বড় খবর

Bhoot movie review: ছবিটি দেখার একমাত্র কারণ ভিকি কৌশল

ভূমি পেডনেকর এবং আশুতোষ রানার সংক্ষিপ্ত অভিনয় ছবিতে কিছুটা মাত্রা যোগ করে, আর ভূতের সঙ্গে লড়াই করার মন্ত্র আবৃত্তি করার জায়গাটা কিছুটা ভাল। তবে ছবির বড় অংশ ভিকি কৌশলের কাঁধেই ছিল।

bhoot
ভূমি পেডনেকর ও ভিকি কৌশলকে দেখা যাবে ছবিতে।

Bhoot The Haunted Ship movie cast: ভিকি কৌশল, ভূমি পেডনেকর, অশুতোষ রানা

Bhoot The Haunted Ship movie director: ভানু প্রতাপ সিং

Bhoot The Haunted Ship movie rating: ১.৫/৫

ভিকি কৌশল অর্থাৎ পৃথ্বী, স্পষ্টতই একজন ভূতুড়ে মানুষ। একজন শিপিং অফিসার যে তার স্ত্রী-কে হারিয়েছে এবং মেয়ে নিখোঁজ হয়ে যায়। একটি অ্যাডভেঞ্চার করার সময় একটি দুর্ঘটনার শিকার হয়েছিলেন তারা। তার উদ্যোগেই এমন এক দু: সাহসিক কাজ – এই ধরণের ট্র্যাজেডি আত্মা, মনের উপর গভীর প্রভাব ফেলে ইত্যাদি প্রভৃতি।

তবে তাঁর সঙ্গে ‘ভূত দ্য হান্টেড শিপ’ দূর দূর পর্যন্ত কোনও সম্পর্ক ছিল না। পৃথ্বীর নজরদারিতে যে শহরের কিছু হয় না সেখানে আস্ত দৈত্যাকৃতি জাহাজ মুম্বইয়ের চির ধূসর এবং পরিষ্কার নকল স্কাইলাইন ভেদ করে চলে আসে। আর সেটা কেউ বোর্ড করেনি।

আরও পড়ুন, কুস্তি লড়বে কপালকুণ্ডলা! বঙ্কিমী উপন্যাসের অসীম নয়-ছয়

কিন্তু ডিরেক্টর জেনারেলের কাছে শিপিংয়ের জন্য অদ্ভুতভাবে কেউই আগ্রহ প্রকাশ করে না। এমনকি যখন সাধারণ মানুষ কৌতুহল বশত সেখানে যেতে শুরু করে তখন তারা একে একে অদৃশ্য হয়ে যেতে থাকে। পৃথ্বীর জন্য মাঠ প্রশস্ত হয়ে যায়, এ বিষয়ে সঙ্গ দেয় তাঁর অনুগত বন্ধু রিয়াজ, যে মৃত্যুতেও তার পাশে থাকতে পারে। তবে শিপকে ঘিরে দু’জনের মধ্যে বাক বিতন্ডা বাঁধে।

যাইহোক, ভূত, করণ জোহর ছবির এই নামটির জন্য রাম গোপাল ভার্মাকে ধন্যবাদ জানিয়েছেন। সুতরাং, গভীর নীল সমুদ্রে কোনও শয়তান লুকিয়ে রয়েছে এই কল্পনা থেকে বিরত থাকাই ভাল। এই জাহাজটি একেবারে পোড়ো এবং প্রায় যুগ যুগ ধরে সেখানে কারও যাতায়াত নেই। তবে বলতেই হবে, ফ্লোরটি তৈরি করতে ধর্মা প্রোডাকশনকে একটু খরচা করতে হয়েছে।

আরও পড়ুন, ‘হবুচন্দ্র রাজা’র সঙ্গে জুড়লেন সৌমিত্র চট্টোপাধ্যায়, শেয়ার করলেন দেব

লেখক-পরিচালক ভানু প্রতাপ সিংয়ের পরিচালনয় ছবিটা শেষ হয়েছে বলে মনে হবে না। ছবিতে দেখা যায় একটি ভূত, একটি প্রেমের গল্প, একটি ঘৃণা গল্প, একটি চোরাচালানের চেন, একটি গির্জা, একটি লাল পোশাক, একটি পুতুল এবং আঙ্গুলের প্রচুর ক্লিক। ভূমি পেডনেকর এবং আশুতোষ রানার সংক্ষিপ্ত অভিনয় ছবিতে কিছুটা মাত্রা যোগ করে, আর ভূতের সঙ্গে লড়াই করার মন্ত্র আবৃত্তি করার জায়গাটা কিছুটা ভাল। তবে ছবির বড় অংশ ভিকি কৌশলের কাঁধেই ছিল।

পৃথ্বী, কিছু মেয়েকে পাচার হওয়া থেকে উদ্ধার করেছে। কিন্তু ছবির শেষে দর্শক তখনও নিজেদের আসনে বসে, রিয়াজ পৃথ্বীকে জিজ্ঞাসা করে সে সুপারম্যান,স্পাইডারম্যান বা ব্যাটম্যান কিনা? তবে ভূত চলে যাওয়ার আগের মূহুর্তে সিক্যুয়ালের জন্য চমকপ্রদ এবং শিহরণ জাগানো রাস্তা রেখে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bhoot the haunted ship movie review rating vicky kaushal

Next Story
থালাইভি: জয়ললিতার বায়োপিকে যিশুJisshu-Sengupta
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com