scorecardresearch

বড় খবর

আন্তর্জাতিক মঞ্চে অনন্য সম্মান, শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন

থিয়েটারের মঞ্চ থেকে টেলিভিশন- একাই একশো চন্দন সেন

আন্তর্জাতিক মঞ্চে অনন্য সম্মান, শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন
অভিনেতার ঝুলিতে নতুন পুরস্কার

সিনেদুনিয়ায় অভিনয় করছেন আজ প্রায় অনেকবছর হল। আর এবার রাশিয়ার সম্মানে সম্মানিত বাংলার অন্যতম অভিনেতা চন্দন সেন। ‘দ্যা ক্লাউড অ্যান্ড দ্যা ম্যান’ ছবির জন্য পুরস্কার পেলেন অভিনেতা।

২০২১ সালে মুক্তি পায় এই ছবি। যাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন চন্দন সেন। মেঘ এবং মনুষ্যের সম্পর্ক নিয়েই এই ছবি। রাশিয়ায় প্যাসিফিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন চন্দন বাবু। ছবিতে চন্দন সেন ছাড়াও অভিনয় করেছিলেন, ব্রাত্য বসু, নিমাই ঘোষ এবং দেবেশ রায়চৌধুরী। সিনেমার পরিচালনার দায়িত্বে ছিলেন অভিনন্দন বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘদিন জড়িয়ে রয়েছেন এই ইন্ডাস্ট্রির সঙ্গে। একের পর এক বাংলা ছবি- ‘বো ব্যারাক্স ফরেভার’, ‘ম্যাডলি বাঙালি’, ‘ব্যোমকেশ’ থেকে ‘শঙ্কর মুদি’, ‘পাতালঘর’, ‘ভবিষ্যতের ভুত’, ‘তীরন্দাজ শবর’- নিজের অভিনয় দক্ষতায় দর্শকদের মনোরঞ্জন করেছেন তিনি। একাধারে কাঁপিয়েছেন থিয়েটারের মঞ্চ। চন্দন বাবুকে থিয়েটারের মানুষ বলেই অনেকে জানেন।

আরও পড়ুন – [ অগ্নিদগ্ধ মীরাক্কেলের আবু হেনা রনি, মীরের পোস্টে চোখে জল ]

টেলিভিশনের মঞ্চেও চেনা মুখ চন্দন সেন। ইচ্ছে নদী থেকে ‘ইষ্টি কুটুম’, ‘খড়কুটো’ বর্তমানে ‘এক্কা দোক্কায়’ তাঁকে দেখা যাচ্ছে। একচেটিয়া অভিনয় করছেন টেলিপর্দায়। আন্তর্জাতিক সম্মানে ভূষিত অভিনেতার অভিনয় জীবনের সাফল্য নিয়ে কোনও প্রশ্নই থাকে না।

২০১০ সাল থেকে ক্যান্সারে ভুগছেন তিনি। কিন্তু তারপরেও তাঁর জেদ এবং অদম্য সাহস আজও তাঁকে সমান ভাবে দাড় করিয়ে রেখেছে সিনেদুনিয়ায়। একের পর এক কাজ করে চলেছেন। ভিন্ন চরিত্রে অনায়াসে সাবলীল অভিনয় করে চলেছেন চন্দন সেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Chandan sen awarded by russian international film award