scorecardresearch

বড় খবর

জর্জ ফার্নান্ডেজ-এর বায়োপিক বানাবেন সুজিত সরকার

গত ২৯ জানুয়ারি প্রয়াণ ঘটেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জর্জ ফার্নান্ডেজের । তারপরেই শিব সেনা নেতা ও মন্ত্রী সঞ্জয় রাউত জানিয়েছেন তিনি চিত্রনাট্য লিখছেন এই বায়োপিকের।

জর্জ ফার্নান্ডেজ-এর বায়োপিক বানাবেন সুজিত সরকার
সদ্যপ্রয়াত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর বর্ণময় জীবনকে বড়পর্দায় তুলে ধরবেন পরিচালক সুজিত সরকার

সেলুলয়েডে এখন বায়োপিকের ঝড়। একের পর এক জনপ্রিয় ব্যক্তিত্বের জীবনীর ওপর তৈরি হচ্ছে ছবি। এবার সেই তালিকায় যুক্ত হলেন জর্জ ফার্নান্ডেজ। সদ্যপ্রয়াত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর বর্ণময় জীবনকে বড়পর্দায় তুলে ধরবেন পরিচালক সুজিত সরকার। গত ২৯ জানুয়ারি প্রয়াণ ঘটেছে ফার্নান্ডেজের। তারপরেই শিব সেনা নেতা ও মন্ত্রী সঞ্জয় রাউত জানিয়েছেন, তিনি চিত্রনাট্য লিখছেন এই ছবির। মার্চের শেষের দিকেই ফ্লোরে যেতে চলেছে বায়োপিক।

উল্লেখ্য, মতাদর্শগত পার্থক্য থাকা সত্ত্বেও শিব সেনা ও জর্জ ফার্নান্ডেজের পরস্পরের প্রতি অবিচল আস্থা ছিল। এই রাজনীতিক ১০ টি ভাষায় পারদর্শী ছিলেন। ১৯৫০ থেকে ১৯৭৫, এবং জরুরী অবস্থা-বিরোধী অন্দোলনের অন্যতম মুখ ছিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী। শ্রমিক নেতা থেকে কেন্দ্রীয় মন্ত্রী, দীর্ঘ এই জীবনকালের লড়াইয়ের কাহিনীই দৃশ্যায়িত হবে বায়োপিকে।

আরও পড়ুন, সমপ্রেমের গল্প বলতে চান করণ জোহর

প্রসঙ্গত, সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ঠাকরে’ ছবিতেও দেখানো হয়েছে জর্জ ফার্নান্ডেজকে। ছবিতে তাঁর ভূমিকায় দেখা গিয়েছে প্রকাশ বেলাওয়ারিকে, যিনি বালসাহেব ঠাকরের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পুনের জেলে। বায়োপিক নিয়ে কথা বলতে গিয়ে সঞ্জয় রাউত বলেন, ”এবার আমি জর্জ ফার্নান্ডেজের ওপরে বায়োপিক তৈরি করব। বিশেষ করে ছবিতে দেখানো হবে ১৯৫০-এর মুম্বইকে, যখন জরুরী অবস্থা চলছিল এবং জোট রাজনীতিতে তিনি যে ভূমিকা পালন করেছিলেন সেই বিষয়টাও তুলে ধরা হবে।”

সাম্প্রতিককালে একগুচ্ছ বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। এবার সেই নৌকোয় পা রাখলেন পরিচালক সুজিত সরকারও। তবে এই ফর্মুলা কতটা ফলপ্রসূ হয় সে তো সময়ই বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Biopic on george fernandes sujit sircar70454