scorecardresearch

বড় খবর

শিম্পাঞ্জি ‘বাবু’র জন্মদিনে চিড়িয়াখানায় হাজির মীর-স্বস্তিকা, ‘মা’ সোহিনী কী বললেন? দেখুন

আলিপুর চিড়িয়াখানায় জমজমাট ‘বাবু’র জন্মদিন।

শিম্পাঞ্জি ‘বাবু’র জন্মদিনে চিড়িয়াখানায় হাজির মীর-স্বস্তিকা, ‘মা’ সোহিনী কী বললেন? দেখুন
বাবুর জন্মদিনে আলিপুর চিড়িয়াখানায় মীর, স্বস্তিকা, সোহিনী-সপ্তর্ষিরা

‘বাবু’র জন্মদিন বলে কথা। সকাল সকাল আলিপুর চিড়িয়াখানায় হাজির মা-বাবা সোহিনী সেনগুপ্ত ও সপ্তর্ষি মৌলিককেও। তবে একা আসেননি। তাঁর সঙ্গে দেখা গেল মীর আফসার আলি এবং স্বস্তিকা মুখোপাধ্যায়কেও। সেখান থেকেই জন্মদিনের সকাল ‘বাবু-মশাইয়ে’র কাণ্ড-কারখানা লাইভ করে দেখালেন মীর। চিড়িয়াখানার এই শিম্পাঞ্জির প্রতি ভালবাসা উজার করে দিয়েছেন তিনি। ‘বাবু.. বাবু’ করে গলা ফাটাতেও দেখা গেল মীরকে।

প্রসঙ্গত, আজ ২৬ অক্টোবর ৩৩ পেরিয়ে ৩৪-এ পা রাখল বাবু। আলিপুর চিড়িয়াখানায় তার জন্মদিন উপলক্ষে সাজো সাজো রব। কারণ সেখানে তার কদর কম নয়! কচিকাঁচা থেকে আশি, সবার কাছেই বেজায় জনপ্রিয় বাবু শিম্পাঞ্জি। তাকে দেখতে ভিড় লেগেই থাকে। জন্মদিনেও তার অন্যথা হল না। বুধবার সকালে চিড়িয়াখানায় উপচে পড়েছে জমজমাট ভীড়। মীরের ভিডিওতেই ধরা পড়ল সকলের উচ্ছ্বাস। বাবুকে জন্মদিনের শুভেচ্ছা, আদর জানালেন মা সোহিনী ও স্বস্তিকা।

অত ভীড় দেখে বাবুও ততোধিক উচ্ছ্বসিত। এপ্রান্ত থেকে ওপ্রান্ত দৌঁড়চ্ছে সে। কখনও বা তরমুজ ছুঁড়ে উচ্ছ্বাস প্রকাশ করছে। আবার নাচতে দেখা গেল তাকে। সোহিনীর মুখেই আলিপুর চিড়িয়াখানার পশুদের দত্তক নেওয়ার পদ্ধতি জেনে নিলেন মীর আফসার আলি। শুধু তাই নয়, ২ বছর আগে কীভাবে বাবুকে দত্তক নেওয়ার পরিকল্পনা করেছিলেন সোহিনী-সম্পর্ষিরা, সে গল্পও শোনালেন সোহিনী। তবে মা নয়, মীরের কাছে সোহিনী বললেন তিনি বাবুর ‘দিদি’।

[আরও পড়ুন: বুম্বা-ঋতুপর্ণার ‘বিয়ের’ গানে জমিয়ে নাচ ছেলে মিশুকের! ‘বাপ কা বেটা’ ফোড়ণ নেটপাড়ার]

সোহিনীর কথায়, তাঁরা যেমন বাবুকে দত্তক নিয়েছেন, তেমনই যেন পশুদেরকেও কেউ কেউ দত্তক নেন। তাহলে অন্তত ওদের খাওয়া-দাওয়া, চিকিৎসার খরচে একটু সাহায্য হয়। পাশ থেকে স্বস্তিকা বললেন, “বাবু আমরা আমাদের আদরের মানুষকে ডাকি। ও আমাদের কাছে তাই। শেষবার ক্লাস ফোরে থাকতে পিকনিক করতে এসেছিলাম। এবার এত বছর বাদে বাবুর জন্মদিনে চিড়িয়াখানায় এলাম। আমাদের বার্থ ডে সেলিব্রেশনেও এত মানুষ থাকেন না, তবে বাবুর জন্য অনেক মানুষ আজকে এখানে উপস্থিত।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Chimpanzee babus birthday mir afsar ali swastika mukherjee sohini sengupta at alipore zoo