বড় খবর

কলকাতা হাইকোর্টে ‘পাতাল লোক’ বিতর্ক

কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হল ওয়েব সিরিজের বিরুদ্ধে। হিন্দু সংগঠনের নেতা দেবদত্ত মাজি জনস্বার্থ মামলা দায়ের করেছেন।

পাতাল লোক নিয়ে আবার গেরোয় প্রযোজক অনুষ্কা শর্মা। এবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হল ওয়েব সিরিজের বিরুদ্ধে। হিন্দু সংগঠনের নেতা দেবদত্ত মাজি জনস্বার্থ মামলা দায়ের করেছেন। পাতাল লোক নিষিদ্ধ করার আর্জি জানিয়ে কেস ফাইল করেছেন হিন্দুত্ববাদী সংগঠনের নেতা।

টুইট করে দেবদত্ত মাজি লিখেছেন, ”পাতাল লোকের স্ক্রিনিং-এর বিষয়ে আমি প্রযোজক-অভিনেত্রী অনুষ্কা শর্মার নামে জনস্বার্থ মামলা দায়ের করেছি। আজ কলকাতা হাইকোর্টের তরফে ভারত সরকারের উদ্দেশে একটি নির্দেশ পাস হয়েছে। পাতাল লোকের স্ট্রিমিং নিয়ে রিট পিটিশনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথাও বলা হয়েছে।”

আরও পড়ুন, বিড়ম্বনায় ঋত্বিক! নাম জড়াল ভুয়ো কাস্টিংয়ের জালে

এই মুহুর্তে লকডাউন দেশে সিনে দুনিয়ায় সবচেয়ে চর্চিত সিরিজের নাম অনুষ্কা শর্মা পরিচালিত পাতাল লোক। ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে সম্প্রতি রিলিজ পেয়েছে এই সিরিজটি। বিপুল জনপ্রিয়তায় এখনও শীর্ষস্থানে রয়েছে পাতাল লোক। অভিনয়, গল্প, টানটান থ্রিলারে ক্রিটিকস থেকে অনুরাগী প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সকলেই। কিন্তু তবু বিতর্কের রেশ থাকছে সমালোচকদের গলায়।

প্রসঙ্গত, পাতাললোক সিরিজ নিয়ে অনুষ্কা শর্মার বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছে গেরুয়া শিবিরের একাধিক নেতা। ভারতীয় জনতা পার্টির বিধায়ক নন্দকিশোর গুর্জার সরাসরি অভিযোগ দায়ের করেছে প্রোডিউসার অনুষ্কা শর্মার বিরুদ্ধে। যদিও সিরিজে যে ছবি ব্যবহার করা হয়েছে তা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিন্তু বিধায়কের দাবি সেই ছবিতে তাঁর মুখ কম্পিউটারের সাহায্য যোগ করা রয়েছে। নন্দকিশোর এও জানান যে এই সিরিজের বিষয়বস্তুর মাধ্যমে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর চেষ্টা করেছেন নির্মাতারা। এছাড়াও সিরিজে সিবিআইএর মতো এজেন্সিকে নেতিবাচকভাবে দেখানো হয়েছে সেই মর্মেও অনুষ্কার বিরুদ্ধে পত্র পাঠান বিজেপির বিধায়ক।

শুধু বিজেপি নয়, পাতাল লোক নিয়ে বিতর্ক জুড়েছে শিখ সম্প্রদায়ও। শিখ চরিত্রদের এই সিরিজে যেভাবে দেখান হয়েছে সে বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির সভাপতি মনজিন্দর সিং সিরসা। তিনি বলেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকারের বিষয়টি খতিয়ে দেখা উচিত এবং সিরিজটি নিষিদ্ধ করা উচিত।

দিল্লির শিখ সম্প্রদায়ের ন্যায় সিকিমের গোর্খা সম্প্রদায় থেকেও উঠে এসেছে বিরুদ্ধসুর। সিকিমের সাংসদ ইন্দ্র হান সুব্বা জানান যে যেভাবে যৌনতা নিয়ে একটি চরিত্রকে কলঙ্কিত করা হয়েছে তা অনুচিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Case filed against patal lok producer anushka sharma

Next Story
দিনের সেরা বলিউড ঝলক; রাস্তা ঝাড় দিলেন সলমন, ফের পরিযায়ী শ্রমিকের পাশে সোনু সুদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com