scorecardresearch

বড় খবর

কল টাইম আসার অপেক্ষা! পাইপলাইনে কোন কোন ধারাবাহিক

আগামী ১০ জুন শুরু হতে চলেছে সিরিয়ালের শুটিং। টেলিপাড়ার অন্দরে চাঞ্চল্য। পুরনো ধারাবাহিক তো আছেই, এক নজরে নতুন কী কী আসতে চলেছে।

টেলিপাড়া দিন গুনছে আগামী সপ্তাহের। দুমাসেরও বেশি সময় কর্মহীন হয়ে থাকার পরে শুরু হতে চলেছে নিয়মিত ধারাবাহিকের শুটিং। তবে শুটিং পদ্ধতিতে অনেকটা বদল আসতে চলেছে। কোনও ঘনিষ্ঠ দৃশ্য থাকবে না। মাত্র ৩৫ জনের ইউনিট নিয়ে কাজ শুরু করতে হবে। ইউনিটের সবাইকে ফেস শিল্ডস ও গ্লাভস পরতে হবে– এমন হাজারো নতুন নিয়ম চালু হতে চলেছে। তবু কাজ শুরু হতে চলেছে, এতেই খুশি টেলিপাড়ার অন্দর।

লকডাউন শুরু হওয়ার আগে বেশ কয়েকটি নতুন ধারাবাহিকের ঘোষণা হয়েছিল। সেগুলির কাজ অবিলম্বে শুরু হবে বলেই জানা গিয়েছে। এর মধ্যে রয়েছে জি বাংলা-র ‘ক্ষীরের পুতুল’ ও ‘কাদম্বিনী’। কিছুদিন আগেই জি বাংলা-র পক্ষ থেকে একটি প্রেস বিবৃতিতে জানানো হয় যে শুটিং শুরু করার অনুমতি পেলেই শুরু হয়ে যাবে এই দুটি ধারাবাহিকের কাজ।

আরও পড়ুন: অভাবকে সঙ্গী করেই চলে গেলেন উত্তমকুমারের প্রিয় চিত্রগ্রাহক

এই দুটি ধারাবাহিকেরই প্রোমো লকডাউনের আগেই মুক্তি পেয়েছে। ‘কাদম্বিনী’ ধারাবাহিকটি হল বাংলার প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক যেখানে নাম-ভূমিকায় অভিনয় করছেন ঊষসী রায়। ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকটি অবনীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে একটি ফ্য়ান্টাসি সিরিজ যেখানে দুয়োরানির ভূমিকায় রয়েছেন সুদীপ্তা রায়।

জি বাংলা-র এই দুটি ধারাবাহিক ছাড়াও পাইপলাইনে রয়েছে স্টার জলসা-র ধারাবাহিক ‘তিতলি’। লকডাউনের আগেই মুক্তি পেয়েছিল প্রোমোটি এবং সোশাল মিডিয়াতে উচ্ছ্বসিত ছিলেন দর্শক ধারাবাহিকের স্টোরিলাইনটি জেনে। এক মূক ও বধির মেয়ের পাইলট হতে চাওয়ার স্বপ্ন নিয়েই গল্প।

তবে একদিকে যেমন খুশির মেজাজ টেলিপাড়ার একাংশে, অন্য অংশে এখনও ভারী হয়ে রয়েছে অনিশ্চয়তা। লকডাউন চলাকালীনই ঘোষণা করা হয়েছিল যে বন্ধ হয়ে যাবে চারটি চলতি ধারাবাহিকের কাজ। এই চারটি ইউনিটের অভিনেতা-অভিনেত্রী থেকে টেকনিশিয়ান, সকলেই অনিশ্চয়তায় রয়েছেন। যেহেতু ছোট ইউনিট নিয়ে কাজ হবে সব ধারাবাহিকেই, পার্শ্ব চরিত্রগুলির সংখ্যাও কমবে।

আরও পড়ুন, দিনের সেরা বাংলা বিনোদন: ভুয়ো কাস্টিং, মিমির খোলা চিঠি, ‘পাতাল লোক’ নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা

তাই যাঁরা কাজ হারালেন, তাঁরা যে অন্য কোনও ইউনিটে কাজ পাবেন সঙ্গে সঙ্গেই এমনটা নয়। অনেককেই আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে কারণ যে ধারাবাহিকগুলির ঘোষণা হয়ে গিয়েছিল, সেগুলি বাদে সম্পূর্ণ নতুন প্রজেক্ট খুব তাড়াতাড়ি হাতে নেওয়া হবে না। কিন্তু এত কিছুর মধ্যেও টেলিপাড়া সার্বিকভাবেই খুশি শুটিং শুরু হওয়ার ঘোষণাটি নিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali tv industry gearing up star jalsha zee bangla new serials in the pipeline