‘ভারতের চন্দ্রযান দেখতে পেলে?’ মহাকাশচারীকে ভিডিও চ্যাট ব্র্যাড পিটের

Brad Pitt: চাঁদের উদ্দেশে রওনা হওয়া ভারতের মুন ল্যান্ডারকে দেখা যাচ্ছে কি না, সেই নিয়ে কৌতূহলী হলিউড তারকা প্রশ্ন করলেন মহাকাশচারীদের।

By: Kolkata  Updated: September 18, 2019, 09:28:10 AM

Brad Pitt on Chandrayan 2: ভারতের চন্দ্রযানের দিকে শুধু ভারতীয়রা নন, তাকিয়ে ছিল গোটা পৃথিবীই। ইসরো-র এই প্রজেক্ট নিয়ে যেমন মাতামাতি ছিল, তেমনই অসাফল্য নিয়েও চর্চা বিস্তর, এমনকী সেই তালিকায় হলিউডের তারকারাও রয়েছেন। সম্প্রতি ব্র্যাড পিট আন্তর্জাতিক স্পেস স্টেশনে ফোন করে খোঁজখবর নিয়েছেন চন্দ্রযানের।

এনডিটিভি-র একটি প্রতিবেদন অনুযায়ী, ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন বা আইএসএস-এ বসবাসকারী মার্কিন মহাকাশচারী নিক হেগ-এর সঙ্গে একটি কথোপকথন হয়েছে সম্প্রতি ব্র্যাড পিটের। তিনি ভিডিও চ্যাট মারফত যোগাযোগ করেন স্পেশ স্টেশনের সঙ্গে। আইএসএস-এর মহাকাশচারীকে মজা করে জিজ্ঞাসা করেন তিনি, মহাকাশচারীর ভূমিকায় ‘গ্র্যাভিটি’ ছবিতে, কাকে বেশি ভালো লেগেছিল নিকের, ব্র্যাড পিটকে নাকি জর্জ ক্লুনি-কে। নিক বলেন ব্র্যাড পিটকেই বেশি ভালো লেগেছিল।

Chandrayan 2 চাঁদে অবতরণের ২.১ কিমি আগে হঠাৎ করেই পৃথিবীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় বিক্রমের। ছবি: টুইটার

আরও পড়ুন: ডার্ক নেটের প্রভাব পড়ছে জীবনে, কতটা সুরক্ষা দিতে পারবে ‘পাসওয়ার্ড’?

আগামী ২০ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ব্র্যাড পিট-অভিনীত ছবি অ্যাড অস্ত্র। সেই ছবির প্রচার উপলক্ষেই নাসা দফতরে গিয়েছিলেন ব্র্যাড পিট। নাসা-র ওয়াশিংটন হেডকোয়ার্টার থেকেই তাঁর সঙ্গে আইএসএস-এর মহাকাশচারীদের সঙ্গে কানেক্ট করিয়ে দেওয়া হয়। মহাকাশচারীরা আন্তর্জাতিক স্পেস স্টেশনে কীভাবে থাকেন, তাঁদের কী কী সুবিধা-অসুবিধা সে সব নিয়ে কথা হতে হতেই একবার জিজ্ঞাসা করেন ব্র্যাড পিট যে নিক হেগ কি ভারতের মুন ল্যান্ডারকে দেখতে পাচ্ছেন? এই প্রশ্নের উত্তরে নিক জানিয়েছেন তাঁর চোখে পড়ছে না। মোট ২০ মিনিট স্প্লিট স্ক্রিন ভিডিও চ্যাটে মহাকাশচারীদের সঙ্গে গল্প করেন ব্র্যাড পিট।

আরও পড়ুন: নতুন ব্যাটম্যানকে শুভেচ্ছা জানালেন পুরনো বান্ধবী

বিগত ২৬ জুলাই পৃথিবী থেকে চাঁদের উদ্দেশে রওনা হয় চন্দ্রযান ২। ইসরো-র এই প্রজেক্টটি নিয়ে সারা পৃথিবীর বৈজ্ঞানিকেরাই উচ্ছ্বসিত ছিলেন। কিন্তু চাঁদের মাটিতে নামার ২ কিলোমিটার আগে হঠাৎই হারিয়ে যায় মহাকাশযান। তার পরে মুন অরবিটার জানায় যে চন্দ্রযান রয়েছে চাঁদের মাটিতেই কিন্তু পৃথিবী থেকে কোনওভাবেই তার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Brad pitt asks astronaut of iss about indias moon lander

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X