাংলার নেটজনতারাও গর্জে ওঠেন এই প্রসঙ্গে। বিপাকে পড়ে টুইটারে প্রকাশ্যেই টলিউড পরিচালক সত্রাজিৎ সেনের কাছে ক্ষমা চায় ওই নামী চশমা সংস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali director satrajit sen harassed by delivery boy for speaking in hindi