পরমব্রতর ভুবন মাঝি, বাংলাদেশের পর এবার ভারতেও

উল্লেখ্য, এ ছবির সঙ্গীত পরিচালনার করেছিলেন প্রয়াত লোকসঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য। তাঁর কন্ঠের একটি গান সিনেমাটি মুক্তি পাবার আগেই ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়।

By: Kolkata  Updated: April 28, 2018, 10:55:53 AM

প্রেক্ষাপট বাংলাদেশের মুক্তিযুদ্ধ। ১৯৭০ থেকে সমসাময়িক সময়ের উপর তৈরি  বাংলাদেশ সরকারের অনুদান প্রাপ্ত ছবি ভুবন মাঝি এই ছবি ওপার বাংলায় মুক্তি পায় ২০১৭ সালের মার্চ মাসে। বাস্তবিক চিত্রায়ন এবং অনবদ্য গল্পের জন্য সিনেমাটি বাংলাদেশের দর্শকমহলে বিপুল সাড়া জাগালেও ভারতে ছাড়পত্র পায়নি এই ছবি। কিন্তু, শেষমেষ সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে  গত শুক্রবার ভারতীয় সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল এই ছবি। ফলে এদেশের দর্শকদের ভুবন মাঝি দেখার বিষয়ে আর কোনও ধন্ধ থাকল না।

বাংলাদেশের সিনেমাহলগুলির পাশাপাশি প্রায় ১৯টি দেশের বিভিন্ন ফেষ্টিভ্যালে দর্শকদের বিপুল ভালবাসা কুড়িয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত ভুবন মাঝি ছবিটি।

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সেই সময়ের সাধারণ বাংলাদেশের মানুষের অবস্থানের  কথা বলা হয়েছে এই ছবিতে। ছবিতে পরমব্রত অভিনীত চরিত্রটি বাংলাদেশের এক গ্রাম থেকে কুষ্টিয়া শহরে পড়তে আসে। তারপর সাধারণ সেই ছেলেটিই আর্থ-সামাজিক কারণে বিদ্রোহী হয়ে ওঠে।

এই ছবিতে পরমব্রত চট্টোপাধ্যায়ের পাশাপাশি অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী অপর্ণা ঘোষ। এছাড়াও আছেন কাজী নওশাবা আহমেদ, মাজনুন মিজান এবং মামুনুর রশিদও। উল্লেখ্য, এ ছবির সঙ্গীত পরিচালনার করেছিলেন প্রয়াত লোকসঙ্গীত শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য। তাঁর কন্ঠের একটি গান সিনেমাটি মুক্তি পাবার আগেই ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। এর পরপরই একটি দুর্ঘটনায় তাঁর অকালপ্রয়ানের পর  ছবিটি তার নামেই উৎসর্গ করেন পরিচালক। এদেশের সেন্সর ছাড়পত্র পাবার পর উচ্ছসিত টিম ভুবন মাঝি।  তবে ভারতে ভুবন মাঝি মুক্তির চূড়ান্ত ডেট নির্ধারিত হয়নি এখনো।

আরও পড়ুন-
বিসর্জন ছবির সিক্যুয়েল বিজয়া, আবার পর্দায় আবির-জয়া জুটি

Film Review: দৃষ্টিকোণ, মুগ্ধ করার মত একটি সিনেমা

দৃষ্টিকোণ: ঋতুপর্ণার সঙ্গে কাজ, কৌশিক গাঙ্গুলির পরিচালনায় প্রথম অভিনয়, আর কী কী বললেন প্রসেনজিৎ

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhuban majhi realese in india parambrata kalikaprasad bangladesh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X