বড় খবর

সায়নী ঘোষকে ‘যৌনকর্মী’ বলে আরও বিপাকে সৌমিত্র খাঁ, দায়ের FIR

জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছেন এক মহিলা।

“যে অভিনেত্রী হিন্দুধর্মের দেব-দেবীকে অপমান করেন, তিনি-ই আদতে যৌনকর্মী”, সায়নী ঘোষকে (Sayani Ghosh) নজিরবিহীন তোপ বিজেপি নেতা সৌমিত্র খাঁ’র (Soumitra Khan)। মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্যের জেরে আগেই দলের তরফে সতর্ক করা হয়েছিল বিষ্ণুপুরের সাংসদকে। বিজেপির তরফে সাংবাদিক সম্মেলন করে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া হয়েছিল। এবার আরও বিপাকে যুব মোর্চার সভাপতি। বিতর্কিত মন্তব্যের জন্য খণ্ডঘোষ থানায় দায়ের হল এফআইআর। জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছেন এক মহিলা।

প্রসঙ্গত, কয়েকদিন আগে খণ্ডঘোষের সভা থেকে সায়নী ঘোষকে একহাত নিয়ে সৌমিত্রর মন্তব্য ছিল, “দেবী সরস্বতীকে যৌনকর্মী বলেছেন সায়নী ঘোষ। আমরা মনে করি, শিবলিঙ্গকে যারা অপমান করে, যারা মা মনসাকে অপমান করে, তারাই আসলে যৌনকর্মী।” তবে সায়নীর শিবলিঙ্গে কন্ডোম পরানো টুইট নিয়ে নেটদুনিয়ায় বিস্তর হইচই হলেও, এযাবৎকাল অভিনেত্রীর কোনও টুইটে দেবী সরস্বতীকে যৌনকর্মী বলে আক্রমণ করতে দেখা যায়নি। কাজেই বিজেপি নেতার এমন শব্দচয়ন অনেকের কানেই বেজেছে!

আরও পড়ুন ‘ও কবে থেকে বিজেপির মুখপাত্র হয়ে গেলো?’ পদ্ম-যোগ নিয়ে রুদ্রনীলকে কটাক্ষ অরিন্দমের

দলের অন্দরেই সেই মন্তব্য নিয়ে সমালোচনার শিকার হন বিজেপি নেতা। গত শুক্রবার সংশ্লিষ্ট বিষয়ে মুখ খুলেছেন শমীক ভট্টাচার্য (Samik Bhattacharya)। গেরুয়া শিবিরের নেতা স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, “সৌমিত্রর এমন ধরনের মন্তব্য দল সমর্থন করে না।” শুধু তাই নয়, টলিউড অভিনেত্রীর প্রতি এমন কুরুচিকর মন্তব্যের জন্য দলের হয়ে ক্ষমাও চেয়ে নেন তিনি। জানা গিয়েছে, সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। তার মধ্যে একটি জামিন অযোগ্য। বিজেপির দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে এই অভিযোগ করিয়েছে তৃণমূল।

Web Title: Bjp leader soumitra khan booked over derogatory comment on actress sayoni ghosh

Next Story
বিরসার সাইকোলজিক্যাল থ্রিলার ছবিতে অনির্বাণ ভট্টাচার্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com