বড় খবর

পরিযায়ী শ্রমিকদের জীবনের কোনও মূল্য নেই? তারকাদের প্রশ্ন দেবের

পরিযায়ী শ্রমিকদের হয়ে কথা বলতে দেখা যায়নি দেশের তাবড় তারকাদের। এবার সেই প্রসঙ্গই উত্থাপন করলেন তারকা-সাংসদ দেব।

মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে সরব হলেও পরিযায়ী শ্রমিকদের হয়ে কথা বলতে দেখা যায়নি দেশের তাবড় তারকাদের। জর্জ ফ্লয়েডকে খুনের ঘটনায় ধিক্কারে গলা চড়িয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া থেকে করণ জোহর প্রত্যেকে। টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ ব্ল্যাকলাইফম্যাটার। এবার সেই প্রসঙ্গই উত্থাপন করলেন তারকা-সাংসদ দেব।

এদিন টুইট করে দেব লেখেন, আজ আমি দেখলাম যে ভারতের অনেক সেলেব্রিটি #ব্ল্যাকলাইফম্যাটার ও হাতিহত্যা নিয়ে প্রতিবাদ শুরু করেছেন। আমি উভয়কেই সম্মান জানাচ্ছি এবং তাঁদের পাশে আছি। কিন্তু পরিযায়ীদের বিষয়ে কেউ কোনও কথা বলেননি। যারা পায়ে প্ল্যাস্টিকের বোতল পরে হেঁটেছিলেন!ট্রেনলাইন ধরে হাঁটা শ্রমিকদের দেহ যখন ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল ট্রেনের ধাক্কায় সেই বিষয়ে কোনও হ্যাশট্যাগ আসল না? সেটা কি খুব গুরুত্বপূর্ণ নয়? আমাদের সত্যিই কিছু যায় আসে না তাতে? কথাতেই আছে ‘চ্যারিটি বিগিনস অ্যাট হোম’? মনে আছে তো সেটা?”

আরও পড়ুন, বিড়ম্বনায় ঋত্বিক! নাম জড়াল ভুয়ো কাস্টিংয়ের জালে

প্রসঙ্গত, কিছুদিন আগেই ঘাটাল সংসদীয় কেন্দ্রের বেশ কিছু শ্রমিক আটকে পড়েন নেপালে। এদিন সেই সমস্ত পরিযায়ী শ্রমিকদের ফেরালেন দেব। জানা গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রদফতরের থেকে অনুমতি নিয়ে বাসে করে তাঁদের ঘাটালে পৌঁছনোর ব্যবস্থা করেন সাংসদ-অভিনেতা দেব। যদিও এদের প্রত্যেকেরই করোনা পরীক্ষা করা হবে এবং কোয়ারেন্টাইনে থাকতে হবে সকলকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dev raises his voice for blaming celebrities on migrant workers issue

Next Story
কলকাতা হাইকোর্টে ‘পাতাল লোক’ বিতর্ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com