বড় খবর

একের পর এক শো বাতিল, কেরিয়ারে ইতি টানলেন কমেডিয়ান মুনাবর ফারুকি

বিজেপির রোষানলে পড়ে কাজ পাচ্ছেন না ফারুকী!

Munawar Faruqui, Comedian Munawar Faruqui, BJP, মুনাবর ফারুকী, কমেডিয়ান মুনাবর ফারুকী, bengali news today
মুনাওয়ার ফারুকি

চলতি বছরের জানুয়ারি মাসের কথা। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে বিজেপি সাংসদের ছেলের রোষানলে পড়েছিলেন কমেডিয়ান মুনাবর ফারুকি (Munawar Faruqui)। প্রমাণ ছাড়াই তড়িঘড়ি গ্রেপ্তার করা হয়েছিল তাঁকে। অথচ, যে অভিযোগে তাঁকে জেলে ঢোকানো হয়েছিল, তার প্রমাণ এযাবৎকাল জোটাতেই পারেনি পুলিশ। ১ মাস কারাবন্দি থাকার পর অবশেষে ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের তরফে জামিন পেয়ে জেলমুক্তি ঘটে কৌতূকশিল্পীর। কিন্তু সেই ঘটনার মাসখানেক কেটে গেলেও তার রেশ এখনও কাটেনি। কারণ, কোনওরকম শো পাচ্ছেন না ফারুকি। আর তা পেলেও বাতিল হয়ে যাচ্ছে।

পেটের টান বড় টান। নিজের কৌতূকরসের মাধ্যমে সমসাময়িক ইস্যু তুলে ধরতেন কমেডিয়ান মুনাবর ফারুকি। গোটা দেশে কমেডিয়ান হিসেবে তাঁর নাম-ডাকও ছিল বেজায়। কিন্তু সবই এখন অতীত। গত ২ মাসে মোট ১২টা শো বাতিল হয়েছে ফারুকির। শুধু তাই নয়, হিন্দুত্ববাদী সংগঠনের তরফে হুমকিও পেয়েছেন। এই রবিবারের কথা। বেঙ্গালুরুর অশোক নগরের গুড শেফার্ড অডিটোরিয়ামে শো করার কথা ছিল ফারুকির। কিন্তু আইনশৃঙ্খলার অজুহাত দেখিয়ে সেটাও বাতিল করে দেয় পুলিশ।

[আরও পড়ুন: মিমি-নুসরতদের সঙ্গে সেলফি! গোল বাধল শশী থারুরের টুইটে, ‘কাকু’ সম্বোধন কং-সাংসদকে]

এরপরই কমেডিয়ান হিসেবে নিজের কেরিয়ারে ইতি টানার সিদ্ধান্ত নেন মুনাবর ফারুকি। সোশ্যাল মিডিয়ার এক পোস্টে তিনি লেখেন, “এমন একটা জোকসের জন্য আমায় জেলে ঢোকানো হল যেটা আমি কখনও বলিইনি। আমার মনে হয় এখানেই শেষ। আমার নাম মুনাবর ফারুকি। আমার সময় শেষ হয়ে এসেছে। আপনারা দারুণ দর্শক ছিলেন। বিদায়। আমি এখানেই ইতি টানছি।”

এখানেই অবশ্য থামেননি তিনি। পোস্টে একথাও জানান যে, “হিংসা জিতে গেল। শিল্পী হেরে গেল। ঘোরতর অন্যায়। বিদায় নিলাম।” মুনাবরের এহেন সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই দুঃখ পেয়েছেন বন্ধু তথা অনুরাগীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Comedian munawar faruqui quits comedy career

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com