scorecardresearch

বড় খবর

হাতে গোনা হল পেল ‘ভটভটি’, টলিপাড়ার ‘নোংরা রাজনীতি’ নিয়ে সরব তথাগত-শ্রীলেখারা

‘ধর্মযুদ্ধ’, ‘ব্যোমকেশ’-এর ভিড়ে কোণঠাসা ‘ভটভটি’!

হাতে গোনা হল পেল ‘ভটভটি’, টলিপাড়ার ‘নোংরা রাজনীতি’ নিয়ে সরব তথাগত-শ্রীলেখারা
হল পাচ্ছে না 'ভটভটি', ক্ষুব্ধ টলিউডের একাংশ

‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’- ইন্ডাস্ট্রির সর্বত্রই এমন কাতর আর্তি। কিন্তু সেই বাংলা সিনেমাকেই কিনা বাংলার প্রেক্ষাগৃহে স্লটের অভাবে ধুঁকতে হচ্ছে! ‘অপরাজিত’, ‘শ্রীমতী’, এবার ‘ভটভটি’! সংখ্যাটা দিন-দিন বাড়ছে। টলিউডের এমন ভয়াবহ রূপ নিয়েই মুখ খুললেন তথাগত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্ররা।

এক বুক আশা নিয়ে জলপরীর কাহিনী দেখাবেন বলে ‘ভটভটি’ (Bhotbhoti) বানান তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)। প্রথমটায় অতিমারীর কোপ, তারপর একাধিক বিগ বাজেট বাংলা-বলিউড ছবির ভিড়! সব পেরিয়ে ১১ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে ‘ভটভটি’। কিন্তু বাদ সাধল সেই হল না পাওয়া! সবমিলিয়ে মোটে ৯টি হল পেয়েছে এই ছবি। উপরন্তু প্রতিটা হলেই ১টা করে শো! আর সেই প্রেক্ষিতেই এবার টলিউড ইন্ডাস্ট্রিতে ভয়ঙ্কর রাজনীতির অভিযোগ তুললেন তথাগত মুখোপাধ্যায়।

একেবারে চাঁচাছোলা ভাষাতেই ইন্ডাস্ট্রির রাজনীতি নিয়ে মুখ খুলেছেন অভিনেতা তথা পরিচালক। তথাগতর মন্তব্য, “ক্ষমতার জোরে যারা বাংলা সিনেমাকে বারবার হারিয়ে দেয়, তাঁরা এবার নিজেদের কাপড় সামলাক। এটা প্রমাণিত যে, বাংলা সিনেমা গুণগত মানের বিচারে দর্শকদের চাহিদার ওপর ভিত্তি করে কলকাতার হলে শো পায় না।”

এখানেই অবশ্য শেষ নয়। তথাগত এও বলেন যে, “নোংরামির কথা এযাবৎকাল শুনে এসেছি। এখন সেটা হতে দেখছি। গোপন আঁতাত ছাড়া কিছুই নয়! ভয়ঙ্কর রাজনীতি চলছে, যা বাংলা সিনেমার আরও ক্ষতি করবে। বাংলা ছবিকে ধ্বংসের পথে নিয়ে যাবে এই রাজনীতি। ‘ভটভটি’ ঘিরে মানুষের এত প্রত্যাশা থাকা সত্ত্বেও হল না পাওয়া প্রমাণ করে দিল যে কতটা নিম্নরুচির পরিবেশ বাংলা ইন্ডাস্ট্রিতে। এর নেপথ্যে যাঁরা, তাঁদের মুখোশ একদিন ঠিক-ই খুলব।”

[আরও পড়ুন: সহবন্দিরাই এখন বিপদের ‘বন্ধু’ অর্পিতার! জেলেও ‘পার্থ-সাথী’ আবদার মেটাচ্ছেন]

‘ভটভটি’র হল না পাওয়া নিয়ে শ্রীলেখা মিত্রও (Sreelekha Mitra) প্রতিবাদ করে বলেন, “তাবেদার আর সিন্ডিকেটের ভিড়ে ছবি যদি হল না পায়, তাহলে ওই বঙ্গভূষণ, বিভিষণেরা জিতে যাবে একে অপরের পিঠ চাপড়ে। RIP বাংলা সিনেমা।” ‘ভটভটি’র দুই অভিনেত্রী দেবলীনা দত্ত এবং বিবৃতি চট্টোপাধ্যায়ও আওয়াজ তুললেন হল না পেয়ে।

প্রসঙ্গত, ১১ আগস্ট মুক্তি পাচ্ছে ২টি বিগ বাজেট বলিউড ছবি। আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ও অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’। অন্যদিকে, টলিপাড়ায়ও রিলিজে পিছিয়ে নেই। বহুপ্রতীক্ষিত দুই বাংলা সিনেমা রাজ চক্রবর্তী পরিচালিত ‘ধর্মযুদ্ধ’ এবং অরিন্দম শীলের ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ও ১১ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে। আর ওই একই দিনে রিলিজ ‘ভটভটি’র। চার-চারটে সিনেমার ভিড়ে একেবারে কোণঠাসা জলপরীর কাহিনী। আবারও সেই একই অভিযোগ- হল না পাওয়া। যারে জেরে ক্ষোভ উগরে দেন পরিচালক তথাগত মুখোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bhotbhoti is not getting cinema hall tathagata mukherjee sreelekha slams