বড় খবর

৩৭০ ধারা বাতিল! প্রধানমন্ত্রীকে কী বললেন এই কাশ্মীরি অভিনেতা?

চারিদিকের এই আশান্ত পরিস্থিতিতে কাশ্মীরের বিশেষ অধিকার বিলোপ নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন বাংলার এই অভিনেতা। প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীকে কী বললেন তিনি?

bharat kaul
ভরত কল। ফোটো- ফেসবুক

সোমবার এক ঐতিহাসকি দিনের সাক্ষী থেকেছে ভারত।শেষপর্যন্ত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পথেই এগিয়েছে মোদী সরকার। প্রত্যাহার করেছে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা।এমনকি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও দেওয়া হয়েছে জম্মু-কাশ্মীর ও লাদাখকে। দেশ জুড়ে তোলপাড়ের মধ্যেই গ্রেফতার করা হয়েছে মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে।

চারিদিকের এই আশান্ত পরিস্থিতিতে কাশ্মীরের বিশেষ অধিকার বিলোপ নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন বাংলার এই অভিনেতা।ভরত কল সোশাল মিডিয়ায় তিনি লিখলেন, ”আজ হঠাত্ মনে পড়ছে আমি একজন কাশ্মীরি পণ্ডিত। চারিদিক থেকে শুভেচ্ছাবার্তা আসছে। যে নিজের জন্মস্থানকে ভুলে গিয়েছিল, কেবলমা্ত্র নিজের মানুষগুলোকে দেখতে কাশ্মীরে যেত। জম্মুতে যে নিজের লোকেদের মৃত্যু দেখেছে। সেখানে ৩৭০ ধারা আর নেই।”

”প্রথমবার অফিসিয়ালি ধন্যবাদ জানাচ্ছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে এই সাহসী পদক্ষেপের জন্য। আমি আমার সন্তানের জন্য কোনো আলাদা রাজ্য চাই না, বললেন ভরত কল।

আরও পড়ুন, ”আমি শান্তি চাই, কাশ্মীর থেকে অশান্তির বাতাবরণ দূর হোক”

সোমবার পরিচালক সুদেষ্ণা রায়ও মন্তব্য করেছিলেন কাশ্মীরের পরিস্থিতি নিয়ে। তিনি বলেছিলেন, ”এখনই বলা যাচ্ছে না ৩৭০ ধারা বিলোপের পরে কাশ্মীরের পরিস্থিতি কতটা বদলে যাবে। তবে আমি শান্তি চাই, কাশ্মীরে যেন অশান্তির বাতাবরণ না থাকে সেটাই কামনা।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bharat kaul kashmiri pandit on article 370

Next Story
৯ মাসে ৩ প্রিয়জনের মৃত্যু! ঘুমের ওষুধের নির্ভরতা কাটিয়ে কীভাবে উঠে দাঁড়ালেন অনিন্দিতাanindita
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com