বড় খবর

‘বেরিও না’ করোনা সতর্কতায় লক্ষ্মীছাড়া’র নতুন গান

মানুষকে করোনা থেকে রক্ষা পাওয়ার মন্ত্র বলে দিতে বাংলা ব্যান্ড লক্ষ্মীছাড়া-র নতুন প্রয়াস। আস্ত একটা গান বেঁধে ফেলেছেন তাঁরা। সোশাল মিডিয়ায় শেয়ার করার পরই ভাইরাল হতে শুরু করেছে এই গান।

করোনা সচেতনতায় লক্ষ্মীছাড়া-র নতুন গান। ফোটো- লক্ষ্মীছাড়া ফেসবুক পেজ
করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য ইতিমধ্যেই লকডাউন সারা দেশে। ২১ দিন অর্থাত ১৫ এপ্রিলের বদলে সেই মেয়াদ বেড়ে হয়েছে ৩০ এপ্রিল। বাড়িতে থাকা, নিজেকে পরিস্কার রাখা, সোশাল ডিসটেন্স বজায় রাখে চেইন ভেঙে দেওয়া- এটাই করোনা থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায়।
তবে এই সময়ে সারাক্ষণ বাড়ির মধ্যে থাকতে অসুবিধা হচ্ছে বই কি! তাই কিছু মানুষ কাজ ছাড়াই বাড়ির বাইরে বেরিয়ে পড়ছেন নিয়মের তোয়াক্কা না করে। প্রশাসন থেকে তারকা প্রত্যেকে করোনা সতর্কতায় সমস্ত নিয়ম মেনে চলতে অনুরোধ করেছেন। এদিন আরও একবার মানুষকে করোনা থেকে রক্ষা পাওয়ার মন্ত্র বলে দিতে বাংলা ব্যান্ড লক্ষ্মীছাড়া-র নতুন প্রয়াস।

আস্ত একটা গান বেঁধে ফেলেছেন তাঁরা। সোশাল মিডিয়ায় শেয়ার করার পরই ভাইরাল হতে শুরু করেছে এই গান। সাধারণ মানুষকে সতর্ক করতে তাদের গান বেরিও না, সবুর কর, নইলে বিপদ বাড়বে আরও,সতর্ক হও।

এই গানটির কথা অনির্বাণ মজুমদারের এবং গেয়েছেন রাজীব মিত্র। এছাড়াও গিটারে বোধিসত্ত্ব ঘোষ ও জন পল, কিবোর্ডে দেবাদিত্য চৌধুরী, ড্রামস গৌরব চট্টোপাধ্যায় সহ টিম লক্ষ্মীছাড়া। সোশাল ডিসটেন্স বজায় রেখেই বাড়িতে এডিট হয়েছে বেরিও না।

আরও পড়ুন, লকডাউনে বাড়িতে বসেই তৈরি শুভজিতের করোনা র‍্যাপ ভিডিও

প্রসঙ্গত, ভারতে করোনা প্রকোপ ক্রমশ গাঢ় হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে দেশে করোনা সংক্রমিত বেড়ে ৮,৩৫৬। এদের মধ্যে ৭১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ২৭৩ জনের। ভয়ঙ্কর করোনাভাইরাস মোকাবিলায় আগামী আরও দু’সপ্তাহ লকডাউনের পথেই দেশ। ইতিমধ্যেই ওড়িশা, পাঞ্জাব, বাংলা, কর্নাটক, মহারাষ্ট্র ও তেলেঙ্গানা সরকার ৩০ এপ্রিল পর্যন্ত রাজ্যে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে।

অন্যদিকে, করোনায় মৃত্যুর সংখ্যায় ইটালিকে টপকে গেল আমেরিকা। সেদেশে মৃত্যু হয়েছে ২০ হাজারের বেশি মানুষের। যা বিশ্বে সর্বাধিক। আমেরিকায় মৃত্যুর সংখ্যা গ্রীষ্ম পর্যন্ত ২ লাখ ছাপিয়ে যাবে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। ইটালি ও স্পেনে করোনায় মৃত্যর হার যথাক্রমে ১৯, ৪৬৮ এবং ১৬,৩৫৩। গোটা বিশ্বে কোভিড-১৯ পজেটিভ ১৭ লাখেরও বেশি ও মৃত ১.৮ লক্ষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Beriyo na lakkhichhara a message for everyone in coronavirus outbreak kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com