ওটিটি প্ল্যাটফর্মে আসছে ‘প্যারাসাইট’

বং জুন হো-এর পরিচালিত ও লেখা ছবি 'প্যারাসাইট'-এ বর্ণিত হয়েছে শ্রেণি বিভেদের কঠিন বাস্তব। কীভাবে পিছিয়ে পড়া একটা পরিবার সামাজিকতার সিঁড়ি বেয়ে অনন্য হতে চায়।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: March 19, 2020, 01:21:26 PM

অস্কার জয়ী দক্ষিণ কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। এ বছর চারটে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়ে ইতিহাস তৈরি করেছে এই ছবি। বং জুন হো-এর পরিচালিত এই ছবি এবার দেখা যাবে অ্যামাজন প্রাইমে। ২৭ মার্চ থেকে ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে ‘প্যারাসাইট’। হিন্দি ভাষাতেও দেখা যাবে এই ছবি।

বং জুন হো-এর পরিচালিত ও লেখা ছবি ‘প্যারাসাইট’-এ বর্ণিত হয়েছে শ্রেণি বিভেদের কঠিন বাস্তব। কীভাবে পিছিয়ে পড়া একটা পরিবার সামাজিকতার সিঁড়ি বেয়ে অনন্য হতে চায়। ছবিতে অভিনয় করেছেন পার্ক সো দাম, কোই উ সিক এবং কান হো সং-এর মতো অভিনেতারা।

শুধু হিন্দির ডাবিং নয়, অ্যামাজন প্রাইম ভিডিয়োয় ‘প্যারাসাইট’-এর ইংরেজী সাবটাইটেলও পাওয়া যাবে।

আরও পড়ুন, দেশে ফিরেই স্বেচ্ছা আইসোলেশনে জিৎ-মিমি

ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-এর শুভ্রা গুপ্তা প্যারাসাইট নিয়ে লিখছেন, ”অ্যাকাডেমি পুরস্কারের ভোটদাতারা মূলত মধ্যবয়সী সাদা চামড়ার আমেরিকান। তাঁদের যেন হঠাৎ জ্ঞানচক্ষু উন্মীলিত হল যে বিদেশী ছবিও ‘সেরা’ হওয়ার উপযুক্ত। ২০১৯ সালে আলফানসো কুয়ারনের ছবি ‘রোমা’-কে বিদেশি ভাষার সেরা ছবির পুরস্কার ছাড়াও সেরা পরিচালকের পুরস্কারটি দেওয়া হয়েছিল। তবে সে ছবি মেক্সিকোর, অর্থাৎ পড়শি দেশের ছবি। আর বং জুন হো দক্ষিণ কোরিয়ান। বেশিরভাগ মার্কিনিরা এখনও এশিয়া বলতে চিন ও জাপান বোঝেন। তাঁদের কাছে দক্ষিণ কোরিয়া এখনও প্রায় এলিয়েনল্যান্ড। বং খাঁটি এশিয়ান। আর একজন এশিয়ান হিসেবে সাদা চামড়ার এই ক্লাবে স্থান পাওয়া বেশ বড় ব্যাপার। বিশেষ করে যেখানে বং-এর ছবিগুলি ভীষণভাবে তাঁর দেশের সংস্কৃতি ও পারিবারিক মূল্যবোধে সম্পৃক্ত।”

আরও পড়ুন, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে সৃজিত-প্রসেনজিৎ

সিনেমায় প্রযুক্তিগত ইনোভেশনের হাতে হাত মিলিয়ে কনটেন্টের সময়োপযোগী বিবর্তন নিয়ে ভাবিত হন, তাঁদের কাছে কিন্তু ‘পাম ডিওর’ অর্থাৎ কান চলচ্চিত্র উৎসবের সেরা ছবির পুরস্কারই শেষ কথা। ২০১৯ সালেই সেই পুরস্কার জিতে নিয়েছে এই ছবিটি।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Parasite will also be available on amazon prime video india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X