scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

IFFI-এ নির্বাচিত ‘টনিক’, ‘মহানন্দা’, অরিন্দমের ফোনে ঘুম ভাঙল দেবের!

আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবে ২ তুখড় বিভাগে নির্বাচিত ২টো বাংলা ছবি।

IFFI-এ নির্বাচিত ‘টনিক’, ‘মহানন্দা’, অরিন্দমের ফোনে ঘুম ভাঙল দেবের!
৫৩তম আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবে নির্বাচিত 'টনিক', 'মহানন্দা'

৫৩তম আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গোয়ায়। দেশ-বিদেশ থেকে বাছাই করা তুখড় পরিচালকদের সিনেমা দেখা যাবে। আর সেখানেই জায়গা করে নিল টলিউডের দুই বাংলা সিনেমা-‘টনিক’ ও ‘মহানন্দা’।

উল্লেখ্য, মোট ২৫টি ফিচার ছবি, ২০টি নন-ফিচার সিনেমাকে নির্বাচিত করা হয়েছে IFFI কমিটির তরফে। ১২ জন জুরি মেম্বার। আর সেই বিভাগেই ২০টি সিনেমার মধ্যে একমাত্র বাংলা ছবি হিসেবে জায়গা করে নিয়েছে পরিচালক অরিন্দম শীলের ‘মহানন্দা’। অন্যদিকে মেইনস্ট্রিম বাণিজ্যিক সিনেমা বিভাগে ৩৫৪টি সিনেমাকে টেক্কা দিয়ে সেরা পাঁচে নির্বাচিত হল দেব-পরাণ অভিনীত ‘টনিক’।

‘মহানন্দা’ সিনেমার একটি দৃশ্যে গার্গী রায়চৌধুরি, দেবেশ হালদার

মেইনস্ট্রিম বাণিজ্যিক সিনেমার তালিকায় কাদের সঙ্গে পাল্লা দেবে দেব জানেন? অতিমারী উত্তর পর্বে বলিউডের বক্সঅফিস কাঁপানো বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ এবং এসএস রাজামৌলী পরিচালিত এবং রামচরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট অভিনীত ‘আর আর আর’। যে দক্ষিণী সিনেমা ভারতীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে জাঁকিয়ে ব্যবসা করে ফেলেছে।

‘টনিক’ সিনেমায় দেব-পরাণ

অন্যদিকে ফিচার, নন-ফিচার বিভাগে ‘মহানন্দা’র পাশাপাশি সেই তালিকায় রয়েছে- ‘জয় ভীম’, ‘সিয়া’, ‘মেজর’-এর মতো সিনেমাগুলো। উচ্ছ্বসিত অরিন্দম জানালেন, “গোটা বাংলা সিনে ইন্ডাস্ট্রির জন্য গর্বের দিন। ইন্ডিয়ান প্যানোরমায় এই প্রথম নিজের সিনেমা নির্বাচিত হওয়ায় পরিচালক হিসেবে এটা আমার সেরাপ্রাপ্তি।” দেবের জন্যও ভীষণ খুশি অরিন্দম শীল।

[আরও পড়ুন: সর্বকালের সেরা ছবি সত্যজিতের ‘পথের পাঁচালি’, প্রথম দশে ঋত্বিক-মৃণালও]

এদিকে দেব জানান, অরিন্দমের ফোনেই আজ সকালে তাঁর ঘুম ভেঙেছে। ৫৩তম আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবে ‘টনিক’-এর জায়গা করে নেওয়ার খবরে দারুণ উচ্ছ্বসিত অভিনেতা-প্রযোজক। উল্লেখ্য, অতিমারী উত্তর পর্বে বাংলা সিনেমার বক্স অফিসে দারুণ আয় করেছিল এই ছবি। তাছাড়াও, দেব-পরাণ জুটি মন কেড়েছে দর্শকদের। দেব জানান, “আমি বলার ভাষা খুঁজে পাচ্ছি না। যে বিভাগে রাজামৌলি স্যারের আর আর আর-এত মতো সিনেমা রয়েছে, সেখানে টনিক। অরিন্দমদাক মহনন্দাও নির্বাচিত অন্য সেকশনে। বাংলা সিনেমা যে এগোচ্ছে, এটাই তো তার প্রমাণ। আমি খুশি। ভেবে ভাল লাগছে।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dev starrer tonic arindam sils mahananda in international film festival of india