বড় খবর

কালীপুজোয় ‘রঘু ডাকাত’ দেব, ব্রিটিশদের বিরুদ্ধে লড়াইয়ের এক অন্য নায়কের কাহিনী পর্দায়

দেবকেই কেন বেছে নিলেন রঘু ডাকাতের চরিত্রে? ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানালেন পরিচালক ধ্রুব।

Dhrubo Banerjee, Dev, Raghu Dakat, Tollywood, দেব, ধ্রুব বন্দ্যোপাধ্যায়, দেবের নয়া ছবি রঘু ডাকাত, ধ্রুব বন্দ্যোপাধ্যায়, tollywood, upcoming bengali cinema, bengali news today
দেবের নতুন ছবি রঘু ডাকাত'

এই বাংলার পরতে পরতে লুকিয়ে আছে বহু অজানা রহস্য। অজানা কাহিনি। আর সেইসব নিয়েই বরাবর নাড়াচাড়া করতে ভালবাসেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় (Dhrubo Banerjee)। আর তাই বোধহয় কখনও তিনি সিনেমার পর্দায় বাঙালির বুক চিতিয়ে ব্রিটিশদের বিরুদ্ধে লড়াইয়ের কাহিনি বোনেন, আবার কখনও বা তাঁর সিনেমার বিষয়বস্তু হয়ে ওঠে ইংরেজদের বন্দুকের নলের বিরুদ্ধে বাংলার খড়্গহস্ত ডাকাত সম্প্রদায়ের সাহসিকতার কাহিনি। দীপাবলি উপলক্ষে ফের নতুন ছবির ঘোষণা করলেন ধ্রুব। এবারও সঙ্গী দেব (Dev)। আজ্ঞে, ‘গোলোন্দাজ’-এর পর দেবের সঙ্গে আরেক নতুন ছবি তৈরি করতে চলেছেন তিনি। নাম ‘রঘু ডাকাত’ (Raghu Dakat)।

পরিচালককে ফোনে ধরতেই ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি জানান, আপাতত গল্প লেখার কাজ চলছে। সিনেমার গল্প তাঁর মস্তিষ্কপ্রসূত। তবে রঘু ডাকাতকে নিয়ে সিনেমা তৈরির কথা তাঁর মাথায় এসেছিল ‘গোলন্দাজ’-এর প্রি-প্রোডাকশনের সময় থেকেই। কিন্তু দেবকেই কেন বেছে নিলেন রঘু ডাকাতের চরিত্রে? প্রশ্ন ছুঁড়তেই ধ্রুবর পাল্টা প্রশ্ন, “দেব ছাড়া আর কাকেই বা ভাবতেন এই চরিত্রে?” আসলে অভিনেতার চেহারার সুঠাম গড়ন এবং তাঁর বলিষ্ঠ শারীরিক ভাষাই এক্ষেত্রে প্লাস পয়েন্ট যোগ করেছে। আর তাই দেব ছাড়া রঘু ডাকাতের ভূমিকায় অন্য কাউকে কল্পনাই করতে পারেননি ধ্রুব। এমনটাই জানিয়েছেন খোদ পরিচালক।

[আরও পড়ুন: পরনে লাল বেনারসি, সোনার গয়না! মদন মিত্রের সঙ্গে কালীপুজোর উদ্বোধনে রাখী সাওয়ান্ত]

বলাই বাহুল্য, একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছেন দেব। দিন কয়েক আগেই সিনেপর্দায় নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় ব্রিটিশদের বিরুদ্ধে ফুটবলের ময়দানে লড়াই করার গল্প বলেছিলেন। এবারও দর্শকদের উপহার দেবেন ইংরেজদের বিরুদ্ধে লড়াইয়ের আরেক অজানা কাহিনি। নেপথ্যে তাঁর পরিচালক-বন্ধু ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

সিনেমার নামেই বিষয়বস্তুর উল্লেখ। নীল বিদ্রোহের সময় ব্রিটিশদের বিরুদ্ধে বাংলার ডাকাত সম্প্রদায় যে অদম্য সাহসিকতার সঙ্গে লড়েছিলেন, বন্দুকের নলের সামনে খড়্গহস্ত ডাকাতরাই কম্পন ধরিয়েছিলেন গোড়া সৈন্যদের বিরুদ্ধে, সেই অজানা কাহিনিই এবার সিনেমার পর্দায় তুলে ধরবেন ধ্রুব। আর কালীপুজো ছাড়া শাক্ত রঘুর নামে সিনেমা ঘোষণার আর ভাল দিন কী-ই বা হতে পারে? তাই ‘শুভস্য শ্রীঘ্রম’ মতে দীপাবলিতেই ছবির ঘোষণা সেরে ফেললেন দেব-ধ্রুব। যৌথভাবে প্রযোজনা করছেন এসভিএফ এবং দেব অন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স।

ধ্রব বলছেন, “আসলে এই বাংলার পরতে পরতে যে ইতিহাস লুকিয়ে রয়েছে, সেই কাহিনি জানা উচিত ছোটদের। আর সিনেমাই তাঁর যথাযোগ্য মাধ্যম। ছোটদের যাতে ভবিষ্যতের জন্য সিনেমাহলমুখো করা যায়, সেই ভাবনা থেকেই রঘু ডাকাত-এর কাহিনি বেছে নেওয়া।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dhrubo banerjee helmed devs upcoming film raghu dakat

Next Story
গালাগালি দেন বাবা সইফ, মা অমৃতা পর্নসাইট চালাতেন! এসব কী বললেন সারা?Sara Ali Khan, Saif Ali khan, Amrita Singh, Bollywood, সারা আলি খান, অমৃতা সিং, সইফ আলি খান, সইফ-অমৃতা সম্পর্কে মন্তব্য সারার, bollywood, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com