বড় খবর

ভ্রম নাকি এটাই বাস্তব! পরিস্থিতির সূক্ষ্ম বিচারে শিলাদিত্যর নতুন গল্প

বাস্তব ও ভ্রমের মাঝে ফারাকটাই বা কতটুকু! হামেশাই আমরা ভুল করি আসল-নকলের ফারাক বুঝতে। এই নিয়েই শিলাদিত্য মৌলিকের নতুন ছবি ‘ভ্রম’।

ছবির একটি দৃশ্যে অনুরাধা মুখোপাধ্যায়।

পারিপার্শ্বিক পরিস্থিতিতে মানুষ মানসিকভাবে বিপর্যস্ত। চোখের সামনে যা দেখছে তা সবসময় বিশ্বাস করে উঠতে পারছে না। চোখে যা দেখছে তা আদতেও বাস্তব নাকি ভ্রম ঠাওর হচ্ছে না কারও। বাস্তব ও ভ্রমের মাঝে ফারাকটাই বা কতটুকু! হামেশাই আমরা ভুল করি আসল-নকলের ফারাক বুঝতে। এই নিয়ে শিলাদিত্য মৌলিকের নতুন ছবি ‘ভ্রম’।

এর আগে লকডাউনেই আরও দুটি ছোটছবি তৈরি করেছেন পরিচালক। এবারের উপহার স্বল্পদৈর্ঘ্যের ছবি কিন্তু হিন্দিতে। একজন সেলসম্যান ও গৃহবধূর বার্তালাপের ছবি ‘ভ্রম’। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন অনুরাধা মুখেপাধ্যায়।

আরও পড়ুন, নাচে ১২ বার জুতো বদল করেছেন হৃতিক! লকডাউনে ফাঁস নেপথ্যের কাহিনী

ছবিতে সেলসম্যানের ভূমিকায় রয়েছেন কান সিং সোধা। সাত মিনিটের ছবির কেন্দ্রীয় চরিত্র জানকী পাল। সে একদিন শপিং মলে দিয়ে লাকি ড্রয়ের কুপন কেটেছিল, যা কমবেশি আমরা সকলেই করেছি। তিনি নাকি জিতেছেন এবং একটি মার্সেডিজ বেনজ দেওয়া হবে উপহার স্বরূপ। এই খবর জানাতেই সেলসম্যান আসে দরজায়।

ছবির গল্প ও পরিচালনা করেছেন শিলাদিত্য মৌলিক। চুরি, ধর্ষণ কিংবা যে কোনও রকম অপরাধমূলক কাজের কারণে মানুষ কতটা ভীত-সন্ত্রস্ত হয়ে থাকে এটাই তাঁর প্রমাণ। ক্যামেরা দায়িত্বে ছিলেন মধুরা পালিত এবং সঙ্গীত পরিচালনা করেছেন রনজয় ভট্টাচার্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bharam shieladitya mouliks short film

Next Story
নাচে ১২ বার জুতো বদল করেছেন হৃতিক! লকডাউনে ফাঁস নেপথ্যের কাহিনী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com