scorecardresearch

বড় খবর

প্রথম দিনের আয়ে বক্সঅফিস রেকর্ড ভাঙল ঠাগস অফ হিন্দোস্থান

যেন যশ রাজ ফিল্মসের এই প্রজেক্টের জন্যই দিপাবলী অপেক্ষা করছিল। আর সংখ্যার নিরিখে সবথেকে বেশি ওপেনিং ডে আর্নারের তকমা পেল এই ছবি। আর এটাই বলিউডের প্রথম ঠবি যে ৫০ কোটির বেঞ্চমার্ককে টপকে যেতে পেরেছে।

২০১৮য় বলিউডের সবথেকে বড় ছবি ঠাগস অফ হিন্দোস্থান।

২০১৮য় বলিউডের সবথেকে বড় ছবি ‘ঠাগস অফ হিন্দোস্থান’। ওপেনিংয়ের দিনই ৫২.২৫ কোটি টাকা ব্যবসা করল এই ছবি। যেন যশ রাজ ফিল্মসের এই প্রজেক্টে দিপাবলীর জন্যই অপেক্ষা করছিল। আর এই সংখ্যা সঙ্গেই সবথেকে বেশি ওপেনিং ডে আর্নারের তকমা পেল ‘ঠাগস অফ হিন্দোস্থান’। এটাই বলিউডের প্রথম ঠবি যে ৫০ কোটির বেঞ্চমার্ককে টপকে যেতে পেরেছে। এর আগে শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিটি প্রথম দিনে ব্যবসা করেছিল ৪৪.৯৭ কোটি টাকা। সেটাও দিপাবলী রিলিজই ছিল।

এবছর, এখনও পর্যন্ত প্রথম দিনের ব্যবসার নিরিখে সেরা আমির খানের এই ছবি। তার আগে রণবীর কাপুর অভিনীত ‘সনজু’ ওপেনিং দিনে ৩৪.১৯ কোটি টাকা আয় করে তালিকার ওপরে ছিল। সনজুর আগে সলমন খানে ‘রেস থ্রি’ আয় করেছিল ২৯.১৭ কোটি টাকা, অক্ষয় কুমারের ‘গোল্ড’ (২৫.২৫) এবং টাইগার শ্রফের ‘বাগী টু’ (২৫.১০) পরপর রয়েছে এই তালিকায়। ‘ঠাগস অফ হিন্দোস্থান’ আমিরের কেরিয়ারের সবথেকে বড় ছবিও। এখনও পর্যন্ত বিজয় কৃষ্ণ আচারিয়ার ‘ধুম থ্রি’ আমিরের দ্বিতীয় বড় ছবি ছিল, যা আয় করেছিল ৩৬.২২ কোটি টাকা।

আরও পড়ুন, Thugs of Hindostan Review: প্রাপ্তির নিরিখে ঠকলেন দর্শকরা

বিজয় কৃষ্ণ আচারিয়ার এই ছবি মুক্তি পাওয়ার বেশ কয়েকদিন আগে থেকেই বক্স অফিসের ওঠানামা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছিল। প্রথম দিনের কালেকশন নিয়ে ট্রেড অ্যানালিস্ট গিরিশ জোহর বলেন, ”তামিল, তেলুগু, হিন্দি, প্রত্যেকটা ভাষায় ঠাগস অফ হিন্দোস্থান প্রথম দিনে ৫০ কোটি টাকার ব্যবসা করবে। আর যদি ছবির চিত্রনাট্য ভাল হয় তাহলে দু-তিন দিনেই সেই আয় গিয়ে দাঁড়াবে ১০০ কোটিতে”।

যদিও চলচ্চিত্র সমালোচকদের অধিকাংশের মতে ছবি চিত্রনাট্য ও পরিচালনা অত্যন্ত দুর্বল। ইন্ডিয়ান এক্সপ্রেসের ফিল্ম ক্রিটিক শুভ্রা গুপ্তার মতে, ”ছবিতে একমাত্র সহ্য করা যাচ্ছে আমির খানকে, যিনি আশেপাশে থাকলে ছবিটা তবুও দেখা যাচ্ছে। বাকিটা ‘আই রোল’ আর ‘আই গ্লেজের’ বিরামহীন সংমিশ্রন”।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Box office collection thugs of hindostan box office records day