scorecardresearch

বড় খবর

বুম্বা একাই ৩০ বছর টেনেছে? তাপস, মিঠুন, আমি কি সাইড রোলে ছিলাম?: চিরঞ্জিৎ

প্রসেনজিৎকে নিয়ে কী বললেন চিরঞ্জিৎ? দেখুন।

বুম্বা একাই ৩০ বছর টেনেছে? তাপস, মিঠুন, আমি কি সাইড রোলে ছিলাম?: চিরঞ্জিৎ
প্রসেনজিৎ-চিরঞ্জিৎ

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) মানেই ‘ইন্ডাস্ট্রি’। টলিপাড়া তো বটেই এমনকী আমজনতাদের মুখেও শোনা এমন কথা। উত্তম কুমারের পর টলিউডের বর্তমান প্রজন্মের কাছে তিনি মহানায়ক-সম। গত ৩০ বছর ধরে প্রসেজিৎ একাই ইন্ডাস্ট্রিকে ধরে রেখেছেন- এমন ধারণা বদ্ধমূল। যা নিয়ে তর্ক-বিতর্কও কম হয়নি। একদা এপ্রসঙ্গে জি বাংলার চ্যাট শো ‘অপুর সংসার’-এ মুখ খুলেছিলেন চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakraborty)।

টলিপাড়ার নানা গল্প-আড্ডার মাঝেই সঞ্চালক শাশ্বতর ক্ষুরধার প্রশ্নের মুখে এই শোয়ে অনেকেই ধরাশায়ী হয়েছেন। তবে ইন্ডাস্ট্রি ও প্রসেনজিৎ প্রসঙ্গে শাশ্বতর বোলিংয়ের সামনে দাপুটে ব্যাটিং করেন চিরঞ্জিৎ। বিধায়ক-অভিনেতার সপাট প্রশ্ন- “গত ত্রিশ বছরে মিঠুন ছিলেন না? তাপস, অভিষেক, আমরা কি তাহলে পার্শ্ব অভিনেতা ছিলাম? তাহলে ও একা কি করে ত্রিশ বছর টানল?”

তবে সেই শোয়েই অবশ্য ভাতৃসম প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রশংসা করতেও ভোলেননি তিনি। চিরঞ্জিতের কথায়, বাংলা ইন্ডাস্ট্রিকে প্রসেনজিতের মতো করে কেউ চেনে না। পাশাপাশি এও বলেন যে, তিনি টলিউডে যথেষ্ট প্রভাবশালী। তাই হঠাৎ করে বুম্বার সামনে কেউ নাকি ভাল-মন্দ বলার সাহস রাখে না।

[আরও পড়ুন: কীভাবে অরিন্দমকে প্রাণে বাঁচাল নোলক? ‘গোধূলি আলাপ’ সিরিয়ালে নয়া মোড়]

প্রসঙ্গত, সৃজিত মুখোপাধ্যায়ের অটোগ্রাফ ছবিতে প্রসেনজিতের মুখে একটা সংলাপ ছিল- “অরুণ চ্যাটার্জি, আমি ইন্ডাস্ট্রি…” সেই ছবির পর থেকে ‘বুম্বাদা’কে অনেকে ‘ইন্ডাস্ট্রি’ বলে সম্বোধন করা শুরু করেন।

‘অপুর সংসার’ শোয়ে শাশ্বত সেই প্রশ্নই ছুঁড়ে দিয়েছিলেন প্রসেনজিতের সমসাময়িক অভিনেতা চিরঞ্জিৎকে। যা শোনার পর বিধায়ক-অভিনেতার যে খানিক মনোক্ষুণ্ণ হয়, তা তাঁর অভিব্যক্তিতেই বোঝা যায়। অতীতের সেই ভিডিও বর্তমানে আবারও ভাইরাল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Chiranjeet on prosenjit calling industrys number one actor