scorecardresearch

বড় খবর

আর্থিক তছরুপের অভিযোগে অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে সিবিআই তদন্ত

আর্থিক তছরুপ ও নিয়ম ভঙ্গ করে অনুরাগ কাশ্যপ সহ কিছু ছবির পরিচালকদের অতিরিক্ত টাকা দেওয়া হয়েছে বলে অভিযোগ ন্যাশানাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশনের বিরুদ্ধে।

অনুরাগ কাশ্যপ তার বিরুদ্ধে তদন্তের কথা অস্বীকার করেছেন
আর্থিক তছরুপ ও নিয়ম ভঙ্গ করে অনুরাগ কাশ্যপ সহ কিছু ছবির পরিচালকদের অতিরিক্ত টাকা দেওয়া হয়েছে বলে অভিযোগ ন্যাশানাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশনের বিরুদ্ধে। আর এর বিরুদ্ধেই প্রাথমিক তদন্ত শুরু করেছে সিবিআই। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অভিযোগের ভিত্তিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের দুর্নীতি দমন শাখা ২৩ অক্টোবর এনএফডিসির সম্পাদককে চিঠি দিয়ে প্রাথমিক তদন্তের কথা জানায়। অনুরাগ কাশ্যপ ফিল্মস,অন্য প্রযোজনা সংস্থা এবং সান টিভি, ইউএফও মুভিজের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

যদিও অনুরাগ কাশ্যপ তার বিরুদ্ধে তদন্তের কথা অস্বীকার করেছেন। এমনকি তিনি জানিয়েছেন, এই বিষয়ে কোনও নোটিসও তিনি পাননি। টুইট করে একথা বলেন পরিচালক।

আরও পড়ুন, চিন সীমান্তে সাইকেল চালালেন সলমন খান ও কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু

তদন্তে সাহায্যের জন্য বৃহস্পতিবার এনএফডিসিকে নথিপথ্য দাখিল করার কথা বলেছে সিবিআই। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আওতায় এনএফডিসি গঠন করা হয় ১৯৭৫ সালে। কেন্দ্রীয় অনুদান পায় এই সংস্থা এবং বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেওয়ার জন্য ও সরকারের পক্ষে ছবির প্রচারের জন্যও টাকা দেওয়া হয়। তবে অনুরাগ- মোদী সংঘাত এর জন্য দায়ী কিনা সেই প্রশ্নও উঠে আসছে এখন।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Cbi financial excesses filmmakers anurag kashyap nfdc