দীপিকা থেকে অনুষ্কা, তারকাদের WHO-র সেফ হ্যান্ড চ্যালেঞ্জ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা-র ডিরেক্টর জেনারেল বিশ্বের সমস্ত তারকাদের মনোনীত করেছেন #SafeHandsChallenge এ। করোনা হানা রুখতে পরিচ্ছন্নতার প্রয়োজনীয়তা বোঝাতেই এই পদক্ষেপ।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: March 19, 2020, 01:21:09 PM

দীপিকা পাড়ুকোনই ভারতের প্রথম তারকা যিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রোস আধানোম গেব্রেসাস-এর #SafeHandsChallenge গ্রহণ করেছেন। হলিউড তারকা সোয়ারজেনেগার, ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং মডেল-অ্যাক্টিভিস্ট ক্রিস্টি টার্লিং-এর মতো মানুষদের সঙ্গে দীপিকাও মনোনীত হয়েছিলেন এই চ্যালেঞ্জে। করোনা সংক্রমণ আটকাতে পরিচ্ছন্ন থাকার গুরুত্ব বোঝাতেই এই উদ্যোগ WHO-এর।

গত সপ্তাহে গেব্রেসাস টুইট করে মনোনীত করেছিলেন তারকাদের। যাতে তারা সেফ হ্যান্ড চ্যালেঞ্জের ভিডিও পোস্ট করেন। N95 মাস্ক পরে সেই চ্যালেঞ্জ নিলেন দীপিকা পাড়ুকোন। কীভাবে ২০ সেকেন্ডে হাত ধুতে হয় সে পদ্ধতিও দেখালেন অভিনেত্রী।

আরও পড়ুন, ওটিটি প্ল্যাটফর্মে আসছে ‘প্যারাসাইট’

টুইট করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জেনারেল ডিরেক্টরকে ধন্যবাদও জানিয়েছেন দীপিকা। কোরোনা প্রকোপে ঘরবন্দী নায়িকা। তাই নিজের ত্বকের যত্ন নেওয়া থেকে জামাকাপড় গোছানো, এভাবেই সময় কাটাচ্ছেন তিনি। চ্যালেঞ্জ নেওয়ার পর ক্রিশ্চিয়নো রোনাল্ডো এবং বিরাট কোহলিকে মনোনীত করেছেন দীপিকা।

এদিকে অনুষ্কা শর্মা, বৎসল শেঠ, শচীন তেণ্ডুলকর, মারিয়া শারাপোভা, হিমা দাস ও পিভি সিন্ধুর মতো তারকারাও অংশ নিয়েছেন #SafeHandsChallenge-এর। ভিডিও পোস্ট করেছেন প্রত্যেকে।

 

View this post on Instagram

 

#AnushkaSharma #Coronavirus #Covid19 #WHO #SafeHands #worldhealthorganization

A post shared by Entertainment Fan Page (@facc2911) on

আরও পড়ুন, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে সৃজিত-প্রসেনজিৎ

ভারতে করোনার থাবা ক্রমশ বাড়ছে। বুধবার সকালে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৭। ইতিমধ্যেই দেশে করোনা সংক্রমণে ৩ জনের মৃত্যু হয়েছে। করোনা মোকাবিলায় ষাটঊর্ধ্ব অতি সংকটজনকদের শরীরে এইচআইভি-র প্রতিষেধক প্রয়োগের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Deepika padukone anushka sharma and others take up whos safe hands challenge

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X