scorecardresearch

বড় খবর

জুতো পরে দুর্গাপুজোর মণ্ডপে রণবীর কাপুর! ‘ব্রহ্মাস্ত্র’ বিতর্কে সাফাই পরিচালক অয়নের

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ‘ব্রহ্মাস্ত্র’ বয়কটের ডাক!

জুতো পরে দুর্গাপুজোর মণ্ডপে রণবীর কাপুর! ‘ব্রহ্মাস্ত্র’ বিতর্কে সাফাই পরিচালক অয়নের
জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজান রণবীর কাপুর! বিতর্কে 'ব্রহ্মাস্ত্র'

দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার। আর সিনেমার ঝলক প্রকাশ্যে আসতেই বিতর্ক তুঙ্গে একটি দৃশ্য নিয়ে। যেখানে ‘শিবা’ রণবীর কাপুরকে দেখা গিয়েছে জুতো পরে দেবীর মন্দিরের ঘণ্টা বাজাতে। ব্যস! ওই দৃশ্য নজরে পড়তেই নেটদুনিয়ার নীতিপুলিশের একপক্ষ রে-রে করে উঠেছে। তাঁদের দাবি, জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজিয়ে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে করেছেন অভিনেতা। শুধু তাই নয়, সেই কারণ দর্শিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ বয়কটের ডাকও দেন তাঁরা। শেষমেশ পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে বেগতিক দেখে মুখ খুলতে বাধ্য হন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

বিতর্কে সাফাই দিয়ে অয়নের মন্তব্য, “জুতো পরে রণবীরের মন্দিরে প্রবেশেরল দৃশ্য নিয়ে হিন্দুধর্মের অনেকেই আপত্তি তুলেছেন। সিনেমার পরিচালক হিসেবে আমি এটা পরিষ্কার করে দিতে চাই যে, ওই দৃশ্যে রণবীর কাপুর কোনও মন্দিরে নয়, বরং দুর্গা পুজোর প্যাণ্ডেলে ঢুকেছিলেন।”

[আরও পড়ুন: শহরে সৃজিতের ‘শেরদিল’ পঙ্কজ, ঘুরলেন ভিক্টোরিয়া, জমিয়ে খেলেন ফুচকাও]

এখানেই অবশ্য থামেননি অয়ন। তিনি এও বলেন যে, “বাঙালি হিসেবে গত ৭৫ বছর ধরে আমার নিজের পরিবার দুর্গাপুজো করে আসছে। শৈশব থেকেই যে পুজোর অংশ আমি। সেই অভিজ্ঞতা থেকেই বলছি, আমরা যখন মায়ের মৃর্তির মূল মণ্ডপে উঠি, তখনই জুতো খুলি। প্যাণ্ডেলে প্রবেশ করার আগে জুতো খোলা হয় না।”

প্রসঙ্গত, টানটান থ্রিলার ও অ্যাকশন-গ্রাফিক্সে ভরপুর অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। ট্রেলার দেখেই তা আঁচ করা গিয়েছে। এর আগে বলিউড কোনও ছবিতে এহেন তুখড় ভিএফএক্স-এর দেখা গিয়েছে কিনা সন্দেহ! কেন পাঁচ বছর ধরে দর্শকদের অপেক্ষায় রেখেছিলেন পরিচালক অয়ন, এই ট্রেলারই তার উত্তর। কল্প-কাহিনি ভিত্তিক ছবি। যেখানে রণবীরের প্রেমিকা ইশার চরিত্রে দেখা যাবে আলিয়া ভাটকে। শিবা থুড়ি রণবীরের গুরুর ভূমিকায় অমিতাভ বচ্চন ও খলচরিত্রে নজর কেড়েছেন নাগার্জুন ও মৌনী রায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Brahmastra controversy ayan mukerji on ranbir kapoor wearing shoe row