scorecardresearch

বড় খবর

শাসিয়ে ছিলেন মন্ত্রী! রোষের মুখে রাতারাতি মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী

২৪ ঘণ্টার মধ্যে বিজ্ঞাপন না সরালে ফ্যাশন ডিজাইনারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার কথা ঘোষণা করেছিলেন ওই মন্ত্রী।

Sabyasachi Mukherjee, Sabyasachi Mukherjee's mangalsutra ad, Fashion designer Sabyasachi Mukherjee, Narottam Mishra, BJP minister on Sabyasachi, সব্যসাচী মুখোপাধ্যায়, সব্যসাতীর মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্ক, বিজেপি মন্ত্রীর হুমকি সব্যসাচীকে, bengali news today
কেন্দ্রীয় মন্ত্রী নরোত্তম মিশ্র হুমকি দেওয়ার পর মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী মুখোপাধ্যায়

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottam Mishra) কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, “২৪ ঘণ্টার মধ্যে মঙ্গলসূত্রের বিজ্ঞাপন না সরিয়ে নিলে আইনি পদক্ষেপ করবেন।” আর বিজেপি নেতার তথা মন্ত্রীর সেই চোখ রাঙানির মুখে পড়েই তড়িঘড়ি বিতর্কিত বিজ্ঞাপন সরাতে বাধ্য হলেন সব্যসাচী মুখোপাধ্যায়।

প্রসঙ্গত, মঙ্গলসূত্রের বিজ্ঞাপন বিতর্কে জেরবার সব্যসাচী মুখোপাধ্যায়। নেটদুনিয়ায় সেই বিজ্ঞাপন প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্কের অন্ত নেই। এটা অন্তর্বাস না মঙ্গলসূত্রের বিজ্ঞাপন? ফ্যাশন ডিজাইনার সব্যসাচীর (Sabyasachi Mukherjee) তৈরি গয়নার বিজ্ঞাপন দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। অতঃপর এহেন প্রশ্নবাণে বিদ্ধ করতেও পিছপা হননি তাঁরা। নেটজনতার সেই রোষ নজর এড়ায়নি নরোত্তম মিশ্রর। তিনিও আপত্তি জানিয়ে রবিবারই হুমকি দেন যে, “ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মঙ্গলসূত্র বিজ্ঞাপন অত্যন্ত আপত্তিকর এবং হানিকারক। এই আপত্তিকর বিজ্ঞাপন ২৪ ঘণ্টার মধ্যে না সরালে সব্যসাচীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।”

[আরও পড়ুন: দিওয়ালি পার্টিতে প্রেমের জোয়ারে ভাসলেন অঙ্কিতা-ভিকি, যুগলের চুমুর ভিডিও ভাইরাল]

উল্লেখ্য, শনিবারই বিজেপির আইনি উপদেষ্টা সব্যসাচীকে একটি নোটিস পাঠিয়েছেন। নোটিসে সাফ লেখা, “সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তরঙ্গ অবস্থায় সঙ্গীর সঙ্গে রয়েছেন। একটি ছবিতে, এক মহিলা মডেল কালো অন্তর্বাস পরে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র পরে রয়েছেন। তাঁর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় একজন পুরুষ। এটা একেবারেই হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধাচরণ। হিন্দু বিবাহকে নিয়ে ছেলেখেলা করা হয়েছে।” আর সেই প্রেক্ষিতেই বিতর্কের রোষানলে পড়ে মঙ্গলসূত্রর বিজ্ঞাপন সরিয়ে নিলেন খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার।

যে গয়নার বিজ্ঞাপন নিয়ে এত শোরগোল, তার নাম ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’। নিন্দুকদের মূলত নজর কেড়েছে মহিলার পোশাক-আশাক। যার জেরে ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপনকে ‘অশ্লীল’, ‘কুরুচিকর’ বলে আখ্যা দিয়েছেন তাঁরা। কারো মন্তব্য, “মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। যা বৈবাহিক রীতির প্রতীক। আর সেই ভারতীয় ঐতিহ্য নিয়েই খেলছেন সব্যসাচী।” কেউ কেউ তো আবার ‘হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগের উপর আঘাত হানার’ অভিযোগও তুলেছেন খ্যাতনামা এই ফ্যাশন ডিজাইনারের উপর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Designer sabyasachi mukherjee deleates managlsutra ad after bjp ministers threat