বায়োপিকের তালিকায় এবার নতুন নাম বাইচুং ভুটিয়া

"বাইচুংয়ের জার্নিটা একটা ভাল ছবির চিত্রনাট্যের জন্য যথেষ্ট। তিনি পদ্মশ্রী পেয়েছেন এবং অল্পবয়সী ভারতীয়দের কাছে রোল মডেল তো বটেই।"

By: Mumbai  Updated: November 14, 2018, 05:53:56 PM

ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল, শুটার অভিনব বিন্দ্রা, প্রাক্তন ব্যাডমিন্টন খেলোয়াড় এবং বর্তমান সম্মানীয় কোচ পুল্লেলা গোপীচাঁদ ও ক্রিকেটার মিতালি রাজের পর এবার শোনা যাচ্ছে, বায়োপিক তৈরি হতে চলেছে ভারতের এই প্রজন্মের সেরা ফুটবলার বাইচুং ভুটিয়ার ওপর। পরিচালক আনন্দ কুমার, যিনি দিল্লি হাইটস (২০০৭) এবং জিলা গাজিয়াবাদ (২০১৩) ছবির জন্য বিখ্যাত, তাঁরই মস্তিষ্কপ্রসূত এই ছবি। এখন তিনি ব্যস্ত ছবির জন্য প্রযোজক ও মুখ্য চরিত্র খুঁজতে।

আনন্দ বলেন, “বিশ্বকাপের সময় আমি লক্ষ্য করেছিলাম, ভারতে খেলার প্যাশনটা বদলে গিয়েছে, কারণ ভারতের তরুণ প্রজন্ম ফুটবলের প্রতি ক্রমশ ঝুঁকছে। ক্রিকেটের থেকে বেশি ফুটবল পছন্দ করছে এই প্রজন্ম। সে কারণেই ফুটবলের ওপর ছবিটা তৈরি করতে চাই এবং সেখানে বাইচুং-এর চেয়ে ভাল আর কেই বা হতে পারত?” তিনি আরও বলেন, “বাইচুংয়ের জার্নিটা একটা ভাল ছবির চিত্রনাট্যের জন্য যথেষ্ট। তিনি পদ্মশ্রী পেয়েছেন এবং অল্পবয়সী ভারতীয়দের কাছে রোল মডেল তো বটেই। অবশ্যই যারা ফুটবলের ভক্ত তাদের জন্য।”

আরও পড়ুন: কেদারনাথ ট্রেলারে আশাব্যঞ্জকই রইলেন সারা আলি খান

তাছাড়াও এখন বলিউডে বাজার গরম স্পোর্টস ড্রামার। ‘ভাগ মিলখা ভাগ’, ‘এম এস ধোনি’, ‘মেরি কম’, ‘সুরমা’-র মতো ছবি গত কয়েক বছরে যথেষ্ট ভাল সাড়া পেয়েছে। তাঁর ওপর বায়োপিক তৈরির খবর শুনে বাইচুং বলেন, “আমি সম্মানিত যে ওঁরা মনে করেছেন আমার জার্নি বড় পর্দায় তুলে ধরার মতো। আশা করব, আনন্দ গল্পটা ভালোভাবেই বলবেন। সিকিমের মতো ছোট শহর থেকে এসে আমার একমাত্র স্বপ্ন ছিল ভারতের হয়ে ফুটবল খেলা। একটা প্রফেশনাল ফুটবল ক্লাব হোক আমার, এটাও চেয়েছিলাম।” তিনি আরও বলেন, “আমি চাইব বাস্তবের কাছাকাছি তৈরি হোক এই ছবি। লেখা নিয়ে একটু আশঙ্কায় ছিলাম, কিন্তু যেই মূহুর্তে জানতে পেরেছি লেখার জন্য প্রশান্ত পান্ডেকে নিয়েছেন আনন্দ, তখন থেকে আমি স্বস্তিতে আছি।”

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhaichung bhutia biopic anand kumar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X