scorecardresearch

বড় খবর

ঋতুপর্ণ ঘোষের জন্মদিনেই ‘সিজনস গ্রিটিংস’-এর ফার্স্ট লুক প্রকাশ করবেন অমিতাভ বচ্চন

Season’s Greetings: সেলিনা জেটলি ও লিলেট দুবে অভিনীতে রাম কমল মুখোপাধ্যায়ের ছবি ‘সিজনস গ্রিটিংস’-এর ফার্স্ট লুক আসছে ঋতুপর্ণ ঘোষের জন্মদিনে। ভিডিওতে প্রয়াত পরিচালকের স্মৃতিচারণা করলেন বিগ বি।

ঋতুপর্ণ ঘোষের জন্মদিনেই ‘সিজনস গ্রিটিংস’-এর ফার্স্ট লুক প্রকাশ করবেন অমিতাভ বচ্চন
অমিতাভ বচ্চন ও রাম কমল মুখোপাধ্যায়। ছবি সৌজন্য: অ্যাসরটেড মোশন পিকচার্স

আগামী ৩১ অগাস্ট ঋতুপর্ণ ঘোষের জন্মদিন। সেদিনই প্রকাশিত হবে রাম কমল মুখোপাধ্যায় পরিচালিত ‘সিজনস গ্রিটিংস আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ’ ছবির ফার্স্ট লুক এবং স্বয়ং অমিতাভ বচ্চনই প্রকাশ করবেন ছবির পোস্টার। তার আগে ঋতুপর্ণ ঘোষ ও তাঁর সঙ্গে বচ্চন পরিবারের দীর্ঘ পেশাগত সম্পর্ক নিয়ে কথা বললেন বলিউড কিংবদন্তি। পাশাপাশি প্রশংসা করলেন পরিচালকের।

রাম কমল মুখোপাধ্যায়ের ‘সিজনস গ্রিটিংস’ দিয়েই দীর্ঘ কয়েক বছরের বিরতির পরে পর্দায় ফিরছেন সেলিনা জেটলি। পাশাপাশি ছবিতে রয়েছেন লিলেট দুবে-র মতো অভিনেত্রী। এছাড়া এই ছবি দিয়েই অভিনয় জীবন শুরু করলেন রূপান্তরিত অভিনেত্রী শ্রী ঘটক। আর ছবির প্রধান পুরুষ চরিত্রে অভিনয় করেছেন আজহার খান। এটাই তাঁর ডেবিউ প্রজেক্ট।

সিজন গ্রিটিংসের পোস্টার।

আরও পড়ুন: সেলিনা জেটলির ছবির সঙ্গে যুক্ত হল রাষ্ট্রসঙ্ঘের এলজিবিটি প্রচার

ঋতুপর্ণ ঘোষের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে সিনেমার চেয়ে ভাল মাধ্যম আর কী-ই বা হতে পারে। সেই ভাবনা থেকেই খানিকটা শুরু ‘সিজনস গ্রিটিংস’-এর পথচলা। কিন্তু পরিচালক রামকমল মুখোপাধ্যায় একই সঙ্গে ছবিকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন ৩৭৭ ধারা এবং এদেশে এলজিবিটিকিউ আন্দোলনের প্রসঙ্গটি এনে। রাম কমল মুখোপাধ্যায়ের দীর্ঘ সাংবাদিক জীবনের প্রশংসা করে অমিতাভ বলেন, ”স্বাধীন চলচ্চিত্রকার হিসেবে নতুন ধরনের কনটেন্ট উপহার দিতে চাইছেন রাম কমল এবং সেই উদ্যোগে তাঁর পাশে থাকার জন্য প্রযোজক অরিত্র দাস ও শৈলেন্দ্র কুমারকে শুভেচ্ছা ও অভিবাদন।”

Amitabh Bachchan will unveil Season's Greetings poster
‘সিজনস গ্রিটিংস’-এর একটি দৃশ্যে সেলিনা জেটলি ও লিলেট দুবে। ছবি সৌজন্য: অ্যাসরটেড মোশন পিকচার্স

পাশাপাশি ঋতুপর্ণ ঘোষের সঙ্গে বচ্চন পরিবারের পেশাগত সম্পর্কের দিকেও আলোকপাত করেছেন বলিউড কিংবদন্তি। অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য রাই বচ্চন– প্রত্যেকেই ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কাজ করেছেন। এর মধ্যে ঐশ্বর্যের ঝুলিতে রয়েছে দুটি ছবি– ‘রেনকোট’ এবং ‘চোখের বালি’। অভিষেক অভিনয় করেছেন ‘অন্তর মহল’-এ, জয়া কাজ করেছেন ‘সানগ্লাস’-এ আর ‘দ্য লাস্ট লিয়র’-এ অমিতাভ।

প্রয়াত পরিচালক সম্পর্কে কথা বলতে গিয়ে অমিতাভ বলেন, ”ওঁর চিন্তাশক্তি এবং ভাবনার জগৎ এত পরিষ্কার এবং প্রাঞ্জল ছিল, যে কোনও বিষয়কে চলচ্চিত্র মাধ্যমে উপস্থাপিত করতে পারতেন খুব সহজেই। তার পর উপযুক্ত মিউজিক দিয়ে, এডিট করে যা তৈরি হতো, তা এতই সুন্দর যে গোটা প্রক্রিয়ার অংশ হওয়াটাই একটা দারুণ অভিজ্ঞতা।” অমিতাভ বচ্চনের সম্পূর্ণ বক্তব্যটি শুনে নিতে পারেন নীচের ভিডিও লিঙ্কে ক্লিক করে–

[bc_video video_id=”6079071121001″ account_id=”5798671093001″ player_id=”9OqYPqnGd” embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন শৈলেন্দ্র ও সায়ন্তী। এই ছবি দিয়েই প্লেব্যাকে অভিষেক হতে চলেছে কুমার শানুর ছেলে জান কুমার শানু-র। তাছাড়াও গান গেয়েছেন সায়নী পালিত ও সর্বাণী মুখোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Celina jailtly lillette dubey starrer seasons greetings first look unveiled by amitabh bachchan