scorecardresearch

বড় খবর

১ দিনে ১ কোটি! ‘ইতিহাস’, মিঠুন-নন্দন বিতর্ক উড়িয়ে রেকর্ড গড়ল ‘প্রজাপতি’

উচ্ছ্বসিত দেব। বাংলা সিনেমার ইতিহাসে রেকর্ড!

১ দিনে ১ কোটি! ‘ইতিহাস’, মিঠুন-নন্দন বিতর্ক উড়িয়ে রেকর্ড গড়ল ‘প্রজাপতি’
দেব-মিঠুনের 'প্রজাপতি'

রাজনীতির জন্য মানুষ নন, মানুষের জন্যই রাজনীতি.., বারবার একথা বলে এসেছেন সাংসদ-অভিনেতা দেব। কারণ, সিনেমার জন্য দর্শকদের ভালবাসাতেই আজ তিনি সুপারস্টার দেব। এই ছবি নন্দনে শো না পাওয়া নিয়ে সম্প্রতি মারাত্মক বিতর্ক হয়। তবে এবার যাবতীয় বিতর্ককে ছাপিয়ে বাংলা সিনেমার ইতিহাসে রেকর্ড গড়ল দেব-মিঠুন অভিনীত ‘প্রজাপতি’। বক্সঅফিসেও ধামাকা!

নতুন খবর হল, এক দিনেই ১ কোটি আয় করে নিয়েছে ‘প্রজাপতি’। পয়লা জানুয়ারির বক্সঅফিস হিসেব বলছে, শুধুমাত্র এই বিশেষ দিনেই দেব, মিঠুনের সিনেমা ১ কোটি টাকা আয় করে নিয়েছে। অতিমারী উত্তর পর্বে বাংলা সিনেমার ইতিহাসে যে হিসেব নিঃসন্দেহে এক বেঞ্চমার্ক।

ছবিতে একজন ভারতীয় বিনোদুনিয়ার মেগাস্টার, আরেকজন টলিউডের সুপারস্টার। অতঃপর দেব-মিঠুন যে সিনেমায়, তা নিয়ে যে দর্শকদের মধ্যে আলাদা কৌতূহল যে থাকবে, তা বলাই বাহুল্য। রিলিজের আগে থেকেই তা আন্দাজ করা গিয়েছিল দর্শকদের উন্মাদনা দেখে। রিলিজের পর একেবারে বাজিমাত করে দিলেন দেব-মিঠুন।

[আরও পড়ুন: সৃজিতের ‘পদাতিক’-এ মনামী ঘোষ, কিংবদন্তী মৃণাল সেনের স্ত্রী গীতার ভূমিকায় অভিনেত্রী]

অভিজিৎ সেনের পরিচালনায় এক মধ্যবিত্ত সংসারে বাবা-ছেলের রোজকার খুনসুঁটির কড়চা। মশলাদার রাজনৈতিক টিপ্পনি, পুরনো বন্ধুত্ব ফিরে পাওয়া, ভাব-ভালবাসা, সমাজের প্রচলিত ট্যাবু ভাঙা.. সমস্ত উপকরণ ঢেলে খাসা চিত্রনাট্যে তৈরি এই ছবি। বিশেষ করে নজর কেড়েছে বাবা গৌর চক্রবর্তীর অভিনয়। বাড়ির কর্তার মতোই তাঁকে ‘প্রজাপতি’র কর্তা বললেও অত্যুক্তি হয় না! এই ছবি তাঁরই। দেব যদি ‘প্রজাপতি’র ‘অর্জুন’ হন, তাহলে মিঠুন চক্রবর্তী এই সিনেমার ‘সারথি কৃষ্ণ’। আর দেব-মিঠুন অভিনীত বাবা-ছেলের এমন রসায়ন দেখতেই দর্শকরা ভীড় জমিয়েছিলেন প্রেক্ষাগৃহে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dev mithun starrer projapati sets blockbuster record 1cr box office collection