ব্রজর কাছে কি ধরা পড়বে প্রফুল্লর ছদ্মবেশ?

দোলের দিনও এগিয়ে এসেছে। উৎসব পালনে তৎপর হয়ে উঠেছেন সবাই। ব্রজর সঙ্গে ছদ্মবেশে রঙের খেলাতেও মাতে প্রফুল্ল। কিন্তু ব্রজর সামনে কি তার এই ছদ্মবেশ ধরা পড়ে যাবে?

By: Kolkata  Published: Mar 13, 2019, 10:09:08 PM

সাধারণ মেয়ে থেকে দেবী চৌধুরাণী হয়ে ওঠার যাত্রা শুরু করেছে প্রফুল্ল। সেই মতো জনগণের জন্য দরবারও বসাচ্ছে সে। সকলের ন্যায় বিচারের ভার নেওয়ার অগোচরেই তো দেশের কল্যাণ লুকিয়ে। সাধারণ মানুষের হিতে কাজ করতে দেশমাতার চরণে নিজেকে সমর্পণ করেছে প্রফুল্ল। এদিকে দোলের দিনও চলে এসেছে। উৎসব পালনে তৎপর হয়ে উঠছেন সবাই। ব্রজর সঙ্গে ছদ্মবেশে রঙের খেলাতেও মাতে প্রফুল্ল। কিন্তু ব্রজর সামনে কি তার এই ছদ্মবেশ ধরা পড়ে যাবে?

ব্রজর ভূমিকায় দেখা যায় রাহুল মজুমদারকে

এর আগেও ছোট পর্দায় দেখা গেছে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের এই অমর উপন্যাসের চিত্ররূপ। প্রফুল্লর ভূমিকায় অভিনয় করেছিলেন চিত্রাঙ্গদা চক্রবর্তী। কিন্তু দর্শক মনে তা দাগ কাটতে পারেনি। বর্তমান ধারাবাহিকে সোনা সাহা ছাড়াও হরবল্লভের চরিত্রে দেখা যায় সুজন মুখোপাধ্যায় এবং ব্রজেশ্বরের চরিত্রে অভিনয় করেন রাহুল মজুমদার। প্রথমদিকে ধারাবাহিকের কোরিওগ্রাফি করেছিলেন অলকানন্দা রায়। এমনকী চর্চা হয়েছিল প্রফুল্লর কস্টিউম নিয়েও। তিলোত্তমা ছেয়ে গিয়েছিল হোর্ডিংয়ে। সেই শুরু, আজও জনপ্রিয় ‘দেবী চৌধুরাণী’।

আরও পড়ুন, শুভশ্রী ছাড়াই রাজের জন্মদিন উদযাপন, নেপথ্যের নায়িকাটি কে জানেন?

কাজেই ছোট পর্দায় সফলভাবে তুলে আনা হয়েছে ডাকাত রানীর কাহিনি। প্রফুল্লর ভূমিকায় দেখা যায় সোনা সাহাকে। মডেলিং ও বিজ্ঞাপনে কেরিয়ার শুরু হয়েছিল সোনার। সাম্প্রতিককালে জনপ্রিয় হয়েছেন ‘দেবী চৌধুরাণী’ ধারাবাহিকের দৌলতে। মূল উপন্যাসের চরিত্রগুলিকে যথাযথ রেখেই সাজানো হয়েছে চিত্রনাট্য। স্ক্রিপ্টের দায়িত্ব সামলান ঋতম ঘোষাল এবং অঞ্জন। ধারাবাহিকটি পরিচালনা করেন প্রসেনজিৎ রায়।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Bengali serial Debi Choudhurani: ধরা পড়বে প্রফুল্লর ছদ্মবেশ?

Advertisement