scorecardresearch

বড় খবর

বলিউডের ‘মানহানি’! রিপাবলিক টিভি-টাইমস নাও-এর বিরুদ্ধে হাইকোর্টে তাবড় প্রযোজকরা

রিপাবলিক টিভি ও টাইমস নাওয়ের বিরুদ্ধে রীতিমতো ‘নালিশ’ জানিয়ে আদালতের দরজায় পা রেখেছেন আমির খান, অনিল কাপুর, অজয় দেবগণের মতো হেভিওয়েট তারকাদের প্রযোজনা সংস্থা।

বলিউডের ‘মানহানি’! রিপাবলিক টিভি-টাইমস নাও-এর বিরুদ্ধে হাইকোর্টে তাবড় প্রযোজকরা
বিপাকে রিপাবলিক টিভি ও টাইমস নাও

সুশান্ত সিং রাজপুতের মৃত্য়ুর পর থেকেই বলিউডের অন্ধকার দুনিয়া চর্চিত হয়েছে সর্বত্র। যে বিষয়কে কেন্দ্র করে প্রাইম টাইম মাত করেছে একাধিক নিউজ চ্য়ানেল। ক’দিন আগে মাদক কারবারের মামলায় বলিউডের প্রথম সারির মুখদের এনসিবি-র জিজ্ঞাসাবাদ পর্বেও সরগরম হয়েছে টিভি নিউজ চ্য়ানেলগুলো। এই পরিস্থিতিতে বলিপাড়ার ‘কালিমালিপ্ত’ করা হয়েছে বলেও অভিযোগ করেছেন অনেকে। এই প্রেক্ষিতে কয়েকটি সংবাদ চ্য়ানেলের বিরুদ্ধে এবার আদালতের দ্বারস্থ হল বলিউডের একাধিক শীর্ষ প্রযোজনা সংস্থা।

রিপাবলিক টিভি ও টাইমস নাওয়ের বিরুদ্ধে রীতিমতো ‘নালিশ’ জানিয়ে আদালতের দরজায় পা রেখেছেন আমির খান, অনিল কাপুর, অজয় দেবগণের মতো হেভিওয়েট তারকাদের প্রযোজনা সংস্থা। ফিল্ম ইন্ডাস্ট্রি সম্পর্কে ‘দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর ও মানহানিকর’ মন্তব্য় থেকে ওই দুই সংবাদ চ্য়ানেল যাতে বিরত থাকে এবং বি-টাউনের সদস্য়দের নিয়ে মিডিয়া ট্রায়াল যাতে বন্ধ করা হয়, সেই দাবি জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে দ্য় প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া, দ্য় সিনে অ্য়ান্ড টিভি আর্টিস্ট অ্য়াসোসিয়েশন, আমির খান প্রোডাকশনস, অজয় দেবগণ ফিল্মস, অনিল কাপুর ফিল্ম অ্য়ান্ড কমিউনিকেশন নেটওয়ার্ক, আরবাজ খান প্রোডাকশনস, আশুতোষ গোয়ারিকর প্রোডাকশনস, ধর্মা প্রোডাকশনসের মতো নামদামী সংস্থা।

আরও পড়ুন: টিআরপি কেলেঙ্কারি! রিপাবলিক টিভির বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, নোটিস দিল পুলিশ

জানা যাচ্ছে,বলিউড সম্পর্কে দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর ও মানহানিকর মন্তব্য় করা থেকে বিরত থাকতে রিপাবলিক টিভি-র এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী, রিপোর্টার প্রদীপ ভাণ্ডারি, টাইমস নাও-এর এডিটর ইন চিফ রাহুল শিবশংকর ও গ্রুপ এডিটর নবিকা কুমারকে নির্দেশ দেওয়ার দাবি জানানো হয়েছে আবেদনপত্রে।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ”ওই চ্য়ানেলগুলো বলিউড সম্পর্কে নোংরা, কুৎসিত, মাদক সেবনকারীর মতো শব্দ প্রয়োগ করা হয়েছে। যেন বলিউড কর্দমাক্ত, যা সাফাই করার প্রয়োজন, এমনভাবে তুলে ধরা হয়েছে…”।

উল্লেখ্য়, সুশান্ত মৃত্য়ু তদন্তে নেমে বলিউডে মাদক কারবারের সন্ধান পান তদন্তকারীরা। এরপরই মাদক মামলায় একে একে বলিউডের নামীদামী নায়িকাদের নাম উঠে আসে। দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরদের তলব করে জিজ্ঞাসাবাদও চালায় এনসিবি। যা নিয়ে তোলপাড় হয় গোটা দেশ। এমন আবহে সংসদে দাঁড়িয়ে সপা সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন ‘বলিউডকে বদনাম করার চেষ্টা’ হচ্ছে বলে অভিযোগ জানিয়ে সরব হন। ক’দিন আগে বলিউড সুপারস্টার অক্ষয় কুমারও বার্তা দেন যে, বলিউডের সকলে খারাপ নন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bollywood producers move court name two news channels making irresponsible defamatory remarks