scorecardresearch

বড় খবর

‘হিংসা ছড়াচ্ছে’! ‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধ করতে কলকাতা হাইকোর্টে মামলা BJP নেত্রীর

বাংলায় আমির খানের সিনেমা বয়কটের ডাক বিজেপি নেত্রীর।

‘হিংসা ছড়াচ্ছে’! ‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধ করতে কলকাতা হাইকোর্টে মামলা BJP নেত্রীর
'লাল সিং চাড্ডা' নিষিদ্ধ করতে কলকাতা হাইকোর্টে মামলা BJP নেত্রীর

রিলিজ করার পর থেকেই রেহাই নেই ‘লাল সিং চাড্ডা’র। দেশের রাজনৈতিক-সামাজিক পরিস্থিকি নিয়ে ২০১৫ সালে আমির খানের এক মন্তব্যের জের ভুগতে হচ্ছে এই সিনেমাকে। উঠেছে বয়কটের ডাক। বক্সঅফিসেও ভরাডুবি ‘লাল সিং চাড্ডা’র। এবার আমির খানের সিনেমাকে বাংলায় নিষিদ্ধ করতে মামলা দায়ের করলেন বিজেপি নেত্রী।

বাংলার সাম্প্রদায়িক শান্তি নষ্ট করতে পারে আমিরের ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha), এমন অভিযোগ তুলেই কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন বিজেপি নেত্রী তথা পেশায় আইনজীবী নাজিয়া ইলাহি খান। সোমবারই এই মামলা দায়ের হয়। বৃহস্পতিবার দুই মুখ্য বিচারক প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরদ্বাজ ‘লাল সিং চাড্ডা’র বিরুদ্ধে দায়ের করা এই মামলার শুনানি ঘোষণা করবেন বলে জানা গিয়েছে।

মামলা দায়েরকারী বিজেপি নেত্রী নাজিয়ার দাবি, “বিগত কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ‘লাল সিং চাড্ডা’র রিলিজ নিয়ে তুমুল সমালোচনা, বিতর্ক। এমনকী, একপক্ষ আমির খানের সিনেমা বয়কটের ডাকও দিয়েছে। এমতাবস্থায় বাংলায় এই সিনেমা দেখানো সমীচিন নয়।” এপ্রসঙ্গে নাজিয়ার যুক্তি, “এমনিতেই সাম্প্রদায়িক ইস্যু মাঝেমধ্যে বাংলায় মাথা চাড়া দেয়। সম্প্রতি হাওড়া এবং মুর্শিদাবাদেও সাম্প্রদায়িক অশান্তি ছড়িয়েছিল। আর ‘লাল সিং চাড্ডা’র মতো সিনেমা দেখানো হলে হিংসা ছড়াতে পারে।”

[আরও পড়ুন: KK-র জন্মদিনে চোখ ভেজা পোস্ট স্ত্রী জ্যোতির, মেয়ে তামারার সান্ত্বনা, ‘মা-কে দুঃখ দেব না..’]

প্রসঙ্গত, ‘লাল সিং চাড্ডা’ রিলিজের আগে ৪৮ ঘণ্টা দু’ চোখের পাতা এক করতে পারেননি। এত খেটেও বক্সঅফিসে লক্ষ্মীর মুখ দেখতে ব্যর্থ আমির খান (Aamir Khan)। ১১ দিনেও ১০০ কোটিতে পৌঁছতে পারেনি এই ছবি। আয় হয়েছে মোটে ৫৫ কোটি টাকা। বক্সঅফিস রিপোর্ট বলছে, গত দু’ দশকে আমিরের জীবনে সবথেকে বড় ফ্লপ ‘লাল সিং চাড্ডা’! এবার সেই সিনেমাকেই বাংলার বিজেপি নেত্রীর রোষানলে পড়তে হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader files pil in calcutta high court against laal singh chaddha