বড় খবর

দক্ষিণে ঝড় তুলেছে ‘সাই রা নরসিংহ রেড্ডি’

Sye Raa Narasimha Reddy: ‘বাহুবলী ২’-এর পরে এই দ্বিতীয় তেলুগু ছবি যা সবচেয়ে বেশি ব্যবসা করেছে মুক্তির প্রথম সপ্তাহেই। চিরঞ্জীবী, অমিতাভ বচ্চন, তমন্না ভাটিয়া অভিনীত এই পিরিয়ড ছবিটি এক দেশপ্রেমিকের গল্প।

Chiranjeevi starrer Sye Raa Narasimha Reddy second highest grossing first week after Baahubali 2
'সাই রা নরসিংহ রেড্ডি' ছবিতে চিরঞ্জীবী।
Sye Raa Narasimha Reddy box office collection: একদিকে যখন শারদোৎসবের বাজারে চারটি বাংলা ছবির মধ্যে চলছে দর্শক টানার প্রতিদ্বন্দ্বিতা, অন্যদিকে সুদূর দক্ষিণে ঝড় তুলেছে এমন একটি ছবি যা কলকাতার মাল্টিপ্লেক্সগুলিতেও চলছে বেশ রমরমা করে। চিরঞ্জীবী-অভিনীত ‘সাই রা নরসিংহ রেড্ডি’ ছবিটি প্রথম চারদিনে ব্যবসা করেছে ৬১ কোটি টাকারও বেশি, যা আঞ্চলিক ছবির ক্ষেত্রে অবশ্যই বিরাট কৃতিত্বের। ‘বাহুবলী ২’-এর পরে, মুক্তির প্রথম সপ্তাহে ব্যবসার নিরিখে, এই ছবিই সবচেয়ে বেশি ব্যবসা করেছে।

তেলুগু ছবির সুপারস্টার চিরঞ্জীবী যে এখনও কতটা জনপ্রিয় সেটা আরও একবার প্রমাণ করল এই ছবি। পাশাপাশি ছিল একটি অসাধারণ স্টারকাস্ট– অমিতাভ বচ্চন, নয়নতারা, তমন্না ভাটিয়া, বিজয় সেতুপতি, অনুষ্কা শেট্টি– ছবিটিকে ঢেলে সাজাতে কার্পণ্য করেননি নির্মাতারা। তাছাড়া এটি একটি ঐতিহাসিক ছবি, সেটাও একটা বড় কারণ ছবির সাফল্যের। ওই অঞ্চলের ইতিহাস মতে, ষোড়শ শতাব্দীর এক অনামী জমিদার উইয়ালাওয়াড়া নরসিংহ রেড্ডি ব্রিটিশ শাসনের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন ১৮৫৭-র মহাবিদ্রোহের অনেক আগেই।

Bengali film songs for Durga Puja 2019 vasan our picks
‘সাই রা নরসিংহ রেড্ডি’ ছবির পোস্টার

আরও পড়ুন: বাংলার প্রীতিই প্রথম ‘সুপারস্টার সিঙ্গার’ বিজয়িনী! জিতে নিল ১৫ লক্ষ

নরসিংহ রেড্ডির সেই সংগ্রাম ও দেশপ্রেমই ছবির সারমর্ম। একে চিরঞ্জীবী, তায় এমন একটি ঐতিহাসিক চরিত্র– সব মিলিয়ে দর্শকের উৎসাহ ছিল তুঙ্গে। তার উপর অন্যান্য দক্ষিণী ছবির মতোই এই ছবিতেও প্রাচুর্য ছড়ানো সেট, গ্রাফিক্সের কারিকুরি এবং তলোয়ার যুদ্ধ রয়েছে ভুরি ভুরি। তাই চলতি সপ্তাহে মুক্তিপ্রাপ্ত অন্যান্য দক্ষিণী ছবিকে পিছনে ফেলে, অনেকটাই এগিয়ে রয়েছে ‘সাই রা নরসিংহ রেড্ডি’। এমনকী কলকাতার মাল্টিপ্লেক্সগুলিতেও ভালই ব্যবসা করছে এই দক্ষিণী ছবি। সুরেন্দর রেড্ডি পরিচালিত এই ছবির বাজেট ছিল ২০০ কোটি টাকা। আগামী সপ্তাহে বক্স অফিস কালেকশন আরও বাড়বে বলেই ধারণা।

তবে সমালোচকেরা ছবিটিকে একটু অতিরঞ্জিত বলেই মনে করছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের সমালোচক মনোজ কুমার আর এই ছবিটিকে ৫-এ ২.৫ রেটিং দিয়েছেন। ঐতিহাসিক চরিত্রটিকে লার্জার দ্যান লাইফ করতে গিয়ে ছবিটি টিপিকাল চিরঞ্জীবীর ছবি হয়ে উঠেছে বলেই মনে করেছেন তিনি, যেখানে ইংরেজদের মনে হয়েছে সাধারণ যে কোনও তেলুগু ছবির ভিলেনের মতোই।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chiranjeevi starrer sye raa narasimha reddy second highest grossing first week after baahubali 2

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com